Petrol Diesel Price – ফের দাম কমল, পেট্রোল-ডিজেলের দাম কোথায় যাচ্ছে দেখুন।

Advertisement

Petrol Diesel Price – দেশজুড়ে মূল্যবৃদ্ধির সমস্যা ধারাবাহিকভাবেই চলছে। আর বাজারের সমস্ত জিনিসের দাম বাড়ে তখনই, যখন পেট্রোপণ্যের দাম বাড়তে থাকে। তার অর্থ, পেট্রোল-ডিজেলের দাম (Petrol Diesel Price) যদি বৃদ্ধি হয় তাহলে বাজারের উপর তার সরাসরি প্রভাব পড়ে। এবার বিশ্ববাজারে অপরিশোধিত তেলের দাম (Cruide Oil Price Increase) বেড়েছে। তার প্রভাব ভারতবর্ষেও পড়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বিশ্ববাজারে ব্রেন্ট ক্রুডের দামে 0.4 শতাংশ বৃদ্ধির রেকর্ড হয়েছে। আর ব্যারেল প্রতি ৯২.১০ ডলারে Transaction হচ্ছে। WTI অপরিশোধিত তেলের দামে ০.০৮ শতাংশ বৃদ্ধি রেকর্ড করেছে। যার ফলে ব্যারেল প্রতি 88.91 ডলার হয়েছে। দিন কয়েক আগেই কেন্দ্রীয় সরকার পেট্রোল এবং ডিজেলের উপরে এক্সাইজ ডিউটি কমানোর ফলে পেট্রোপণ্যের দাম রাজ্যে কমে আসে।

Advertisement

তবুও পেট্রোল-ডিজেলের দাম ১০০ টাকার উপরেই রয়েছে। তার পেট্রোল- ডিজেলের দাম (Petrol Diesel Price) এতটাই বেশি রয়েছে যার ফলে সাধারণ মানুষের পকেটে টান পড়ছে একইভাবে। সম্প্রতি কেন্দ্রীয় সরকার গ্যাসের দামে কিছু টাকা সুরাহা দিলেও তা যথেষ্টই বেশি রয়েছে। আর পেট্রোল-ডিজেলের দাম (Petrol Diesel Price) বাড়ার কারণে বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিসের উপরে দাম বাড়ছে। সরকার পেট্রোল-ডিজেলের দাম নিয়ন্ত্রণে আনার জন্য জিএসটির আওতাভুক্ত করতে চাইছে।

Advertisement

পেট্রোল- ডিজেলের দাম (Petrol Diesel Price) আপনার শহরে কত রয়েছে?

আর সেই বিষয়টি নিয়ে রাজ্য সরকারগুলির সঙ্গে আলোচনাও চলছে। পেট্রোল- ডিজেলের দাম (Petrol Diesel Price) আপনার শহরে কত রয়েছে? সেটা দেখতে হলে RSP Dealer Code লিখে ৯২২৩১১২২২২ নম্বরে পাঠালেই পেট্রোল ডিজেলের দাম দেখতে পাবেন। এটি BPCL গ্রাহকদের দাম জানার পদ্ধতি। এছাড়া HPCL গ্রাহকেরা HPPRICE Dealer Code লিখে ৯২২২১১২২ নম্বরে পাঠালেই দাম দেখতে পাবেন।

আরও পড়ুন – Awas Yojana – এই রেশন কার্ড থাকলেই বাড়ি করে দিচ্ছে সরকার, তাও পুরোপুরি ফ্রী।

IOC গ্রাহকেরা RSP ডিলার কোড লিখে ৯২২৪৯৯২২৪৯ নম্বরে পাঠালে মেসেজে এই দাম জানতে পারবেন।
এদিকে বুধবার কলকাতায় পেট্রোলের দাম ছিল ১০৬.০৩ টাকা, ডিজেল ৯২.৭৬ টাকা প্রতি লিটার। নয়াদিল্লিতে পেট্রোল ৯৬.৭২ টাকা, ডিজেল ছিল প্রতি লিটার 89.62 টাকা। মুম্বাইতে পেট্রোল ১০৬.৩১ টাকা এবং ডিজেল ৯৪.২৭ টাকা প্রতি লিটার।

চেন্নাইতে পেট্রোল ১০২.৭৪ টাকা, ডিজেল ৯৪.৩৩ টাকা প্রতি লিটারে বিক্রি হয়েছে। দেখা যাচ্ছে, প্রায় বিভিন্ন শহরেই পেট্রোল-ডিজেলের দাম (Petrol Diesel Price) কিছুটা হলেও বৃদ্ধি হয়েছে। বিশ্ববাজারে তেলের দাম বাড়ার কারণে দেশেও পেট্রোপণ্যের দাম বাড়লো। এই ধরনের খবর পেতে আমাদের নিউজ ওয়েবসাইট ক

আরও পড়ুন – Free Aadhar update – আধার কার্ডের এই গুরুত্বপূর্ণ কাজটি না করলে আপনার আধার বাতিল হয়ে যেতে পারে।

Advertisement
JoinJoin