Primary TET – হাইকোর্টের নির্দেশে ২০১৪ সালের নিয়োগ তালিকা প্রকাশ করল পর্ষদ! ফেড় বেনিয়মের অভিযোগ।

Advertisement

Primary TET – অবশেষে হাইকোর্টের নির্দেশ মেনে কাজ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। ২০১৪-র টেট উত্তীর্ণদের ব্রেক আপ নম্বর সহ তালিকা প্রকাশ করল তারা। মঙ্গলবার এই তালিকা সামনে আসার পরই এই তালিকার মধ্যে দেখা গিয়েছে বিশাল এক গড় মিলের ছাপ। নম্বরের মধ্যে রয়েছে বড়সড়ো অনিয়মের ছবি। অভিযোগ রিজার্ভেশন কোটাও ঠিকভাবে মানা হয়নি। মনে করা হচ্ছে পুরো প্যানেল (Primary TET 2014) তৈরিতেই রয়েছে গরমিল। ইতিমধ্যেই এই তালিকা নিয়ে প্রশ্ন তুলেছেন সিপিএম নেতা তথা আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

২০১৪ সালে বেরোনো বিজ্ঞপ্তি ভিত্তিতে ২০১৬ সালে প্রচুর শিক্ষক শিক্ষিকা নিয়োগ করা হয়েছিল এবং সেই নিয়োগ নিয়ে উঠেছিল বিভিন্ন প্রশ্ন এবং সেটি যে দূর করার জন্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আবার নতুন করে লিস্ট বের করার নির্দেশ দিয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ কে। সেই নির্দেশ মতোই 2014 সালের টেটের (Primary TET 2014) তালিকা আবারো প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

আরও পড়ুন – WBBPE Primary Scam – পর্ষদের বিরুদ্ধে হতে চলেছে নতুন মামলা জানালেন আইনজীবী তরুণজ্যোতি !

Primary TET ২০১৪ সালের নিয়োগ তালিকা প্রকাশ করল পর্ষদ।

Advertisement

তালিকা প্রকাশ হওয়ার পরই আইনজীবী তরুণ জ্যোতি বলেছেন প্রাথমিক শিক্ষা পর্ষদ কে অনেক ধন্যবাদ তালিকা প্রকাশ করার জন্য এই তালিকা রিজার্ভেশন রোজটার না মেনে বের করা হয়েছে। যে কারণে আবারও আপনাদেরকে টেটের প্রশ্নের সম্মুখীন হতে হবে এবং কোর্টে এর জবাব দিতে হবে। এবং এই তালিকা দেখে বোঝা যাচ্ছে সেই সময় নিয়োগে কত বড় দুর্নীতি করা হয়েছিল। তিনি মনে করছেন প্রতিটি জেলায় জেলায় যে সমস্ত প্রার্থী কাট অফ মার্কসের থেকে বেশি নাম্বার পেয়েও চাকরি পাননি, এবার তারা পর্ষদের বিরুদ্ধে মামলা করবেন কোর্টে ।

Advertisement

কিছুদিন আগেই কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ ৩২ হাজার শিক্ষকের চাকরি বাতিলের (Primary TET Scam) নির্দেশ দিয়েছিল। যদিও পরবর্তীকালে এই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে মামলা করা হলে ডিভিশন বেঞ্চ এটিকে স্থগিতাদেশ দিয়েছে এবং বলেছে এই সমস্ত টিচারকে বর্তমানে প্যারা টিচারের গ্রেডে মাইনে দেয়া হবে। এবং এদেরকে আবারও ইন্টারভিউ দিতে হবে।

তবে এবার ইন্টারভিউতে (Primary TET Interview) দুর্নীতি রুখতে বেশ কড়া ব্যবস্থা নিয়েছে পর্ষদ। এবারে ইন্টারভিউ তে প্রার্থীরা যে নাম্বার পাবে সেই নাম্বার সরাসরি আপলোড করে দেয়া হবে পর্ষদের সার্ভারে, তার সঙ্গে সঙ্গে থাকছে পুরো ইন্টারভিউ প্রক্রিয়ার ভিডিওগ্রাপি । তার সঙ্গে ইন্টারভিউ (Primary TET Interview) এর সময় থাকতে চোখ ডাস্টার যেখানে চাকরিপ্রার্থীদের ইন্টারভিউতে সামনে ক্লাস নিয়েও দেখাতে হবে।

আরও পড়ুন – Primary TET Scam – ৪২,৫০০ জন শিক্ষক নিয়োগে, প্রায় ৬০০০ শিক্ষককে ছাড় দিয়েছেন হাইকোর্ট।

Advertisement
About Author
Prabir Biswas

Prabir Biswas

আমি গত চার বছর ধরে সকালের বার্তা ডিজিটাল নিউজ মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত আছি। আমি মুলত যেকোনো ধরণের জেনারেল নিউজ যেমন সরকারি চাকরির আপডেট, স্কলারশিপ, সরকারি প্রকল্প, অর্থনৈতিক, টেকনোলজি ইত্যাদি বিষয়ে লেখায় পারদর্শী।