Primary TET scam: ২০১৪ সালের নিয়োগ প্রাপ্ত ৪২,৯৪৯ প্রাথমিক শিক্ষকের নিয়োগ-নথি চাইল প্রাথমিক শিক্ষা পর্ষদ

Advertisement

Primary TET scam: প্রাথমিক শিক্ষক নিয়োগে একাধিক অসঙ্গতি সামনে এসেছে।পরীক্ষা না দিয়ে এমনকি সাদা খাতা জমা দিয়েও অনেকে চাকরি পেয়েছেন এমনঅভিযোগ উঠছে। আর এতে চলেছে টাকার খেলা।একাধিক মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।এবার ৪৩ হাজার প্রাথমিক শিক্ষকের নিয়োগ-নথি চাইল প্রাথমিক শিক্ষা পর্ষদ। সিবিআই তদন্তের জেরেই চাওয়া হয়েছে নথি জানিয়েছে পর্ষদ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

২০১৪ সালে টেট উত্তীর্ণ হয়ে প্রাথমিক শিক্ষক-শিক্ষিকা পদে নিযুক্তদের (Primary TET scam) তথ্য তলব করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পর্ষদ। ৪২,৯৪৯টি বিজ্ঞাপিত শূন্যপদের নিযুক্ত প্রাথমিক শিক্ষকদের তথ্য জমা করতে হবে। তিন দিনের মধ্যে নিয়োগ প্রাপ্তদের বিস্তারিত তথ্য এক্সেল ফরম্যাটের সফট কপি মেল করে পাঠাতে হবে।

Advertisement

পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা সংসদ সম্প্রতি এক বিবৃতি প্রকাশ করে জানিয়েছে, শিক্ষক নিয়োগ সংক্রান্ত বিষয়ে যাবতীয় তথ্য তাদের কাছ থেকে চেয়ে পাঠিয়েছে সিবিআই। তাই রাজ্যের প্রাথমিক স্কুলগুলিতে নিযুক্ত শিক্ষকদের নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য তাদের এখন চাই এবং সেই প্রেক্ষিতেই সেই নথি তারা জমা দিতে বলেছে সকল শিক্ষকদের (Primary TET scam)।

Advertisement

মোট ৪২ হাজার ৯৪৯ জন শিক্ষক নিয়োগের বিষয়ে তদন্ত করছে গোয়েন্দা সংস্থা (Primary TET scam)। তাদের সকলের নথি পাঠাতে হবে। আগামী বুধবারের মধ্যে এই নথি প্রাথমিক শিক্ষা পর্ষদের দফতরে মেল করে পাঠাতে হবে।টেট-২০১৪ এর ভিত্তিতে নিয়োগপত্র শিক্ষকদের নাম এবং টেট রোল নম্বর নির্দিষ্ট ফরম্যাটে মেল করতে হবে। পর্ষদ সভাপতি রত্না চক্রবর্তী বাগচী এই মর্মে নোটিশ (Primary TET scam) দিয়েছেন।

১৩/০৭/২০২২ তারিখের মধ্যে সকল ডিআই কে secretary.wbbpe@gmail.com -এ মেল পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে। ফরম্যাটে নিয়োগকৃত শুধুমাত্র এক্সেল ফরম্যাটে শিক্ষকদের তথ্য জমা করতে হবে। বিষয়টি অত্যন্ত জরুরী (Primary TET scam) বলে জানানো হয়েছে। I.O., CBI-এর কাছে তথ্য জমা দেওয়ার জন্য ১৩ ই জুলাই ২০২২-এ আর্জেন্ট হিসাবে তথ্য চাওয়া হয়েছে।পর্ষদ এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

Advertisement