টেকনোলজিনিউজ

নয়া চমক ৭ এপ্রিল থেকে UPI জগতে টাটার গ্র্যান্ড এন্ট্রি

tata to bring own upi payment on 7th april

নিউজ ডেস্কঃ আগামী ৭ এপ্রিল থেকে ইউপিআই জগতে প্রবেশ করতে চলেছে টাটা গ্রুপ। হ্যাঁ এবার ইউপিআই-র দুনিয়ায় আত্মপ্রকাশ করল টাটা গোষ্ঠী।গুগল পে, ফোন পে, পেটিএমের মত অনলাইন লেনদেন সংস্থাকে চাপে ফেলতে এবার আরও একটি কোম্পানি এসে গেল। চূড়ান্ত প্রতিযোগিতার বাজারে অনলাইন ইউপিআই পেমেন্টের (UPI) সুবিধা দিতে আসছেন টাটা গ্রুপ।কর্মসংস্থান থেকে শুরু করে, প্রসাধনী দ্রব্য, গাড়ির মত লাক্সারি আইটেম থেকে বাড়ি তৈরির লোহা সিমেন্ট সবেতেই টাটা গ্রুপের উজ্জ্বল উপস্থিতি লক্ষ্য করা যায়।তাহলে কেনই বা বাদ থাকে ইউপিআই পেমেন্ট, তাই এবার সেই জগতেও পদার্পণ করল টাটা গ্রুপ।

আরও পড়ুন :  শিয়ালদা ডিভিশনে করোনা আক্রান্ত ৭৫০ রেলকর্মী, বাতিল ৫৪ জোড়া লোকাল ট্রেন

সুত্রের খবর অনুযায়ী টাটা গোষ্ঠী ইউনিফায়েড পেমেন্টস ইন্টারফেস বা ইউপিআই (UPI) ভিত্তিক অনলাইন পেমেন্ট পরিষেবা গ্রাহকের কাছে পৌঁছে দিতে ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়ার তরফে অনুমোদন পাওয়ার জন্য আবেদন করেছে।আরও জানা যাচ্ছে থার্ড পার্টি অ্যাপ্লিকেশন প্রোভাইডার (TPAP) হিসাবে কাজ করার জন্য ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়ার কাছে আবেদন করেছে টাটা গোষ্ঠী।এই ছাড়পত্র পেলেই টাটা গ্রুপের তরফে শুরু হয়ে যাবে অনলাইন লেনদেনের পরিষেবা।ইতিমধ্যেই টাটা গোষ্ঠী বাণিজ্যিক ইউনিট টাটা ডিজিটালের মাধ্যমে আইসিআইসিআই ব্যাঙ্কের সঙ্গে আলোচনা পর্বও সেরে ফেলেছেন।

 

টাটা গ্রুপের মতো একটি সংস্থা ইউপিআই পেমেন্ট পরিষেবা চালু করলে ইউপিআই জগতে অবশ্যই আমূল পরিবর্তন আসবে।একইসঙ্গে টাটা গ্রুপের নিজস্ব ইউপিআই পেমেন্ট পরিষেবা গ্রাহকদের কাছেও অনেকটা ভরসাযোগ্য হবে এবং নতুন অভিজ্ঞতাও সঞ্চার করার সুযোগ পাবে। টাটা গ্রুপ তাদের এই নিজস্ব পেমেন্ট অ্যাপের নাম দিতে পারে টাটা নিউ (Tata Neu)এমনটাই শোনা যাচ্ছে। আগামী মাসে আইপিএলের মরশুমেই নাকি গ্রাহকরা এই অ্যাপের সুবিধা পেয়ে যেতে পারে। টাটা গ্রুপের বিমান, বিগবাস্কেট, টাটা ক্লিক সহ অন্যান্য বেশ কয়েকটি পরিষেবা উপভোগ করা যাবে এই অ্যাপের মাধ্যমে।টাটা গ্রুপের মত শক্তিশালী সংস্থা অন্যান্য ইউপিআই পেমেন্ট অ্যাপকে যে কড়া প্রতিযোগিতার বাজারে নামিয়ে দিল তা আর বলার অপেক্ষা রাখে না।

Related Articles

Back to top button