Advertisement
নিউজ

Today Gas Price: আরও সস্তা রান্নার গ্যাসের সিলিন্ডার! জানুন নয়া দর

নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম হু হু করে বেড়েই চলেছে। অগ্নিমূল্য বাজারে হেঁশেলে আগুন লাগল মধ্যবিত্তের।

Today Gas Price: কারোর পৌষ মাস কারও সর্বনাশ একথা সত্য।একদিকে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম আনার কমল।আর অন্যদিকে আবারও ঘরোয়া রান্নার গ্যাস সিলিন্ডারের বাড়ল।ফের মাসের শুরুতেই হেঁশেলে কোপ পড়ল মধ্যবিত্তের। অগ্নিমূল্য বাজারে যেন আগুন লেগেছে। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম হু হু করে বেড়েই চলেছে। অগ্নিমূল্য বাজারে হেঁশেলে আগুন লাগল মধ্যবিত্তের।

Advertisement

নিত্য প্রয়োজনীয় জিনিসের দামও আকাশছোঁয়া।খাবার থেকে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম যেহারে বেড়ে চলেছে তাতেই ঘুম উড়েছ মধ্যবিত্ত ও নিন্মবিত্ত পরিবারের।তার উপরে আবার রান্নার গ্যাসের দাম (Today Gas Price) বেড়েছে তাতে পকেটে কোপ পড়ছে। অর্থনৈতিক লড়াই যখন তীব্রতর হচ্ছে, তখন গ্যাসের দাম কোপ ফেলল মধ্যবিত্তের হেঁশেলে।এবার নতুন মাস পড়তে না পড়তেই ফের দাম বাড়ল রান্নার গ্যাস সিলিন্ডারের।

Advertisement
আরও পড়ুন :  বিজেপি রাজ্যে পেট্রোল ১০০ টাকার নিচে, অন্য রাজ্যগুলির তুলনায় প্রায় ১৫ টাকা কম
আরও সস্তা রান্নার গ্যাসের সিলিন্ডার! জানুন নয়া দর
Source By petroldieselprice.com

কোনওভাবেই স্বস্তি পাবেন না সাধারণ মানুষ, তা বেশ ভালই টের পাওয়া যাচ্ছে। সংসার চালাতে গিয়েই হিমশিম খাচ্ছেন মধ্যবিত্তরা।তার ওপর রান্নার গ্যাসের দাম আকাশছোঁয়া।এর আগে ১৯ মে সামান্য দাম বেড়েছিল ঘরোয়া এলপিজি সিলিন্ডারের। আর জুলাইয়ের ৬ তারিখ থেকে ফের একবার বেড়ে গেলে রান্নার গ্যাসের দাম Today Gas Price।

Advertisement

জানুয়ারি থেকে এখনও পর্যন্ত, দিল্লিতে এলপিজি সিলিন্ডারের দাম Today Gas Price ৬৯৪ টাকা থেকে বেড়ে ৮৩৪ টাকায় দাঁড়িয়েছে।৫০ টাকা বেড়েছে ঘড়োয়া সিলিন্ডারের দাম। এর জেরে ১৪.২ কেজি ওজনের ঘরোয়া এলপিজি সিলিন্ডারের দাম হল ১ হাজার ৭৯ টাকা। পাঁচ কেজির ছোট সিলিন্ডারের দাম বেড়ে ৩৯৬ টাকা হয়েছে।

Advertisement

এই নিয়ে গত দু’ মাসে ১০৩ টাকা বাড়ল ঘরোয়া রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম। এর আগে ১৯ মে ৩ টাকা বেড়ে রান্নার গ্যাসের দাম ১ হাজার ২৯ টাকা হয়েছিল। তার আগে ৭ মে ৫০ টাকা বেড়ে হাজারের গণ্ডি পার করেছিল এলপিজি সিলিন্ডারের দাম।দিল্লি ও মুম্বইতে ১৪.২ কেজি ওজনের ঘরোয়া এলপিজি সিলিন্ডার বিকোচ্ছে ১০৫৩ টাকা করে। চেন্নাইতে ১৪.২ কেজির সিলিন্ডারের দাম ১০৬৯ টাকা।

অন্যদিকে আবারও এক দফা কমল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম। গত ১ জুলাই একলাফে প্রায় দুশো টাকা সস্তা হয়েছিল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার। আজ আরও একবার দাম কমল ১৯ কেজি ওজনের এলপিজি সিলিন্ডারের।Today Gas Price আজ ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম ৮ টাকা কয়েছে।

আজ থেকে ২ হাজার ১৩২ টাকায় মিলবে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার। এর আগে ১ জুলাই ১৯৮ টাকা দাম কমানো হয়েছিল এলপিজি সিলিন্ডারের দাম।দাম বদলের ফলে দিল্লিতে এখন ১৯ কেজির এলপিজি সিলিন্ডার বিকোচ্ছে ২০১৩ টাকায়। মুম্বইতে তা ১৯৭৩ এবং চেন্নাইতে বাণিজ্যিক সিলিন্ডারের দাম ২১৭৮ টাকা।

Related Articles

Back to top button