LIC -এর সবচেয়ে গুরুত্বপূর্ণ ৫ টি স্কিম সম্বন্ধে বিস্তারিত জেনে নিন। LIC New Policy.

Advertisement

LIC New Policy – আপনার ব্যক্তিগত অর্থের সঞ্চয়ের এক বিশেষ উপায় (LIC New Policy) হল বীমা পরিকল্পনা। জীবন বীমা আপনার মানসিক চাপ কমায় কারণ এটি অনিশ্চিত বিশ্বে আপনার পরিবারকে আর্থিক নিরাপত্তা দেয়। বীমা কেনার মাধ্যমে, আপনি দুর্ঘটনা, অসুস্থতা, মৃত্যু বা অক্ষমতার মতো অপ্রত্যাশিত পরিস্থিতির জন্য প্রস্তুত হতে পারেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

LIC কোম্পানি বীমা খাতে সবচেয়ে সুপরিচিত ব্র্যান্ড এবং সবচেয়ে বেশি মার্কেট জুড়ে রয়েছে। সুতরাং, এই নিবন্ধে, আমরা 2023 সালের জন্য শীর্ষ এলআইসি পলিসি (LIC New Policy) গুলি নিয়ে আলোচনা করবো। তাহলে আর সময় নষ্ট না করে আজই শুরু করুন এই LIC New Policy গুলি। যেখানে নিরাপত হবে আপনার জীবন বীমা।

Top 5 LIC New Policy.

  • ১) এলআইসি টেক-টার্ম প্ল্যান: এটি একটি লাভ হীন সুরক্ষাযুক্ত প্ল্যান। এই প্ল্যানটি পলিসিধারকের (LIC New Policy) মৃত্যুর পরে বীমাকৃতের পরিবারকে আর্থিক সুরক্ষা প্রদান করে। এই প্ল্যানটি অনলাইন এর মাধ্যমে ও কেনা যায়। যদি একজন পলিসিধারক এই প্ল্যানের অধীনে নিশ্চিত করা পরিমাণ দ্বিগুণ করতে চান, তাহলে তিনি প্রায় 25% থেকে 30% বেশি প্রিমিয়াম দিয়ে তা করতে পারেন।
  • ২) এলআইসি জীবন লাভ: জীবন লাভ, একটি  লাভ মেকিং প্ল্যান। এই পলিসি (LIC New Policy) করা থাকলে ,পলিসিধারী মারা গেলে পরিবার আর্থিক সহায়তা পাবে। এছাড়াও, পলিসি ধারক যদি পলিসির শেষ হওয়া পর্যন্ত বেঁচে থাকেন তবে তিনি একটি বড় অর্থ পাবেন পলিসি শেষে ৷ এই পরিকল্পনার অধীনে তারা যে পরিমাণ বিনিয়োগ করতে চান তা নির্বাচন করার বিকল্প রয়েছে৷ এই স্কিমে, 8 থেকে 59 বছরের মধ্যে যে কোনও নাগরিক বিনিয়োগ করতে পারেন। এই পলিসি তে , বীমা ধারকগণ 10, 13 এবং 16 বছরের মেয়াদের জন্য তহবিল জমা করতে পারেন, 16 থেকে 25 বছর চলে এই পলিসির মেয়াদ।
Advertisement

আরও পড়ুন – সেভিংস অ্যাকাউন্ট এবং কারেন্ট অ্যাকাউন্ট কোনটি আপনার জন্য সুবিধাজনক জেনে নিন | Saving Account vs Current Account

Advertisement
  • ৩) জীবন আনন্দ পলিসি: এই পলিসি বর্তমানে একটি লাভনায়ক পলিসি। এই পলিসি আপনার মৃত্যুর পর আপনার পরিবারকে টাকা প্রদান করে থাকে। এই পলিসি স্বল্প মেয়াদী এবং এই পলিসি শেষ যদি আপনি বেঁচে থাকেন তাহলে আপনার টাকা দ্বিগুণ হয়ে যাবে।
  • ৪) এলআইসি নিউ জীবন শান্তি: এটি মূলত একটি পেনশন পলিসির মত পলিসি। এই পলিসিতে (LIC New Policy) টাকা জমা করলে আপনি এই পলিসির মেয়াদ শেষ হওয়ার পর প্রতি মাসে একটি অ্যামাউন্ট করে টাকা পাবেন। তাছাড়া এককালীন বেশ খানিকটা টাকাও আপনি পাবেন এই পলিসি করলে। নিজের ভবিষ্যৎ কে সিকিউর করতে আপনি এই পলিসিতে ইনভেস্ট করতে পারেন।
  • ৫) এলআইসি জীবন উভাং পলিসি: 90 দিন থেকে 55 বছর বয়সী যে কেউ এই পলিসি (LIC New Policy) করাতে পারেন। এটি একটি দীর্ঘমেয়াদী বিনিয়োগের সুযোগ, যেখানে পরিপক্কতার পরে, জীবন বীমার সাথে এককালীন অর্থ প্রদান করা হয়। এলআইসি জীবন উমং পলিসির অনুসারে, আপনি যদি এই পলিসিতে 1302 টাকা মাসিক প্রিমিয়াম দেন, তাহলে এক বছরে 15,298 টাকা দিতে হবে, যার মানে হল আপনি যদি এই পলিসিটি 30 বছর ধরে রাখেন, তাহলে টাকা হবে প্রায় 4.58 লক্ষ টাকা।

আরও পড়ুন – FD-তে 9.60 শতাংশ সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক? এবার টাকা বাড়বে রকেটের গতিতে | Fixed Deposit Interest High Rate

Advertisement