Travel Tourist spots: মাথাপিছু মাত্র ১২০০ টাকায় ঘুরে আসুন এই পাহাড় থেকে

Advertisement

Travel Tourist spots: সদ্য বিয়ে হয়েছে, অফিসে বেশি ছুটি নেই। এদিকে পকেটেও টান। কাছাকাছি হানিমুনে কোথাও যাওয়ার জায়গা খুঁজছেন বাজেটে। তাঁদের জন্য সেরা জায়গায় হতে পারে দার্জিলিংয়ের কাছেই অফবিট পর্যটন কেন্দ্র চাটাইধুরা। চাটাইধুরা ছোট্ট একটা গ্রাম এখানে সর্বসাকুল্যে ২৫টি বাড়ি রয়েছে। একেবারে ছোট্ট একটা জায়গা। গ্রামের পথে ঘুরতে অসাধারণ লাগে। রাস্তায় ধারে বড় বড় পাইন গাছের জঙ্গল রয়েছে। সেখানে রাস্তা ঘুরে বেড়াতেই অসাধারণ লাগবে। এই জায়গাটি একদিকে যেমন অফবিট, তেমনই কম খরচে বেড়ানো যায়। একেবারে বাজেটের মধ্যেই ঘুরে আসা যায় এই চাটাইধুরা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

দার্জিলিংয়ের ভিড় এখানে নেই। চারিদিকে পাইনের জঙ্গল, তারসঙ্গে কাঞ্জনজঙ্ঘার সম্মোহন। অসাধারণ রোমান্টিক পরিবেশ এখানকার। শিলিগুড়ি থেকে মিরিকগামী গাড়িতে আসতে হবে এখানে। শিলিগুড়ি থেকে অসংখ্য শেয়ারগাড়ি ছাড়ে মিরিক যাওয়ার জন্য। আবার ঘুম পর্যন্ত শেয়ার গাড়ি যায়। সেখান থেকে গাড়ি ভাড়া করে চলে আসতে পারেন এই জায়গা।

Advertisement

একেবারেই ছোট্ট একটা পাহাড়ি গ্রাম। নিরিবিলিতে ভালবাসার সঙ্গীকে নিয়ে কাটিয়ে দিতে পারবেন। দার্জিলিং এবং মিরিক ঘুরে নিতে পারবেন। মিরিক লেকে বোটিং করতে পারবেন। লেকের ধারে ঘোড়ায় চড়ে ঘুরতে পারবেন, ছবি তুলতে পারবেন। চাটাইধুরাতে খুব বেশি হোমস্টে নেই। দু-তিনটি হোমস্টে রয়েছে। কাজেই আগে থেকে ফোন করে আসা ভাল। অর্থাৎ আগে থেকে খোঁজ নিয়ে হোমস্টে বুক করে বেড়াতে যান।

Advertisement

চাটাইধুরা ছোট্ট একটা গ্রাম, এখানে সর্বসাকুল্যে ২৫টি বাড়ি রয়েছে। একেবারে ছোট্ট একটা জায়গা। গ্রামের পথে ঘুরতে অসাধারণ লাগে। রাস্তায় ধারে বড় বড় পাইন গাছের জঙ্গল রয়েছে। সেখানে রাস্তা ঘুরে বেড়াতেই অসাধারণ লাগবে। নির্জনে নিরিবিলিকে কাটিয়ে যান দুজনে।

Advertisement
JoinJoin