Recruitment Scam – পৌরসভা নিয়োগ দুর্নীতিতে রাজ্যের চ্যালেঞ্জ খারিজ করল সুপ্রিম কোর্ট !

Advertisement

Recruitment Scam – পৌরসভা নিয়োগ দুর্নীতি মামলায় আবারও এক নতুন মোড়। সিঙ্গল বেঞ্চের নির্দেশে স্থগিতাদেশ নয়। সিঙ্গল বেঞ্চের নির্দেশকে কোনরকম স্থগিতাদেশ দিলোনা হাইকোর্ট। তদন্ত যেমন চলছিল তেমনই চলবে, জানালো হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। পুরসভার নিয়োগ (Recruitment Scam) নীতির অভিযোগ সামনে আসার পর হাইকোর্টে অভিজিৎ গঙ্গোপাধ্যায় বেঞ্চ সিবিআই তদন্তের নির্দেশ দেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কিন্তু রাজ্য সরকার সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে মামলা জানান। কিন্তু সেই মামলা খারিজ করে দেন হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। বিচারপতি অমৃতা সিং সেই আগের নির্দেশে বহাল থাকার কথা জানান। সোমবার বিচারপতি বিশ্বজিৎ বসু এবং বিচারপতি অপূর্ব সিনহা রায়ের ডিভিশন বেঞ্চ পরিষ্কার জানিয়ে দিয়েছেন রাজ্য সরকারকে যে তারা এ বিষয়ে কোনো রকম হস্তক্ষেপ করবেন না সিঙ্গেল বেঞ্চ যে নির্দেশ দিয়েছে সে নির্দেশ মতোই কাজ করা হবে। জুন মাসের ৬ তারিখ এই মামলার পরবর্তী শুনানি।

আরও পড়ুন – WBBPE Primary Scam – পর্ষদের বিরুদ্ধে হতে চলেছে নতুন মামলা জানালেন আইনজীবী তরুণজ্যোতি !

Advertisement

এর আগে সিবিআই স্কুল নিয়োগ দুর্নীতির (Recruitment Scam) তদন্ত করতে গিয়ে অনেক দুর্নীতি সামনে চলে আসে। এ কারণে এবারও সেরকম কিছু ঘটতে পারে বলে মনে করছেন অনেকে। বিচার প্রতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আরো বলেছেন প্রয়োজন হলে সিবিআই নতুন করে এফআইআর দায়ের করেও এ বিষয়ে তদন্ত করতে পারেন। এ বিষয় কেউ তাদের বাধা প্রদান করতে পারবে না।

Advertisement

সিবিআইকে এই কাজে সব রকম ভাবে সাহায্য করতে হবে রাজ্যের পুলিশের মুখ্য সচিব এবং বি জি আই কে। কিন্তু এই মামলার বিরুদ্ধে গিয়ে সুপ্রিম কোর্টে যায় রাজ্য সরকার কিন্তু সুপ্রিম কোর্ট এই মামলাকে খারিজ করে ফিরিয়ে দেয়, যার ফলে এই মামলা (Recruitment Scam) আবারও সেই ঘুরেফিরে কলকাতা হাইকোর্টেই চলে আসে।

হালিশহর, বীরনগর থেকে বরানগর, উলুবেড়িয়া, পানিহাটি থেকে কামারহাটি, উত্তর দমদম থেকে দক্ষিণ দমদম, দমদম, ডায়মন্ড হারবার থেকে নিউ ব্যারাকপুর পৌরসভা গুলিতে চাকরী বিক্রি করা হতো বলে জানা গিয়েছে। এবং এই চাকরি বিক্রির (HC on Recruitment Scam) জন্য মিডিলম্যান হিসেবে কাজ করতেন সান্তনু বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ ব্যক্তি অয়ন শীল।

সামনের দিনে এই মামলার জন্য কি রায় আসতে চলেছে? এই মামলার ভবিষ্যৎ কি? এই সমস্ত কিছুর দিকেই তাকিয়ে রয়েছে জনতা মহল। অনেকেই মনে করছেন পৌরসভার চাকরি দুর্নীতি সিবিআই তদন্ত করতে করতে আরো অনেক নতুন জিনিস সামনে আসতে পারে। আপাতত এই মামলার (HC on Recruitment Scam) পরবর্তী শুনানি ৬ই জুন। সেই দিনের অপেক্ষায় রয়েছেন এখনো সবাই।

আরও পড়ুন – TET Interview Date – টেট পরীক্ষায় প্রার্থীদের ইন্টারভিউয়ের ২৬ মে তলব করলো পর্ষদ!

Advertisement