WB Primary TET 2022 – কবে শুরু হচ্ছে নিয়োগ? যা জানালেন পর্ষদ সভাপতি

Advertisement

WB Primary TET 2022 – রাজ্যে শিক্ষক নিয়োগ প্রক্রিয়াকে ঘিরেই যত জটিলতা। একের পর এক আদালতে মামলা, কোনো মামলায় স্থগিতাদেশ, কোনো মামলায় আবার দীর্ঘসূত্রিতা, ফলে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে গিয়েও শুরু করা যাচ্ছে না। আর তার ফলে লক্ষ লক্ষ চাকরিপ্রার্থী কবে নিয়োগ পেতে পারেন, সেই অপেক্ষায় দিন গুনছেন। ২০২২ সালের ১১ই ডিসেম্বর রাজ্য জুড়ে প্রাইমারি টেট পরীক্ষা নেওয়া হয়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সেই TET পরীক্ষা নেওয়ার সময়ই পর্ষদের তরফে ঘোষণা করা হয়েছিল, যত শীঘ্রই সম্ভব টেটের রেজাল্ট (Primary TET Result) ঘোষণা করা হবে। আর সেই কথা অনুযায়ী চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ২০২২ সালের প্রাইমারি টেট (WB Primary TET 2022) পরীক্ষার রেজাল্ট ঘোষণা করা হয়। তাতে দেখা যায়, ১.৫ লক্ষ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। আর তারপর থেকেই শুরু হয়ে যায় চাকরির অপেক্ষা। কবে নাগাদে নিয়োগ পেতে পারেন তারা? আর সেই অপেক্ষাতেই দিন গুনছেন লক্ষ লক্ষ চাকরিপ্রার্থী।

WB Primary TET 2022 Recruitment.

Advertisement

কিন্তু দিন গুণলে কি হবে? এদিকে ২০১৪ এবং ২০১৭ সালের টেট উত্তীর্ণদের মামলায় সুপ্রিম কোর্টের তরফে স্থগিতাদেশ (Stay Order in Recruitment Process) জারি করা হয়েছে। ফলে বন্ধ হয়ে গিয়েছে প্রাইমারি টেটের নিয়োগ প্রক্রিয়া। কবে নাগাদ নিয়োগ পাবেন তারা, সেই দাবিতেই পর্ষদ সভাপতি গৌতম পালের সঙ্গে টেট উত্তীর্ণ চারজন প্রার্থী দেখা করেন।

Advertisement

আরও পড়ুন – DA News Today – সরকারি কর্মীদের বিরাট সুখবর ! পুজোর আগেই DA এবং পেনশন নিয়ে বড় খবর।

পর্ষদ সভাপতি তাদের আশ্বাস দেন, চলতি নিয়োগ প্রক্রিয়া শেষ হয়ে গেলেই ২০২২ সালের উত্তীর্ণদের নিয়োগ (WB Primary TET 2022) শুরু হয়ে যাবে। তবে যেহেতু সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ রয়েছে, তাই শীর্ষ আদালতের এই স্থগিতাদেশ ওঠার পরেই নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। পর্ষদের তরফে এক্ষুনি নিয়োগ প্রক্রিয়া শুরু করার ইচ্ছা থাকলেও তা করা সম্ভব হচ্ছে না।

তাই এবার সমস্ত চাকরিপ্রার্থী তাকিয়ে রয়েছেন, শীর্ষ আদালতের নির্দেশের দিকে। কবে নাগাদ সুপ্রিম কোর্ট এই নিয়োগ প্রক্রিয়ার উপর থেকে স্থগিতাদেশ তুলে নেয়। আর তা উঠলে তবেই শুরু হবে ২০২২ সালের প্রাইমারি টেট (WB Primary TET 2022) উত্তীর্ণদের নিয়োগ প্রক্রিয়া।

আরও পড়ুন – Ceiling fan Guidelines – সিলিং ফ্যান নিয়ে নতুন নিয়ম সরকারের, না মানলে দিতে হবে জরিমানা! নিয়মটি জেনে নিন।

Advertisement
JoinJoin