TET Interview Date – টেট পরীক্ষায় প্রার্থীদের ইন্টারভিউয়ের ২৬ মে তলব করলো পর্ষদ!

Advertisement

TET Interview Date – এসএসসি এবং প্রাথমিক স্কুলের চাকরি নিয়ে বিভিন্ন সময় নতুন নতুন আপডেট আসতেই থাকে। তেমনি সামনে এলো আবারো এক নতুন বিজ্ঞপ্তি। প্রাথমিককে শিক্ষক হিসেবে চাকরি করার জন্য এক নতুন বিজ্ঞপ্তি (TET Interview Date) জারি করা হলো। প্রাথমিকের ইন্টারভিউ নিয়ে একটা নতুন আপডেট দিল পশ্চিমবঙ্গের প্রাথমিক শিক্ষা পর্ষদ। ৮২ নম্বর নিয়ে টেট পাস করেছে সেই সমস্ত  প্রার্থীদের ইন্টারভিউ নেওয়ার কথা জানানো প্রাথমিক শিক্ষা পর্ষদ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

প্রাথমিক শিক্ষা পর্ষদ কর্তৃক এই নতুন বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, আদালত থেকে পাওয়া নির্দেশ মতো ৮২ নম্বর নিয়ে টেট পাশ করা পরীক্ষার্থীদের ইন্টারভিউ (TET Interview Date) নেওয়া হবে পর্ষদ তরফে। কেন্দ্রীয়ভাবে ইন্টারভিউ টি কলকাতাতেই নেওয়া হবে। প্রার্থীরা কল লেটার ডাউনলোড করতে পারবেন। যদিও বেশ কিছুদিন আগে এই প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল জানায় তারা দুর্নীতি মুক্তভাবে বছরে দুবার করে নিয়োগ করতে চান।

আরও পড়ুন – WBBPE Primary Scam – পর্ষদের বিরুদ্ধে হতে চলেছে নতুন মামলা জানালেন আইনজীবী তরুণজ্যোতি !

Advertisement

শিক্ষক নিয়োগ পক্ষে এ বছর প্রায় ৪০ হাজারের বেশি প্রার্থী টেট পরীক্ষা দেন এবং তাদের মধ্য থেকে অনেকের ইন্টারভিউ (TET Interview Date) নেওয়াও শেষ হয়ে গিয়েছে এবং কিছুদিনের মধ্যে বাকিদেরও ইন্টারভিউ নেওয়া শেষ হয়ে যাবে। অর্থাৎ 2014 সালে 82 নম্বর নিয়ে যারা স্টেট পাস করেছিল তাদের বর্তমানে সফল কেন্দ্রের হিসেবেই গণ্য করছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

Advertisement

তবে এবার ইন্টারভিউতে দুর্নীতি রুখতে বেশ কড়া পর্ষদ। এবারে ইন্টারভিউ তে প্রার্থীরা যে নাম্বার পাবে সেই নাম্বার সরাসরি আপলোড করে দেয়া হবে পর্ষদের সার্ভারে, তার সঙ্গে সঙ্গে থাকছে পুরো ইন্টারভিউ (TET Interview Date) প্রক্রিয়ার ভিডিওগ্রাপি। তার সঙ্গে ইন্টারভিউ এর সময় থাকতে চোখ ডাস্টার যেখানে চাকরিপ্রার্থীদের ইন্টারভিউতে সামনে ক্লাস নিয়েও দেখাতে হবে।

প্রায়ই এমন অভিযোগ ওঠে যে বেশ কিছু চাকরিপ্রার্থী ইন্টারভিউ (TET Interview Date) এবং পরীক্ষাতে ভালোভাবে পাস করতে পারলেও তারা ক্লাসে গিয়ে ভাবে ক্লাস নিতে পারেন না, কিন্তু একজন শিক্ষকের সব থেকে বড় গুন হল ক্লাসে গিয়ে ক্লাস নেওয়া কারণ একজন শিক্ষককে এই জন্যই নিয়োগ করা হয় যাতে সে ক্লাসে গিয়ে ঠিকঠাক ভাবে ক্লাস নিয়ে ছাত্রছাত্রীদের জীবন গড়ে তুলতে পারে।

তাই জন্য এবার এই বিষয়ে প্রবেশ করা নজর দিয়েছে। প্রাথমিক শিক্ষা পর্ষদ তাই এবারে ইন্টারভিউতে এ বিষয়ে কড়া নজর দিয়েছে। এবার থেকে ইন্টারভিউ এর সময় ক্লাস নিয়ে দেখাতে হবে চাকরিপ্রার্থীদের। এবং ইন্টারভিউয়াররা যে নাম্বার দেবে সেই নাম্বার সরাসরি আপলোড হয়ে যাবে সার্ভারে। এরপর সমস্ত ইন্টারভিউতে (TET Interview Date) দেওয়া নাম্বারের পরের ভিত্তিতে চাকরি-বাত্রীদের চাকরিতে নিয়োগ করবে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

আরও পড়ুন – WBSSC Scam – শিক্ষক নিয়োগ শূন্যপদ নিয়ে এক বিরাট মন্তব্য আইনজীবী ফিরদৌসী সামিম।

Advertisement