Primary TET Notification – প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে গুরুত্বপূর্ণ নোটিশ জারি পর্ষদের!

Advertisement

Primary TET Notification – প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ নিয়ে আবারও এক গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি জারি করলো প্রাথমিক শিক্ষা পর্ষদ। ২০২২ সালের নিয়োগ এর জন্য আবারো ট্রেনিং এডিট অপশন দিল তারা। ২০২০ ২২ এ ডিএড হিসেবে আবেদন করা বিএড ডিগ্রিধারী চাকরিপ্রার্থীরা এবার নিজেদের শিক্ষক প্রশিক্ষণের ট্রেনিং আপডেট করতে পারবেন। আদালতের নির্দেশ মতোই এই নতুন বিজ্ঞপ্তি জারি করল প্রাথমিক শিক্ষা পর্ষদ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই নতুন নোটিসে (Primary TET Notification) বলা হয়েছে, প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণের জন্য , ২০২০ ২২ শিক্ষাবর্ষে যারা ডিএলএড বা বিএড অবস্থায় আবেদন করেছিলেন, তাদের মধ্যে যাদের 29-9-2022 এর আগে কোর্সটি সম্পন্ন হয়েছে তারা আবার নতুন করে আবেদন পত্রে তাদের কোর্সটি আপডেট করতে পারবে। চাকরিপ্রার্থীদের এই কাজের জন্য ৫ থেকে ১০ই জুন অব্দি সময় দেওয়া হয়েছে, তার মধ্যে সংশ্লিষ্ট চাকরি প্রার্থীরা www.wbbpe.org ওয়েবসাইটে গিয়ে “Application for Recruitment-2022”-তে ক্লিক করবেন। এরপর “Primary Teacher Recruitment-2022” যাওয়ার পর “Edit Application” লিঙ্কে ক্লিক করে প্রয়োজনীয় আপডেট করে নেবেন।

আরও পড়ুন – Gas Price Hike – জুন মাসের শুরুতেই হুড়মুড়িয়ে কমল রান্নার গ্যাসের দাম! কত দাম কমল জেনে নিন।

Advertisement

গত বছর প্রাথমিক শিক্ষা পর্ষদ জানিয়েছিল তারা প্রায় এগারো হাজার নতুন স্কুল শিক্ষক নিয়োগ করবে। গত ২৯ সেপ্টেম্বর তারা এক নতুন নিয়োগ বিজ্ঞপ্তি (Primary TET Notification) জারি করেছিল। সেখানে জানানো হয় যারা বর্তমানে ডিএলএড ফোর্স করছে তারাও আবেদন করতে পারবে। কলকাতা হাইকোর্টে চাকরিপ্রার্থীদের তরফের আইনজীবী ফিরদৌসী শামীম এ বিষয়ে বলেন,”ডিএলএড প্রশিক্ষণ শুধুমাত্র প্রাথমিক স্কুলের জন্য”।

Advertisement

আবার অনেকে বিএ ড সম্পূর্ণ করার পর আবার ডিএলএড কোর্সে ভর্তি হচ্ছে, ফলে পর্ষদের বিজ্ঞপ্তি (Primary TET Notification) অনুসারে তাঁরা ডিএলএড যোগ্যতায় আবেদন করেন। তখন যদি বলা হত প্রশিক্ষণ সম্পূর্ণ করা বাধ্যতামূলক, তবে এই চাকরিপ্রার্থীরা বিএড দেখিয়ে আবেদন করতে পারতেন। বর্ষাকের নোটিশের (Primary TET Notification) এই ভুলের কারণে অনেক চাকরি প্রার্থীর খুবই অসুবিধা হচ্ছে। তবে কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে এই নতুন বিজ্ঞপ্তি জারি করতে কার্যত বাধ্য হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

আরও পড়ুন – IDBI Recruitment – আইডিবিআই ব্যাঙ্কে বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে, তাড়াতাড়ি আবেদন করুন।

Advertisement
JoinJoin