WBERC Recruitment- রাজ্যে বিদ্যুত দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত! প্রতিমাসে মোটা বেতন, আবেদন প্রক্রিয়া জেনে নিন

By Mira
Advertisement

WBERC Recruitment- পশ্চিমবঙ্গ বিদ্যুত দপ্তরে রয়েছে কাজের সুযোগ। সম্প্রতি একটি নিয়োগ বিজ্ঞপ্তি জারি করে জানাল রাজ্য বিদ্যুৎ নিয়ন্ত্রণ বোর্ড। আবেদন জানানোর সুযোগ থাকছে রাজ্যের সমস্ত জেলার প্রার্থীদের-ই।
পুরুষ, মহিলা নির্বিশেষে আবেদন জানান। তবে বিশেষ কিছু শর্ত রয়েছে এই নিয়োগ প্রক্রিয়ায়। সেগুলি কী কী? আসুন জেনে নেওয়া যাক সংশ্লিষ্ট বিষয়ে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

WBERC Recruitment 2024 Details

Advertisement No.WBERC/A-17/6/4792
নিয়োগকারী সংস্থাWest Bengal Electricity Regulatory Commission
মোট শূন্যপদOfficial Notification দেখুন
আবেদনের শেষ তারিখ27.03.2024
Advertisement

পশ্চিমবঙ্গের বিদ্যুত দপ্তরের তরফে সম্প্রতি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি (WBERC Recruitment Notification) প্রকাশ হয়েছে। এখানে যে পদের জন্য নিয়োগ চলছে, তা হল ‘কনসালট্যান্ট’। আবেদনকারী প্রার্থীদের বিশেষ কিছু যোগ্যতার মাপকাঠি রাখা হয়েছে। নিযুক্তদের জন্য প্রতিমাসে থাকছে উচ্চ হারে বেতন। অফলাইনে অ্যাপ্লিকেশন ফর্ম জমা করতে হবে। নিয়োগের শিক্ষাগত যোগ্যতা ও বয়স সীমা সম্পর্কে জেনে নিন।

Advertisement

আরও পড়ুন – Central Bank Recruitment – সেন্ট্রাল ব্যাঙ্কে তিন হাজার শূন্যপদে অ্যাপ্রেন্টিস নিয়োগ, প্রতিমাসে বেতন ১৫ হাজার টাকা

শিক্ষাগত যোগ্যতা

যে সকল আগ্রহীরা বিদ্যুৎ দপ্তরের নতুন নিয়োগে (WBERC Recruitment 2024) চাকরির জন্য আবেদন জানাতে চান, তাঁরা সবার নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা রাখা হয়েছে। অর্থাৎ যারা এখানে আবেদন জানাতে ইচ্ছুক তাঁদের সংশ্লিষ্ট যোগ্যতা থাকা বাধ্যতামূলক। শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে বিস্তারিত বলা হয়েছে অফিসিয়াল নোটিশটিতে। তাই প্রার্থীরা অবশ্যই নোটিফিকেশন পড়ে তবে আবেদন জানান।

বয়সসীমা ও মাসিক বেতন

বয়সসীমাঃ যে সকল আগ্রহীরা বিদ্যুৎ দপ্তরের নতুন নিয়োগে চাকরির জন্য আবেদন জানাতে চান, তাঁরা সবার শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি নির্দিষ্ট বয়সসীমাও রাখা হয়েছে। অর্থাৎ যারা আবেদন জানাতে ইচ্ছুক তাঁদের সংশ্লিষ্ট বয়সসীমা থাকা বাধ্যতামূলক। বয়সসীমা সম্পর্কে বিস্তারিত অফিসিয়াল নোটিশে বলা হয়েছে। তাই প্রার্থীরা অবশ্যই নোটিফিকেশন পড়ে তবে আবেদন জানান।

মাসিক বেতনঃ যে সকল প্রার্থীরা WBERC Recruitment-এ আবেদন জানাবেন ও উল্লিখিত শূণ্যপদের জন্য যোগ্য বলে নির্বাচিত হবেন এবং নিয়োগ পাবেন তাঁদের প্রতিমাসের বেতন হবে যথেষ্ট ভালো। নিযুক্ত প্রার্থীদের প্রতিমাসে ১.৫ লক্ষ টাকার বেতন দেওয়া হবে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন – WB Health Recruitment 2024- রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে কাজের সুযোগ! প্রতিমাসে বেতন ৬০ হাজার টাকা

আবেদন জানাবেন কিভাবে?

  • (A) এই নিয়োগে যাঁরা আবেদন জানাতে চাইছেন, তাঁরা বিদ্যুৎ দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে আবেদনপত্রটি ডাউনলোড ও প্রিন্ট করে নিন।
  • (B) এরপর অ্যাপ্লিকেশন ফর্মটি নিজেদের সমস্ত তথ্য দিয়ে পূরণ করুন। দেখবেন কোনো তথ্য যেন ভুল না হয়।
  • (C) এরপর আবেদনপত্রের সঙ্গে নিজের পাসপোর্ট সাইজের ছবি বসান, সাক্ষর করুন ও প্রয়োজনীয় ডকুমেন্টগুলি সেল্ফ অ্যাটেস্টেড করে যুক্ত করুন।
  • (D) এরপর আবেদনপত্রটি ডকুমেন্ট সহযোগে একটি খামে ভরে নিন। তারপর নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিন।

আবেদনের সময়সীমা

বিদ্যুৎ দপ্তরে চাকরির বা WBERC Recruitment জন্য আবেদন জমা দেওয়া যাবে আগামী ২৭ মার্চ ২০২৪ পর্যন্ত। এরপর আর কোনো অ্যাপ্লিকেশন জমা নেওয়া হবেনা। তাই সময়সীমা মেনে সমস্ত প্রার্থী তাঁদের অ্যাপ্লিকেশন জমা করুন।
আবেদনের বিজ্ঞপ্তি নং ১ – Download
আবেদনের বিজ্ঞপ্তি নং ২ – Download
Official Website – https://wberc.gov.in/

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.