Teacher Recruitment – রাজ্যে শিক্ষক নিয়োগ করা হবে, মুখ্যমন্ত্রী নিজে ঘোষণা করে জানালেন।

Advertisement

Teacher Recruitment – মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কর্মসংস্থান নিয়ে বিরাট ঘোষণা করলেন। রাজ্যে শীঘ্রই বিপুল শুন্যপদে শিক্ষক নিয়োগ করা হবে, বিধানসভায় মুখ্যমন্ত্রী এমনটাই জানিয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে এই শিক্ষক নিয়োগের (Teacher Recruitment) সুখবর শোনালেন। রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য এটি দারুণ বড় একটি সুখবর। যে সকল প্রার্থীরা এতদিন সরকারি চাকরির অপেক্ষায় ছিলেন, তাঁদের স্বপ্ন এবার সফল হতে চলেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তবে শুধুমাত্র জঙ্গল মহলের চাকরি প্রার্থীদের জন্য এই সুখবর। সাঁওতালি ভাষায় বিপুল শূন্যপদে দ্রুত শিক্ষক পদ পূরণ করা হবে। বর্তমানে সাঁওতালি ভাষার স্কুলগুলিতে প্রচুর ছাত্রছাত্রী পড়াশোনা করেন। সাঁওতালি ভাষার স্কুলগুলিতে প্রচুর ছাত্রছাত্রী থাকলেও শিক্ষকের কমতি রয়েছে। তাই সাঁওতালি ভাষার স্কুলগুলিতে শিক্ষক নিয়োগে (Teacher Recruitment) এবার বিশেষভাবে জোর দিচ্ছে রাজ্য।

Teacher Recruitment 2023.

Advertisement

সাঁওতালি ভাষার শিক্ষক নিয়োগ যাতে দ্রুত সম্পন্ন হয়, সে বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় নির্দেশ দিয়েছেন নির্দেশ দিয়েছেন। সম্প্রতি নবান্নের তরফে এবিষয়ে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে। নবান্নের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে মোট ৮৪৪ টি শূন্যপদে সাঁওতালি ভাষার শিক্ষক নিয়োগ করা হবে। এছাড়াও এবার বিএড কলেজেও সাঁওতালি ভাষা অন্তর্ভুক্ত করার প্রক্রিয়া চলছে বলে জানা যাচ্ছে।

Advertisement

আরও পড়ুন – Primary School – রাজ্য জুড়ে প্রাইমারী স্কুলগুলিতে নতুন নিয়ম ! কী নিয়ম আনল প্রাথমিক শিক্ষা পর্ষদ জানুন।

সোমবার বিধানসভায় মুখ্যমন্ত্রী জঙ্গল মহলের অধিবাসীদের জন্য একাধিক কর্মসূচির কথা জানিয়েছেন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন ঝাড়গ্রামের প্রতিটি ব্লকে সাঁওতালি ভাষার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের স্কুল চালু করা হবে। শুধু তাই নয় বিশ্ববিদ্যালয়ে সাঁওতালি বিভাগ চালুর পরিকল্পনাও চলছে। এছাড়াও সাঁওতালি ভাষার প্রসারে স্কুল শিক্ষা দফতরের অধীনে সাব-রিজিওনাল ল্যাঙ্গুয়েজ নামে একটি School খোলা হবে বলে জানা যাচ্ছে। অর্থাৎ রাজ্য জঙ্গল মহলের অধিবাসীদের জন্য এবার একাধিক কর্মসূচি নিতে চলেছে।

সামনের বছর লোকসভা নির্বাচন আছে। রাজ্য এই চব্বিশের নির্বাচনকে পাখির চোখ করে নিয়োগ প্রক্রিয়ায় গতি আনতে চাইছে। আসন্ন নির্বাচনের আগে রাজ্য সরকার হাজার হাজার শূন্যপদে নিয়োগ করতে চলেছে। সম্প্রতি স্বাস্থ্য দফতর, পুলিশ বিভাগ ও অন্যান্য সরকারি দফতরের নিয়োগ সম্পর্কিত ঘোষণা করা হয়েছে। আবার এরইমধ্যে বিপুল শূন্যপদে শিক্ষক নিয়োগের (Teacher Recruitment) ঘোষণা করা হল। মুখ্যমন্ত্রীর এই ঘোষণায় রাজ্যের বেকার চাকরি প্রার্থীদের মুখে কিছুটা হলেও হাসি ফুটেছে।

আরও পড়ুন – PM Kisan Instalment – PM Kisan এর টাকা পাচ্ছেন না, না পেলে এই কাজগুলি করুন

Advertisement
JoinJoin