Weather Report – গরম অস্বস্তি বাড়াবে কী? নাকি নামবে স্বস্তির বৃষ্টি! কী জানাল আবহাওয়া দফতর!

Advertisement

Weather Report – কয়েকদিনের কাঠফাটা রোদের তাপপ্রবাহের কারনে রীতিমত নাজেহাল রাজ্যবাসী। বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই গরমও বাড়ছে। বৃষ্টির ছিটেফোঁটাও নেই, এই প্রবল তাপপ্রবাহের কারনে রাজ্যবাসী অস্বস্তিতে ভুগছে। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ সব জায়গাতেই তাপপ্রবাহের পারদ তড়তড়িয়ে চড়ছে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা প্রায় ৪০ এর গণ্ডি ছুঁয়ে ফেলেছে। অস্বস্তিতে রয়েছে বঙ্গবাসী, আবহাওয়ার পারদ বাড়বে নাকি বর্ষা আসছে? কী জানাল আবহাওয়া দফতর (Weather Report) জেনে নিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা (Weather Report) রয়েছে কী?

Advertisement

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং অঞ্চলেও দুই দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তিন দিনের মধ্যে আলিপুরদুয়ারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও চার-পাঁচ দিনের মধ্যে জলপাইগুড়ি ও কোচবিহারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

আরও পড়ুন – Summer Holidays – মধ্যশিক্ষা পর্ষদের জরুরী নির্দেশিকা স্কুলের প্রধান শিক্ষক, শিক্ষিকা এবং শিক্ষা কর্মীদের জন্য।

দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে কী?

দক্ষিণবঙ্গের পশ্চিম অঞ্চলের জেলা যেমন বাঁকুড়া, মেদিনীপুর, বর্ধমান, মুর্শিদাবাদ এই সকল জেলায় আগামী দু’দিনের মধ্যে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তার পাশাপাশি তাপপ্রবাহের সর্তকতা দিয়েছে আবহাওয়া অফিস। কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আবহাওয়া দফতর তাপপ্রবাহের (Weather Report) সতর্কতাও দেয়নি।

উপকূলের জেলা উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলায় শনিবার তাপ ও প্রবাহের সতর্কবার্তা জারি করা হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে হালকা বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। রবিবার থেকে বুধবার পর্যন্ত পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ, নদিয়া জেলাতে তাপপ্রবাহ সতর্কবার্তাই (Weather Report) দিয়েছেন হাওয়া অফিস।

কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় তাপ প্রবাহের পরিস্থিতি ও চরম অস্বস্তি থাকবে। রবি ও সোমবার এই পরিস্থিতি চরমে উঠবে। হাওয়া অফিসের তরফে এও জানান হয়েছে ৬ ও ৭ জুন পারদ চড়তে চড়তে অবস্থা আরও চরমে উঠবে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৩৬ থেকে ৮৭ শতাংশ ৷ এবার প্রাক বর্ষা জলীয় বাষ্প পরিপূর্ণ তাপপ্রবাহ চলবে। এবার পশ্চিমাঞ্চলের জেলা ছাড়া রাজ্যের বাকি অংশে আর্দ্র এবং খুব উষ্ণ গরম থাকবে।

আরও পড়ুন – Summer Holidays – মধ্যশিক্ষা পর্ষদের জরুরী নির্দেশিকা স্কুলের প্রধান শিক্ষক, শিক্ষিকা এবং শিক্ষা কর্মীদের জন্য।

Advertisement
JoinJoin