Post office vacancy: বছরের শুরুতে ফের পোস্ট অফিসে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি! আবেদন পদ্ধতি বিস্তারিত জানুন।

Advertisement

Post office vacancy: বছরের শুরুতে পোস্ট অফিসের তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ।‌ যেসব প্রার্থীরা চাকরি খুঁজছেন তাদের জন্য খুবই খুশির খবর। শুধুমাত্র মাধ্যমিক পাস যোগ্যতায় যেকোন প্রার্থী এই পদে আবেদন করতে পারবেন। যেসব প্রার্থীরা মোটা অংকের বেতনের চাকরি খুঁজছেন তাদের জন্য সুবর্ণ সুযোগ। এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন, শূন্যপদ,আবেদন পদ্ধতি, নিয়োগ প্রক্রিয়া বিস্তারিত তথ্য আজকের এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Post office vacancy Notification 2024

Advertisement

শিক্ষাগত যোগ্যতা : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীকে স্বীকৃত কোন বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করতে হবে এবং গাড়ি চালানোর অভিজ্ঞতা থাকতে হবে। আবেদন প্রার্থীর গাড়ির ড্রাইভিং লাইসেন্স থাকা বাধ্যতামূলক।
বয়সসীমা : 18 থেকে 27 বছরের মধ্যে যেকোনো প্রার্থী এই পদে আবেদনের যোগ্য। সংরক্ষিত ও পুরোনো চাকরির সঙ্গে যুক্ত প্রার্থীরা বয়সে ছাড় পাবেন। এই পদের জন্য OBC প্রার্থীরা 3 বছর, STও SC প্রার্থীরা 5 বছর Ex-sarvicman জন্য 7‌ বছর বয়সের ছাড় পাবেন।

Advertisement

আরও পড়ুন – Primary TET scam: ৪২ হাজার প্রাথমিক প্রার্থীর প্যানেল নিয়ে পর্ষদকে নির্দেশ দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

শূন্যপদ ও বেতন

শূন্যপদ: এই পোস্ট অফিসে গাড়ি ড্রাইভার গ্রুপ সি পদে মোট 7 টি শূন্যপদ রয়েছে। কাস্ট হিসেবে শূন্যপদ হলো UR প্রার্থীদের 5 টি ও ST প্রার্থীদের 2 টি শূন্যপদ রয়েছে।
বেতন : এই পদে প্রার্থীকে 19,900 টাকা বেতন দেওয়া হবে। ভবিষ্যতে এই বেতন বেড়ে 63,200 টাকা পর্যন্ত হবে।

আবেদন পদ্ধতি (How to Apply)

আবেদন পদ্ধতি : এই পদে প্রার্থী অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবে। আবেদনের জন্য প্রথমে প্রার্থীকে নিচে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড করে আবেদনপত্রের প্রিন্ট আউট বার করতে হবে। আবেদন পত্রটি নিজের নাম, আধার নাম্বার,বাবার নাম, ক্যাটাগরি, জেন্ডার, জন্ম তারিখ, পোস্টালের ঠিকানা, মোবাইল নাম্বার, ইমেল আইডি ইত্যাদি তথ্য দিয়ে পূরণ করতে হবে।

আবেদনপত্রে থাকা ফটোর জায়গায় নিজের ফটো এবং নিজের স্বাক্ষর করে নির্দিষ্ট সময়ের আগে রায়পুর 03 , বিশালপুর 02, রায়গর 01, সারগুজা 01 এই ঠিকানাগুলির মধ্যে যেখানে প্রার্থী আবেদন করবেন সেই ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। আবেদন প্রক্রিয়া সংক্রান্ত আরো বিস্তারিত জানতেও অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করুন।

আরও পড়ুন – Railway recruitment: মাধ্যমিক পাশে সহকারী সহ স্টেশন মাস্টার পদে প্রায় 5 হাজার শূন্যপদে নিয়োগ রেলওয়ে।

নিয়োগ প্রক্রিয়া

নিয়োগ প্রক্রিয়া : এই পদে নিযুক্ত হওয়ার আগে প্রার্থীকে লিখিত পরীক্ষা ও ড্রাইভিং টেস্ট এ উত্তীর্ণ হতে হবে। প্রার্থীদের সাধারণ জ্ঞান, সরল পাটিগণিত, সাধারণ বুদ্ধিমত্তা ও যুক্তি, মোটর মেকানিজম, ট্রাফিক নিয়ম, সংকেত এবং প্রবিধানের জ্ঞানের জন্য তত্ত্ব পরীক্ষা ইত্যাদি বিষয়ে 80 নাম্বারের পরীক্ষা এবং মোটর মেকানিজম এবং ড্রাইভিং জ্ঞানের জন্য ব্যবহারিক ভাবে 20 নাম্বারের পরীক্ষা নেওয়া হবে। 80 নাম্বারের লিখিত পরীক্ষার জন্য প্রার্থীকে 90 মিনিট সময় দেওয়া হবে। ইংরেজি ও হিন্দি ভাষাতে প্রার্থীকে পরীক্ষা দিতে হবে।

গুরুত্বপূর্ন তারিখ ও লিঙ্ক

অনলাইন আবেদন শুরু২০-১২-২০২৩
আবেদন শেষ২০-০১-২০২৪
অফিসিয়াল নোটিশ (PDF Download)Click Here
অফিশিয়াল ওয়েবসাইটindiapost.gov.in
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin