ICDS Supervisor বা ICDS সুপারভাইজার পদে কর্মী নিয়োগ করা হবে! প্রায় ৩ হাজার শূন্যপদে, এই নিয়োগের বিস্তারিত জেনে নিন।

Advertisement

ICDS Supervisor – মাধ্যমিক পাশ করে দীর্ঘদিন ধরে কোন চাকরির খোঁজ করছেন কি? তাহলে আপনার জন্য দারুন এক চাকরির সুখবর রয়েছে। রাজ্যে পুনরায় ICDS সুপারভাইজার পদে কর্মী নিয়োগ করবে। ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফে এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতা থাকলেই চাকরি প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। এই নিয়োগের আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, শূন্যপদের সংখ্যা, প্রার্থী বাছাই প্রক্রিয়া, আবেদনের তারিখ প্রভৃতি বিস্তারিত তথ্যগুলি জেনে নেওয়া যাক।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

রাজ্য সরকারের তরফে সুপারভাইজার (Supervisor) পদে প্রায় ৩ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। ICDS সুপারভাইজার (ICDS Supervisor) পদে আবেদনের ক্ষেত্রে আবেদনকারী চাকরি প্রার্থীরা কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্রেজুয়েশন সম্পূর্ণ করে থাকলেই এই পদে আবেদন করতে পারবেন। কি ভাবে আবেদন করবেন জানতে হলে প্রতিবেদনটি শেষ পর্যন্ত দেখুন।

Advertisement
শূন্যপদের নামICDS সুপারভাইজার (ICDS Supervisor)
মোট শূন্যপদপ্রায় ৩ হাজার শূন্যপদ
মাসিক বেতনমাসিক ২৭,০০০ টাকা
আবেদনকারীর বয়স১৮ বছর থেকে সর্বোচ্চ ৩৮ বছর

ICDS Supervisor পদে আবেদনের যোগ্যতা ও আবেদনকারীর বয়সসীমা।

ICDS সুপারভাইজার (ICDS Supervisor) পদে আবেদনের ক্ষেত্রে আবেদনকারী চাকরি প্রার্থীরা কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্রেজুয়েশন সম্পূর্ণ করে থাকলেই এই পদে আবেদন করতে পারবেন। এক্ষেত্রে আবেদনকারী চাকরি প্রার্থীদের ন্যূনতম বয়স ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩৮ বছর হতে হবে। এছাড়াও সংরক্ষণ শ্রেণীর চাকরি প্রার্থীরা আবেদনের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় পাবেন।

আরও পড়ুন – Food SI recruitment – কবে হতে চলেছে ফুড সাব ইন্সপেক্টর নিয়োগ পরীক্ষা! জানুন বিস্তারিত।

ICDS Supervisor পদে কি ভাবে আবেদন করবেন?

ICDS Supervisor এক্ষেত্রে আবেদনকারী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। যেভাবে আবেদন করবেন-

  • ১) আবেদনকারীকে সর্ব প্রথমে WBPSC এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।
  • ২) সেখানে গিয়ে একটি বৈধ মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে।
  • ৩) রেজিস্ট্রেশন হয়ে গেলে পরবর্তীকালে সেট রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে পরবর্তী আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

নির্বাচন পদ্ধতি বা Selection Process ICDS সুপারভাইজার পদে।

উক্ত পদের ক্ষেত্রে চাকরি প্রার্থীদের প্রথমে প্রিলিমিনারি পরিক্ষা নেওয়া হবে। যেখানে সর্ব প্রথমে MCQ ভিত্তিক ১০০ নম্বরের লিখিত পরীক্ষা নেওয়া হবে। প্রিলিমিনারি পরিক্ষায় পাশ করলে মেইন পরিক্ষা নেওয়া হবে। এই নিয়োগ (ICDS Supervisor) প্রক্রিয়া এখনো শুরু হয়নি প্রাথমিকভাবে অফিসিয়াল নোটিফিকেশন প্রকাশিত হয়েছে। এই আবেদন প্রক্রিয়া কবে শুরু হবে তা জানতে নির্দিষ্ট ওয়েবসাইটে নজর রাখবেন। অথবা আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

আরও পড়ুন – Puja Holidays 2023 – দুর্গাপুজো উপলক্ষ্যে রাজ্য সরকারি কর্মীদের বড় ‘গিফট’ দিতে চলেছে মুখ্যমন্ত্রী, মিলবে টানা ছুটি।

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin