Holiday List – ফের টানা ৩৪ দিন ছুটি থাকছে কর্মচারীদের, দেখুন সেই লিস্ট।

Advertisement

Holiday List – পশ্চিমবঙ্গের কর্মজীবী মানুষদের জন্য সুখবর। এবার এই দু মাসে একটানা 31 দিনের ছুটি (Holiday) পাবেন আপনি। সামনেই পুজো সেই মাসে থাকছে ছুটি তার সঙ্গে পরের মাভেম্বর মাসেও পাবেন অনেকগুলি ছুটি। চাইলেই আপনি কাছাকাছি কোথাও ঘুরেও আসতে পারেন এই ছুটিতে। চলুন জেনে নেওয়া যাক কোন কোন মাসে রয়েছে কি কি ছুটি?

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

টানা এই ৩৪ দিন ছুটি (Holiday) থাকছে।

Advertisement

শনি ও রবিবার মিলিয়ে মোট 31 দিন ছুটি (Holiday List) থাকছে কর্মচারীদের। এরমধ্যে বেশিরভাগই রয়েছে টানা ছুটি অর্থাৎ একটানা অনেক দিন ছুটি পাবেন আপনি। অক্টোবরের শুরুতেই ছুটি ছিল 2 রা অক্টোবর গান্ধীজয়ন্তীর জন্য, তার আগের দিন রবিবারও ছিল ছুটি। এর পরে শনি রবিবারের ছুটি অর্থাৎ 7 ও 8 তারিখ। পরের ছুটি 14ই অক্টোবর মহালয়ার জন্যে সেটা শনিবার, পরের দিনও রবিবারের ছুটি।

Advertisement

মাঝখানে সব মঙ্গলবার অফিস করে নিন তারপর আবার দুর্গাপুজোর জন্য 20 থেকে 24 তারিখ অব্দি ছুটি। কিন্তু রাজ্য সরকার এবারে চতুর্থীর দিন অর্থাৎ 18 তারিখ থেকেই দিয়েছে ছুটি। পুজো মিটে গেলেও নবান্ন  দুর্গাপুজোর অতিরিক্ত ছুটি দিয়েছে 27 শে অক্টোবর পর্যন্ত, দুর্গা পূজার ছুটি শেষ হলে তারপরের 2 দিন হচ্ছে শনি ও রবিবার তাই সেই 2 দিন ও থাকছে ছুটি। তবে সেই শনিবার লক্ষ্মীপুজোর ছুটি রয়েছে।

আরও পড়ুন – HS Exam – দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা নিয়ে নতুন নিয়মে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী যা জানালেন।

নভেম্বর মাসের ছুটির (Holiday List) তালিকা।

এখানেই ছুটি শেষ নয়। নভেম্বর মাসেও 13 দিন ছুটি মিলবে। রাজ্যের অর্থ দফতর প্রকাশিত তালিকা বলছে, নভেম্বর মাসের ছুটি (Holiday List) শুরু কালীপুজো দিয়ে। তবে 12 ই নভেম্বর কালীপুজো। আর 12ই নভেম্বর পরেছে রবিবারে। তাতে কী! ধনতেরসে ছুটি না থাকলেও শনিবার বলে অফিস যেতে হবে না অনেককেই।  রাজ্য সরকার এবার কালীপুজোর জন্যে ও অতিরিক্ত ছুটি দিয়েছে 14ই নভেম্বর পর্যন্ত।

15ই নভেম্বর ভাইফোঁটার ছুটি। একই দিনে বিরসা মুন্ডার জন্মদিনের ছুটি (Holiday) রয়েছে।16ই নভেম্বর বৃহস্পতিবার ভাইফোঁটার অতিরিক্ত ছুটি দিয়েছে নবান্ন। এইবার ছটও পরেছে রবিবার 19শে নভেম্বর। রাজ্যে ছটেরও অতিরিক্ত ছুটি রয়েছে 20 শে নভেম্বর, সোমবারে। সেই হিসাবে দেখতে গেলে 18 থেকে 20 শে নভেম্বর টানা ছুটি মিলবে। 27 শে নভেম্বর মিলবে গুরু নানকের জন্মদিনের ছুটি। তবে এই ছুটি শুধুমাত্র অফিসের জন্য না স্কুল কলেজ গুলিতেও থাকছে এই ছুটি।

আরও পড়ুন – RBI টাকা তোলার সীমা বেঁধে দিল এই ব্যাংকে।

Advertisement
JoinJoin