Mobile Recharge Plan – রিচার্জ করুন একবার চলবে ৫ মাস, প্রতিদিন ২ জিবি ডেটা, মাত্র 397 টাকায়।

Advertisement

Mobile Recharge Plan – দেশে Airtel, Jio, Vodafone Idea-র মতো বেসরকারি সংস্থাগুলি টেলিকম জগতে নিজেদের আধিপত্য নিয়ে রাজত্ব করে চলেছে। এই সমস্ত বেসরকারি টেলিকম সংস্থা যেমন রয়েছে তেমনি সরকারি টেলিকম ভারত সঞ্চার নিগম লিমিটেডও (BSNL) রয়েছে। এই সরকারি টেলিকম এখনও গ্রাহকদের সবথেকে সস্তায় রিচার্জ প্ল্যান (Mobile Recharge Plan) অফার করছে। আর এই কারণেই মধ্যবিত্তরা কম খরচে মোবাইল ব্যবহার করতে পারছে। কম খরচের কারনেই মধ্যবিত্তরা নিজেদের প্রথম পছন্দ হিসেবে BSNL-কে বেছে নিয়েছেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

অন্যান্য বেসরকারি টেলিকম সংস্থাগুলির থেকে এই রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটি নিজের ঝুলিতে কম টাকায় একাধিক রিচার্জ প্ল্যান (Mobile Recharge Plan) রেখেছেন, যেগুলিতে লম্বা ভ্যালিডিটিও রয়েছে। সস্তায় লম্বা ভ্যালিডিটি চাইলে BSNL -এর থেকে ভাল অপশন আর কিছুই হতে পারে না। BSNL তার ব্যবহারকারীদের জন্য মাঝে মধ্যেই চমৎকারী প্ল্যান নিয়ে হাজির হয়। এই সংস্থা আগে 397 টাকার একটি প্ল্যান অফার (New Recharge Plan) করত। সেই প্ল্যানটিই এবার নতুন ভাবে সাজিয়ে গ্রাহকদের জন্য নিয়ে এসেছে রাষ্ট্রায়ত্ত্ব টেলিকম সংস্থাটি।

Advertisement

ভারত সঞ্চার নিগম লিমিটেডের বা BSNL এই প্ল্যানটিতে ব্যবহারকারীরা প্রতিদিন 2GB ডেটা পাবেন। শুধু তাই নয় এই প্ল্যানের ভ্যালিডিটি 150 দিন রয়েছে। BSNL এর 397 টাকার প্ল্যানটি নতুন নয়। তবে এর সুবিধার ক্ষেত্রে কিছু পরিবর্তন করা হয়েছে। এই প্ল্যানের কি কি সুবিধা রয়েছে, কি পরিবর্তন করা হল জানতে হলে প্রতিবেদনটি পড়তে হবে।

BSNL টাকার 397 প্রিপেড প্ল্যানের (Prepaid Mobile Recharge Plan) সুবিধা।

BSNL এর 397 টাকার প্ল্যানটিতে 150 দিনের বৈধতা রয়েছে। এতে গ্রাহকরা 30 দিনের জন্য প্রতিদিন 2GB ডেটা, আনলিমিটেড কলিং এবং 100 SMS এর সুবিধা পাবেন। শুধু 30 দিনের জন্য এই সমস্ত সুবিধা দেওয়া হলেও এর ভ্যালিডিটি 150 দিন।

আরও পড়ুন – দিচ্ছে অতিরিক্ত ৮২ জিবি ডেটা ! আরও একাধিক বেনিফিট রয়েছে, কিন্তু কে দিচ্ছে জানুন!

397 টাকার প্ল্যানটিতে কী কী পরিবর্তন করা হয়েছে?

BSNL এর 397 টাকার এই প্ল্যানটির সুবিধা কিছুটা কমিয়ে দেওয়া হয়েছে। আগে BSNL এর 397 টাকার রিচার্জ প্ল্যানে ব্যবহারকারীদের 60 দিনের জন্য আনলিমিটেড ভয়েস (Unlimited Voice Call) কল এবং প্রতিদিন 100টা করে SMS অফার করা হত। এখন এই একই অফারগুলিই গ্রাহকরা পাবেন, তবে তা 30 দিনের জন্য। বিএসএনএল আগে এই প্ল্যানটিতে তার গ্রাহকদের 180 দিন ভ্যালিডিটি অফার করত। কিন্তু এখন তা কমিয়ে বৈধতা 150 দিন করা হয়েছে।

BSNL এর এই প্ল্যানটি সেকেন্ডারি সিম ব্যবহারকারীদের জন্য খুবই ভাল। অর্থাৎ এই প্ল্যানটি সেই সমস্ত ব্যবহারকারীদের জন্য যারা তাদের সিমটিকে চালু রাখতে চান। ব্যবহারকারীদের দুটি সিম থাকলে একটা সিমে ইন্টারনেট ব্যবহার করবেন, আর একটা সিম চালু রাখার জন্য এই প্ল্যানটি রিচার্জ (Mobile Recharge Plan) করে রাখবেন। দীর্ঘ ভ্যালিডিটির জন্য এই প্ল্যানটি উপযুক্ত।

আরও পড়ুন – Airtel মাত্র ৯৯ টাকায় আনলিমিটেড ডেটা প্ল্যান বাজারে আনল! এই নয়া প্ল্যানে কি কি সুবিধা রয়েছে জেনে নিন

Advertisement
JoinJoin