Railway recruitment: মাধ্যমিক পাশে সহকারী সহ স্টেশন মাস্টার পদে প্রায় 5 হাজার শূন্যপদে নিয়োগ রেলওয়ে।

Advertisement

Railway recruitment: রেলে চাকরির স্বপ্ন দেখেন বহু তরুণ-তরুণী। নতুন বছরে স্বপ্নপূরণ হতে চলেছে তাঁদের। বর্ষশেষে ফের নিয়োগ বিজ্ঞপ্তি জারি করল রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড। স্টেশন মাস্টার ও সহকারী স্টেশন মাস্টারের শূন্যপদ পূরণের কথা বলা হয়েছে সেখানে। ইচ্ছুক প্রার্থীদের অনলাইনে আবেদনের সুযোগ রয়েছে। এর জন্য তাঁদের অফিশিয়াল সাইট অর্থাৎ www.rrbcdg.gov.in-এ লগ ইন করতে বলা হয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

RRB-র তরফে জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, পরীক্ষার মাধ্যমে এই দুই পদের জন্য যোগ্য প্রার্থীদের বেছে নেবে রেল। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ইন্টারভিউ নেওয়া হবে। সেই ইন্টারভিউ টপকাতে পারলে তবেই হাতে আসবে নিয়োগপত্র। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড জানিয়েছে, 596 জনকে স্টেশন মাস্টার পদে নিয়োগ করা হবে। সহকারী স্টেশন মাস্টারের শূন্যপদের সংখ্যা প্রায় 5 হাজার। ফলে গোটা নিয়োগ প্রক্রিয়া পুরোপুরি শেষ করতে আগামী বছরের মাঝামাঝি পর্যন্ত লেগে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

Advertisement

সহকারী স্টেশন মাস্টার পদে আবেদনের ক্ষেত্রে দেশের যে কোনও স্বীকৃত বোর্ড থেকে দশমের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। তবে ITI-র ডিগ্রি প্রাপ্তদের অগ্রাধিকার দেবে রেল। অন্যদিকে স্নাতক উত্তীর্ণরা স্টেশন মাস্টার পদে আবেদন করতে পারবেন।

Advertisement

দু’টি পদের ক্ষেত্রেই আবেদনের সর্বনিম্ন বয়স হল 18 এবং সহকারী স্টেশন মাস্টারের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা 32 বছর রাখা হয়েছে। অন্যদিকে স্টেশন মাস্টারের ক্ষেত্রে তা 42 বছর পর্যন্ত আবেদনের সুযোগ রয়েছে। যা চলতি বছরের পয়লা জানুয়ারির হিসেবে গণ্য করবে RRB। আবেদনের সময় প্রার্থীদের বয়সের প্রমাণপত্র আপলোড করতে হবে।

রেলের স্টেশন মাস্টার পদে বেসিক পে 36,500 থেকে 41,000 টাকা পর্যন্ত। এছাড়াও মেলে বেশ কিছু অতিরিক্ত সুযোগ সুবিধা মিলবে। অন্যদিকে সহকারী স্টেশন মাস্টাররা বেসিক পে হিসেবে পান 35,400 টাকা।

আবেদনের তারিখ অবশ্য রেলের তরফে এখনও ঘোষণা করা হয়নি। সেই তারিখ ঘোষণার 30 দিনের মধ্যে ইচ্ছুক প্রার্থীদের আবেদন করতে হবে। তার পর আর কোনও আবেদনপত্র গ্রহণ করা হবে না। সূত্রের খবর, আবেদনের তারিখের সঙ্গেই পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করবে RRB।

এই খবরটি পড়ে উপকৃত হলে অবশ্যই এই খবরটি সবার সঙ্গে শেয়ার করে দিন। এবং এই ধরনের খবর সবার আগে পেতে অবশ্যই আমাদের ওয়েবসাইট ফলো করুন। এখানে সমস্ত খবরের আপডেট সবার আগে পাবেন।

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin