Recharge Plan – দিচ্ছে অতিরিক্ত ৮২ জিবি ডেটা ! আরও একাধিক বেনিফিট রয়েছে, কিন্তু কে দিচ্ছে জানুন!

Advertisement

Recharge Plan – ভারতের সবথেকে বৃহত্তম টেলিকম অপারেটর হল রিলায়েন্স জিও। এই Jio এর পরের স্থান দখল করেছে টেলিকম অপারেটর Airtel। বর্তমানে দেশের প্রায় প্রতিটি প্রান্তে এই দুই মোবাইল সংস্থা পরিষেবা দিচ্ছে। এই দুই কোম্পানিই একে অপরকে টেক্কা দিতে অজস্র প্ল্যান (Recharge Plan) নিয়ে বাজারে হাজির হয়। টেলিকম অপারেটরগুলি গ্রাহকদের সুবিধা অনুযায়ী নানা ধরণের প্ল্যান অফার করে থাকে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

মোবাইল গ্রাহকরা নিজেদেত চাহিদা মতো Recharge Plan বেছে নেন। কোন কোন গ্রাহক আবার দীর্ঘমেয়াদী রিচার্জ প্ল্যান পছন্দ করেন। এর কারনেই তারা বার্ষিক বা ত্রৈমাসিক প্ল্যানগুলি বেছে নেন। এতে করে বারবার রিচার্জ নিয়ে চিন্তা থাকে না, আবার গড় খরচও অনেকটাই কম পড়ে। তাই অধিকাংশ গ্রাহক বার্ষিক বা ত্রৈমাসিক প্ল্যানগুলি রিচার্জ করেন।

Advertisement

আপনিও ত্রৈমাসিক প্ল্যান বেছে নেওয়ার কথা ভাবছেন ? তাহলে ৯৯৯ টাকার প্ল্যানটি আপনার জন্য ভাল বিকল্প হতে পারে। Reliance Jio এবং Bharti Airtel উভয়ই ৯৯৯ টাকার একটি রিচার্জ প্ল্যান (Recharge Plan) অফার করে। তবে উভয় কোম্পানির প্ল্যানের খরচ একই হলেও এদের সুবিধাগুলি কিন্তু আলাদা রয়েছে। অর্থাৎ বেনিফিট প্রদানের ক্ষেত্রে একে অপরকে টেক্কা দিচ্ছে। Jio ও Airtel এর ৯৯৯ টাকার প্ল্যানে কি কি সুবিধা রয়েছে জেনে নেওয়া যাক তাহলে এই প্রতিবেদনে।

আরও পড়ুন – SIM Card – সিমকার্ড নিয়ে কড়া নিয়ম আনল কেন্দ্র, বায়োমেট্রিক যাচাই করবে পুলিশি

Jio-র ৯৯৯ টাকায় রিচার্জ প্ল্যানের (Recharge Plan) সুবিধা ?

১) জিওর এই ৯৯৯ টাকার প্ল্যানে ৮৪ দিনের বৈধতা পাওয়া যায়।
২) এর সাথে প্রতিদিন ৩ জিবি ডেটা, আনলিমিটেড কলিং এবং ১০০টি করে এসএমএস/ রোজ ব্যবহারের বেনিফিটও রয়েছে।
৩) শুধু তাই নয় এই প্ল্যানে জিও কোম্পানি অতিরিক্ত ৪০ জিবি ডেটাও অফার করে। অর্থাৎ সবমিলিয়ে এই প্ল্যানে মোট ২৯২ জিবি ডেটা পাওয়া যাবে।

Airtel এর ৯৯৯ টাকার প্ল্যানের সুবিধা?

১) এয়ারটেলের এই প্রিপেইড প্ল্যানে ৮৪ দিনের বৈধতা রয়েছে।
২) এতে দৈনিক ২.৫ জিবি ডেটা, আনলিমিটেড কলিং এবং ১০০টি এসএমএসের সুবিধা আছে।
৩) এর সাথে আনলিমিটেড ৫জি ডেটা অ্যাক্সেসের অপশন ও অ্যামাজন প্রাইম ভিডিও ( Amazon Prime Video)-র ফ্রি সাবস্ক্রিপশনের বেনিফিটও রয়েছে।

Jio ও Airtel এর এই প্ল্যানের (Recharge Plan) সামগ্রিক সুবিধাগুলি প্রায় একই রকমের। তবে জিওর এই প্ল্যানে এয়ারটেলের চেয়ে ৮২ জিবি ডেটা বেশি পাওয়া যায়। তাই আপনার যদি বেশি ডেটার প্রয়োজন হয়, তবে জিওর এই প্ল্যানটি বেছে নিতে পারেন। আর যদি একটু কম ডেটার প্রয়োজন হয়, তাহলে এয়ারটেলের প্ল্যানটি বেছে নিতে পারেন।

আরও পড়ুন – Electricity Bill – অবশেষে বিদ্যুৎ বিল নিয়ে স্বস্তির খবর! কি ঘোষণা করলেন মুখ‍্যমন্ত্রী

Advertisement
JoinJoin