Gas cylinder – স্বস্তির খবর! শীঘ্রই গ্যাস সিলিন্ডারের দাম কমতে চলেছে, কত দাম কমতে চলেছে জানুন।

Advertisement

Gas cylinder – গ্যাস সিলিন্ডার একটি অত্যন্ত প্রয়োজনীয় জিনিস। যা ছাড়া গৃহস্থের হেশেল প্রায় অচল বললেই চলে। তবে এই গ্যাস সিলিন্ডার ছাড়া একদিকে যেমন চলে না, তেমনি এই গ্যাস সিলিন্ডার আবার আমজনতার পকেটে টান ধরিয়ে দেয়। কারন নিত্য দিন সিলিন্ডারের দাম বেড়েই যাচ্ছে। তবে এবার গ্যাস সিলিন্ডার নিয়ে গ্রাহকরা বড় ধরনের স্বস্তি পেতে চলেছে বলে কানা ঘুষো শোনা যাচ্ছে। কারন শীঘ্রই গ্যাস সিলিন্ডারের দাম কমতে চলেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

শীঘ্রই গ্যাস সিলিন্ডারের দাম কমতে চলেছে, তবে কতটা জানতে হলে প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়তে হবে। মুলত আমজনতার কথা ভেবেই সরকার এই বড় সিদ্ধান্তের পথে হাটতে চলেছে। সরকার গ্যাস সিলিন্ডারে (Gas Cylinder) ভর্তুকি বাড়ানোর কথা ভাবছে। সম্প্রতি বাড়তে থাকা মুদ্রাস্ফীতির কারনেই সরকার এই পদক্ষেপ নিতে চলেছে বলে সূত্রের খবর। তবে এই সুবিধা কারা পেতে চলেছে সেটা এখন দেখার ব্যাপার।

আরও পড়ুন – PMJDY – জন ধন অ্যাকাউন্ট থাকলেই ১০,০০০ টাকা পাবেন! এই সুবিধা কীভাবে পাবেন জেনে নিন।

Advertisement

প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার (পিএমইউওয়াই) সুবিধাভোগীদের গ্যাস সিলিন্ডারে ভর্তুকি বাড়ানোর কথা ভাবছে কেন্দ্র সরকার। বর্তমানে উজ্জ্বলা যোজনার সুবিধাভোগীরা বছরে ১২ টি সিলিন্ডার পান। গ্যাস সিলিন্ডারে ভর্তুকির পরিমাণ বাড়ানোর ফলে দেশের কোটি কোটি মানুষ স্বস্তি পাবেন বলে মনে করা হচ্ছে।

Advertisement

সিলিন্ডার (Gas cylinder) প্রতি কত টাকা ভর্তুকি পাওয়া যাবে?

উজ্জ্বলা যোজনার আওতায় প্রায় ৭৫ লক্ষ মহিলার গ্যাস সংযোগ দিয়েছে সরকার। উজ্জ্বলা যোজনার সুবিধাভোগীদের বছরে ১২ টি সিলিন্ডার দেওয়া হয়। এতদিন এলপিজি সিলিন্ডার (LPG Gas cylinder) প্রতি ২০০ টাকা ভর্তুকি দেওয়া হত। এরফলে সুবিধাভোগীদের ১৪.২ কেজির সিলিন্ডারের জন্য ৭০৩ টাকা দিতে হত।

তবে অক্টোবর মাসে এলপিজিতে সিলিন্ডার প্রতি ভর্তুকি ২০০ টাকা থেকে বাড়িয়ে ৩০০ টাকা করা হয়েছে। এই ভর্তুকির পরিমাণ ২০০ থেকে ৩০০ টাকা দেওয়ার পর এখন সিলিন্ডারের দাম ৬০৩ টাকায় নেমে এসেছে। গ্যাস ভর্তুকিতে ছাড় দেওয়ার ফলে নিম্ন আয়ের পরিবারগুলি উপকৃত হবেন।

আরও পড়ুন – Gas Booking – মাত্র ২ মিনিটে হোয়াটসঅ্যাপে গ্যাস বুকিং করুন! বুকিং পদ্ধতিটি জেনে নিন।

Advertisement
JoinJoin