Airport Recruitment 2023: ইন্ডিয়া এয়ারপোর্ট অথোরিটি দপ্তরে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি! বেতন 36000 টাকা।

Advertisement

Airport Recruitment 2023: ইন্ডিয়া এয়ারপোর্ট অথোরিটি দপ্তরের তরফে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। যেসব প্রার্থীর অনেকদিন ধরে চাকরির-আশায় বসে আছেন এবং খুব শীঘ্রই চাকরি খুঁজছেন তাদের জন্য সুবর্ণ সুযোগ। এই পদগুলিতে আবেদনের জন্য আবেদন প্রার্থীর বয়স এবং এই পদগুলিতে নিযুক্ত প্রার্থীর মাসিক বেতন? এই পদগুলিতে আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিযআব বিস্তারিত তথ্য রয়েছে আজকের এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

শূনপদের নাম

Advertisement

এই ইন্ডিয়া এয়ারপোর্ট অথরিটির তরফে সিনিয়র অ্যাসিসট্যান্ট ভিন্ন পদে মোট 64 টি শূন্যপদ রয়েছে। সিনিয়র অ্যাসিসট্যান্ট (ইলেকট্রনিক্স), সিনিয়র অ্যাসিসট্যান্ট (অপারেশনস), সিনিয়র অ্যাসিসট্যান্ট (অ্যাকাউন্টস),সিনিয়র অ্যাসিসট্যান্ট (ফায়ার সার্ভিসেস) এই 4টি পদে প্রার্থীকে নিযুক্ত করা হবে।

Advertisement

১) সিনিয়র অ্যাসিসট্যান্ট (ইলেকট্রনিক্স) পদে মোট ১৪টি শূন্যপদ রয়েছে।
২) সিনিয়র অ্যাসিসট্যান্ট (অপারেশনস) পদে ২টি শূন্যপদ রয়েছে।
৩) সিনিয়র অ্যাসিসট্যান্ট (অ্যাকাউন্টস) পদে ৫টি শূন্যপদ রয়েছে।
৪) জুনিয়র অ্যাসিসট্যান্ট (ফায়ার সার্ভিসেস) পদে ৪৩টি শূন্যপদ রয়েছে।

আরও পড়ুন – RRC Apprentice Jobs: মাধ্যমিক পাশে রেলে ৩০১৫ টি অ্যাপ্রেন্টিস পদে কর্মী নিয়োগ, জানুন আবেদন পদ্ধতি।

শিক্ষাগত যোগ্যতা এই Airport Recruitment -এর জন্য।

জুনিয়র অ্যাসিসট্যান্ট (ফায়ার সার্ভিসেস) পদের জন্য প্রার্থীকে স্বীকৃতি কোন বিদ্যালয় থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাস সহ মেকানিক্যাল/অটোমোবাইল/ফায়ারে অনুমোদিত নিয়মিত ডিপ্লোমা করা থাকতে হবে। অন্যান্য পদে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা সম্বন্ধে জানতে অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করুন।

বয়সসীমা

এই পদগুলিতে আবেদনের ক্ষেত্রে আবেদন প্রার্থীর বয়স 18 বছর থেকে 27 বছরের মধ্যে হতে হবে যা 30/12/2023 তারিখ অনুসারে আবেদন প্রার্থীর বয়স হিসাব করা হবে। সংরক্ষিত প্রার্থীরা এই পদগুলির জন্য আবেদন ক্ষেত্রে কাস্ট হিসাবে আলাদা বয়সের ছাড় পাবেন। যেমন OBC প্রার্থীরা 3 বছর, ST ও SC প্রার্থীরা 5 বছর এবং Ex-servicemen প্রার্থীরা 3 বছর বয়সের ছাড় পাবেন।

বেতন

এই পদে নিযুক্ত প্রার্থীদের পদ হিসেবে আলাদা আলাদা বেতন দেওয়া হবে। যেমন-
১) সিনিয়র সহকারী (ইলেক্ট্রনিক্স),সিনিয়র সহকারী (অপারেশন),সিনিয়র সহকারী (অ্যাকাউন্ট) পদগুলোতে নিযুক্ত প্রার্থীদের 36000 টাকা থেকে 110000 টাকা বেতন দেওয়া হবে।
২) জুনিয়র অ্যাসিস্ট্যান্ট (ফায়ার সার্ভিস) পদে প্রার্থীকে 31000 টাকা থেকে 92000 টাকা বেতন দেওয়া হবে।

আবেদন করার পদ্ধতি

এই পদগুলিতে প্রার্থীকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এই পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীকে অনেকগুলি ধাপ অতিক্রম করতে হবে।
১) আবেদনের জন্য প্রথমে ইন্ডিয়া এয়ারপোর্ট অথরিটির https://www.aai.aero/ অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্টার করতে হবে।
২) তারপর পুনরায় রেজিস্টার Username এবং Password দিয়ে লগইন করে আবেদনটি সম্পূর্ণ করতে হবে।
৩) অভিজ্ঞতা সার্টিফিকেট, কম্পিউটার ট্রেনিং কোর্স সার্টিফিকেট, কাস্ট সার্টিফিকেট, কমিউনিটি সার্টিফিকেট ইত্যাদি যাবতীয় ডকুমেন্ট দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে হবে।
৪) সর্বশেষে কাস্ট হিসাবে আবেদনমূল্য জমা করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

আরও পড়ুন – Post office vacancy: বছরের শুরুতে ফের পোস্ট অফিসে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি! আবেদন পদ্ধতি বিস্তারিত জানুন।

আবেদন মূল্য ও নিয়োগ প্রক্রিয়া

আবেদন মূল্য : এই পদে আবেদন প্রার্থীকে কাস্ট হিসাবে আবেদন মূল্য জমা দিতে হবে। OBC, General প্রার্থীদের আবেদনমূল্য হিসাবে 1000 টাকা জমা করতে হবে এবং Women, ST, SC, PWD,EX- Serviceman প্রার্থীদের আবেদনের জন্য কোনরকম মূল্য জমা দিতে হবে না।

নিয়োগ প্রক্রিয়া : এই পদে নিযুক্ত করার আগে প্রার্থীকে যাচাই এর জন্য অনলাইনের মাধ্যমে কম্পিউটার ভিত্তিক (CBT) পরীক্ষা হবে। এই পরীক্ষার সেন্টার উত্তর পূর্ব ভারতের গুয়াহাটি, ডিব্রুগড়, শিলচর, নাহারলাগুন, কোহিমা, আগরতলা, ইমফল, আইজল এবং শিলংয়ে, অসম, অরুণাচল প্রদেশ, মণিপুর, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড এবং ত্রিপুরা যেকোনো জায়গায় দিতে পারে‌।

গুরুত্বপূর্ন তারিখ ও লিঙ্ক

অনলাইন আবেদন শুরু১০-০১-২০২৪
আবেদন শেষ১০-০২-২০২৪
অফিসিয়াল নোটিশ (PDF Download)Click Here
আবেদন লিঙ্কClick Here
অফিশিয়াল ওয়েবসাইটwww.aai.aero
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin