Atal Pension Yojana – ৫৭৭ টাকা জমা করে বিবাহিত স্বামী-স্ত্রী মাসে ১০,০০০ টাকা অব্দি পেতে পারেন।

Advertisement

Atal Pension Yojana – সাধারন মানুষ আর্থিকভাবে তাদের ভবিষ্যত সুরক্ষিত করার জন্যে অবসর পরিকল্পনায় কেন্দ্রীয় সরকারের অটল পেনশন যোজনা (Atal Pension Yojana) কে বেছে নিচ্ছেন। যদিও অনেকগুলি প্ল্যান এবং স্কিম উপলব্ধ রয়েছে যা একজন ব্যক্তি বেছে নিতে পারে তবে দম্পতিরা চাইলে একসাথে তাদের অবসর নেওয়ার পরিকল্পনাও করতে পারে ৷ দম্পতিরা যদি তাদের সবাইকে সুরক্ষিত করার জন্য অটল পেনশন যোজনা কে বেছে নেন সে ক্ষেত্রে তারা তাদের ভবিষ্যৎ সুরক্ষিত করা সঙ্গে সঙ্গে ভালো টাকা রিটার্ন ও পাবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই যোজনার সুবিধা (Atal pension Yojana Benefits).

Advertisement

এই যোজনার অধীনে একজন বিবাহিত স্বামী স্ত্রী তাদের অ্যাকাউন্ট খুললে অবসর সময়ে মাসে 10000 টাকা অব্দি পেতে পারে। Atal Pension Yojana স্কিমের মাধ্যমে যেকোনো কর প্রদানকারী দম্পতি তাদের কর বাঁচাতে পারেন। এছাড়াও আপনি যদি এই স্কিমে ইনভেস্ট করেন আপনি আরো অনেক সুবিধা পেতে পারেন। এই প্রকল্পে একজন ব্যক্তি বিনিয়োগ করলে সে তার অবসর বয়সে মাসে সর্বোচ্চ পাঁচ হাজার টাকা অব্দি পেনশন পেতে পারে।

Advertisement

আরও পড়ুন – PM-SYM – মাসে ২০০ টাকা জমা করে বছরে পান ৭২,০০০ টাকা! বিবাহিত দম্পতিদের নতুন স্কিম

তবে এটি নির্ভর করে সে কতদিন ধরে এই প্রকল্পের জন্য বিনিয়োগ করছে যদি সে 18 বছর বয়স থেকে প্রত্যেক মাসে 210 টাকা করে বিনিয়োগ করে। সে ক্ষেত্রে সে অবসর সময়ে মাসে ৫০০০ টাকা করে পেনশন পাবে। এবং যদি কেউ আরো পরে এই প্রকল্পে বিনিয়োগ করা শুরু করে সে ক্ষেত্রে সে মাসে হাজার দু হাজার তিন হাজার চার হাজার প্রভৃতি টাকা পেনশন হিসাবে পেতে পারেন।

কিন্তু কি ভাবে মাসে 10000 টাকা করে পেনশন পাবেন ?

কিন্তু এবার আপনার মনে প্রশ্ন আসতেই পারে, মাসে 10000 টাকা করে পেনশন পাবেন কিভাবে? এটি করার জন্য ৩০ বছর বয়সের কম দম্পতির পৃথক পৃথক অটল পেনশন যোজনার (Atal Pension Yojana) একাউন্ট থাকতে হবে। ৬০ বছর বয়সের পরে প্রতি মাসে 10000 টাকা পেনশন লাভ করতে তাদের নিজে অ্যাকাউন্টে প্রতি মাসে 577 টাকা জমা দিতে হবে।

এই স্কিনে আবেদন করলে দম্পতিরা ট্যাক্স ছাড়ের সুবিধাও পেয়ে থাকেন। আয়কর আইন ৮০-c অনুযায়ী এই প্রকল্পের জন্য আপনি বিনিয়োগ করলে আপনি প্রায় দেড় লাখ টাকা পর্যন্ত কর ছাড় পেতে পারেন। তবে আপনি কত টাকা কর ছাড় পাবেন সেটা নির্ভর করছে আপনার প্রকল্পের বিনিয়োগের উপর। তাই আপনি যদি অবসর সময়ে প্রতিবছর নিশ্চিত পেনশন (Atal Pension Yojana) পেতে চান তাহলে আজই আবেদন করুন এই প্রকল্পে। এবং লাভ ওঠান অবসরকালীন পেনশনের।

আরও পড়ুন – Ujjwala Yojana – সরকার ফ্রিতে এলপিজি সিলিন্ডার দিচ্ছে, কিভাবে আবেদন করবেন বিস্তারিত জানুন

Advertisement
JoinJoin