বন্ধন ব্যাংকে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে, শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি সহ বিস্তারিত জেনে নিন

Advertisement

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য ফের নতুন চাকরির সুখবর রয়েছে। নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হতে চলেছে। বিভিন্ন জেলায় প্রচুর শুন্যপদে বন্ধন ব্যাংকে কর্মী নিয়োগ (Bandhan Bank Recruitment) হতে চলেছে। যে সকল বেকার যুবক যুবতীদের দীর্ঘদিনের স্বপ্ন রয়েছে ব্যাংকে চাকরি করার, তাদের স্বপ্ন এবার পূরণ হতে চলেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বন্ধন ব্যাংক খুব দ্রুত উন্নতির শিখরে পৌছে গেছে। Bandhan Bank প্রতিনিয়ত নতুন নতুন এলাকায় প্রচুর শাখা খুলেই চলেছে। এই শাখাগুলি খোলার ফলে একাধিক বেকার যুবক যুবতীদের কর্মসংস্থানের বিরাট সুযোগ তৈরি হচ্ছে। আপনারও কি দীর্ঘদিনের স্বপ্ন ব্যাংকে চাকরি করার, তাহলে এটি আপনার জন্য দারুন একটি বড় সুযোগ।বন্ধন ব্যাংকে চাকরি করার এই সুযোগ হাতছাড়া করবেন না। তাহলে আর দেরি না করে এই চাকরি সমন্ধে বিস্তারিত জেনে নিন-

এই ধরনের আরো প্রতিবেদন পড়তে হলে আমাদের সঙ্গে যুক্ত হন।
হোয়াটস্যাপ গ্রুপেযুক্ত হন
টেলিগ্রাম চ্যানেলেযুক্ত হন
Google News – এযুক্ত হন
Advertisement

মোট শূন্যপদ – Bandhan Bank-এর তরফে এখনও অফিসিয়াল নোটিশ প্রকাশ না করলেও প্রচুর শূন্যপদে নিয়োগ (Bandhan Bank Recruitment) করা হবে বলে জানা গিয়েছে। নতুন নতুন শাখায় নিয়োগের ক্ষেত্রে শাখার এলাকাও ভাগ করা হয়ে থাকে।

Advertisement

কোন কোন শূন্যপদে নিয়োগ করা হবে– সাধারণত অফিস স্টাফ ও দলের কাজে কর্মী নিয়োগ (Bandhan Bank Recruitment) করা হয়ে থাকে।কিন্তু এছাড়াও আরও কিছু পদ রয়েছে যা পূরণ করা হবে। সেই পদগুলি হল-
1) Administration,
2) Agri Business,
3) Analytics/BIU/Corporate Strategy,
4) Audit,
5) Banking Operations & Customer Services, 6)Branch Banking,
7) Compliance,
8) Corporate Salary, 9)Corporate Services,
10) Digital Banking,
11) Finance & Accounts,
12) Housing Finance,
13) Human Resources,
14) IT,
15) Legal/Vigilance,
16) Marketing,
17) Micro Banking,
18) Outdoor Collector,
19) Indoor Staff,
20) Retail Assets,
21) Risk,
22) SME & MSME Banking,
23) Trade Finance,
24) Treasury,
25) Wholesale Banking,

আবেদনের শিক্ষাগত যোগ্যতা– আবেদনকারী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা নূন্যতম মাধ্যমিক পাশ হতে হবে। এছাড়াও উচ্চ মাধ্যমিক, স্নাতক, স্নাতকোত্তর ও উচ্চ যোগ্যতা থাকলেও বিভিন্ন পদে আবেদন করতে পারবেন।

আবেদন পদ্ধতি- সাধারনত Online ও Offline এই দুই মাধ্যমে আবেদন করতে পারবেন। অফলাইন ও অনলাইন মাধ্যমে আবেদন করবেন কিভাবে দেখে নিন-

অনলাইনের মাধ্যমে আবেদন পদ্ধতি
অনলাইনে আবেদন করতে হলে প্রথমে বন্ধন ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। তারপর Upload Resume অপশনে ক্লিক করে আবেদন করতে পারবেন। এছাড়াও আবেদন করার লিঙ্কে গেলে ডাইরেক্ট আবেদন ফর্ম খুলে যাবে।

প্রার্থীর আবেদনের জন্যবকী কী ডকুমেন্টস প্রয়োজন হবে
আবেদনকারী প্রার্থীকে প্রথমে Resume বানাতে হবে। সঙ্গে নিজের সমস্ত ডিটেইলস পূরণ করতে হবে। Resume-এ আধার কার্ড,ভোটার কার্ড,এডমিট কার্ড, সমস্ত যোগ্যতার মার্কসিট সহ অভিজ্ঞতা থাকলে সব কিছু উল্লেখ করতে হবে।Resume-এ আপনার যোগ্যতা ও অভিজ্ঞতা উল্লেখ করতে ভুলবেন না।

নিয়োগ প্রক্রিয়া – সকল প্রার্থীর Resume দেখে কিছুদিনের মধ্যে তাদের সঙ্গে যোগাযোগ করা হয়। Resume এর ভিত্তিতে প্রার্থীর উপযুক্ত পদের জন্য ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিউ-এ পাশ করলে ট্রেনিং দিয়ে ডকুমেন্টস ভেরিফাই করে কাজে নিযুক্ত করা হয়।

Bandhan Bank-এ কি কাজ করতে হয় – Bandhan Bank-এ মূলত দুই ধরনের কাজে কর্মী নিযুক্ত করা হয়ে থাকে। অফিসের ভিতরে বিভিন্ন অফিসিয়াল কাজে নিযুক্ত করা হয় এবং অফিসের বাইরে লোনের টাকা সংগ্রহ বা দল চালানোর কাজ করতে নিয়োগ করা হয়।

আরও পড়ুন- দারুন সুখবর! রাজ্যে মাধ্যমিক পাস যোগ্যতায় LDC ক্লার্ক নিয়োগ হতে চলেছে

এই ধরনের আরো প্রতিবেদন পড়তে হলে আমাদের সঙ্গে যুক্ত হন।
হোয়াটস্যাপ গ্রুপেযুক্ত হন
টেলিগ্রাম চ্যানেলেযুক্ত হন
Google News – এযুক্ত হন
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.