Bandhan Bank Recruitment: বিরাট সুখবর! উচ্চ মাধ্যমিক পাশে বন্ধন ব্যাঙ্কে কর্মী নিয়োগ চলছে,মাসিক বেতন ২৯,৭০০ টাকা

Bandhan Bank Recruitment: বিগত দুবছর যাবত সমস্ত নিয়োগ প্রক্রিয়া থমকে ছিল। বিগত দু বছরের আর্থিক খরা কাটিয়ে শিক্ষা থেকে স্বাস্থ্যর পাশাপাশি অন্যান্য ক্ষেত্রেও পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।রাজ্য তথা দেশের সর্বত্র জোর কদমে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। চাকরি প্রার্থীদের জন্য ফের দুর্দান্ত এক নিয়োগের সুখবর। ন্যূনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে আপনি ভালো কোনো চাকরির খোঁজ করছেন কি? তাহলে আপনার জন্য দারুন সুখবর রয়েছে।

এবার ভারত সরকারের অর্থ মন্ত্রকের অধীনে থাকা (FINANCE MINISTRY) বন্ধন ব্যাঙ্কে কর্মী নিয়োগ হতে চলছে। সম্প্রতি এই মর্মে বন্ধন (BANDHAN BANK) ব্যাঙ্কের মুখ্য আঞ্চলিক শাখার তরফ থেকে কর্মী নিয়োগের Bandhan Bank Recruitment বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এই নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন দেশের যে কোনও প্রান্তের কর্ম প্রার্থীরা। চূড়ান্ত প্রার্থী তালিকায় স্থান পাওয়া সফল এবং যোগ্য প্রার্থীদের সংশ্লিষ্ট ব্যাঙ্কের পশ্চিমবঙ্গের একাধিক শাখায় চাকরি (BANK JOB) করতে হবে।

Advertisement

এই মুহূর্তে দেশের ৩৪ টি রাজ্যে এবং দুটি কেন্দ্র শাসিত অঞ্চলেই বন্ধন ব্যাঙ্কের শাখা রয়েছে। এক্ষেত্রে ৫৬৩৯ টি শাখায় বর্তমানে বন্ধন ব্যাঙ্কের গ্রাহক সংখ্যা প্রায় ২ কোটি ৬৩ লক্ষ। বন্ধন ব্যাঙ্ক মারফৎ জানানো হয়েছে গ্রাহক পরিষেবার ক্ষেত্র আরও তরান্বিত পরিষেবা চালু করতে এই নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে।তবে দেশের একাধিক রাজ্যে বন্ধন ব্যাঙ্কের শাখা অফিস থাকলেও এ রাজ্যের মাটিতেই বন্ধন ব্যাঙ্কের প্রধান ও মুখ্য কার্যালয় রয়েছে।

তাহলে চলুন আবেদন সহ প্রকাশিত বিজ্ঞপ্তির যাবতীয় খুঁটিনাটি তথ্য জেনে নেওয়া যাক-

পদের নাম:- গ্রাহক পরিষেবা আধিকারিক (CUSTOMER SERVICE EXECUTIVE DSA)।

শূন্যপদ: – ২৫ টি।

শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারীকে অবশ্যই সরকার স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে উচ্চ মাধ্যমিক পাশ অথবা স্নাতক উত্তীর্ণ হতে হবে।

বয়স:- এক্ষেত্রে প্রার্থীর বয়স ১৮ থেকে ২৯ বছরের মধ্যে হতে হবে।

মাসিক বেতন:- প্রতিমাসে ১১,৪০০ থেকে ২৯,৭০০ টাকা।

কাজের ধরণ:- উল্লেখিত পদের ক্ষেত্রে নিযুক্ত প্রার্থীদের বন্ধন ব্যাঙ্কের অধীনে সম্পূর্ণ সময়ের জন্য ব্যাঙ্কিং পরিসেবায় কাজ করতে হবে।

কাজের স্থান :- পশ্চিমবঙ্গ, বিহার ও ঝাড়খণ্ড।

আবেদন পদ্ধতি:- সংশ্লিষ্ট চাকরির ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীকে অনলাইনেই আবেদন করতে হবে। এক্ষেত্রে আবেদনকারীকে বন্ধন ব্যাঙ্কের ওয়েব সাইটে গিয়ে প্রথমে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। তারপর ওই আবেদন পত্রে আবেদনকারী প্রার্থীকে তার নিজের সম্পর্কে যাবতীয় তথ্য আপলোড করতে হবে। সবশেষে নিজের সই স্ক্যান করে আবেদন পত্র সাবমিট করতে হবে।

আবেদন পত্র পাঠানোর সময় যে ডকুমেন্টস বা নথিগুলি লাগবে:-

১)ভোটার ও আঁধার কার্ড।

২) নিজের বাসস্থানের বা ঠিকানার প্রমান পত্র।

৩)প্রার্থীর বয়সের প্রমানপত্র।

৪)শিক্ষাগত যোগ্যতা এবং প্রাসঙ্গিক বিষয়ে অভিজ্ঞতার প্রমান পত্র।

৫)প্রার্থীর জাতিগত সংশাপত্রের প্রমান, ইত্যাদি।

আবেদন জানানোর শেষ তারিখ:-

উল্লেখিত পদের ক্ষেত্রে আবেদন জানানোর শেষ তারিখ আগামী ১৭ই সেপ্টেম্বর ২০২২ অর্থাৎ ১৭/০৯/২০২২ পর্যন্ত।

Apply Link – Click Here

Advertisement

Related Articles