Bank Holidays – এবার থেকে রবিবারে খোলা পাবেন এই ব্যাংক। কবে কবে বন্ধ থাকবে ব্যাংক দেখুন নতুন নোটিশ।

রবিবারবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত খোলা এবার SBI, ছুটির দিনের (Bank Holidays) এই নয়া বদল দেখে কি বলছেন আমজনতা?

মহারাষ্ট্রের অন্তর্গত গোভান্দি (Govandi) শাখায় বদল ঘটল ব্যাংকের ছুটির (Bank Holidays) দিনের তারিখে। গত ১লা ডিসেম্বর থেকে চালু হয়েছে এই নয়া পরিবর্তন। এবার থেকে তাহলে কোন্ কোন্ দিন বন্ধ থাকতে চলেছে SBI (State Bank of India). সে সম্পর্কে নোটিশ ঝোলানো হল ব্যাংকের বাইরে।

আগে প্রতি রবিবার কেবল বন্ধ থাকত SBI, কিন্তু এবার? পাশাপাশি সেই নোটিশ দেখে কি বলছেন আমজনতা? সারাদেশে এক নিয়ম আর মহারাষ্ট্রের এই গোভান্দি শাখায় অন্য নিয়ম, বলা চলে একেবারে পাকিস্তানি নিয়ম। সোশ্যাল মিডিয়ায় অধিকাংশই ব্যাংক কর্তৃপক্ষের (Bank Authority) এই নতুন নিয়মকে মেনে না নেওয়ার কথা প্রকাশ করেছেন, তুলে নিতে বলেছেন ঐ নয়া নির্দেশ।

Advertisement

ছেঁড়াফাঁটা টাকার নোট নিয়ে আর চিন্তা নেই, কি বলছে? জেনে নিন RBI Rules.

বিক্ষুব্ধ জনগণ এ ব্যাপারে SBI-এর সাথে যোগাযোগ করেও কোনো সঠিক ফলাফল পাননি। অতএব দেশবাসী কটাক্ষ করেছেন SBI -এর এই নয়া পরিবর্তনকে। ব্যাংক কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, এবার থেকে প্রতি মাসের ২য় ও ৪র্থ শনিবারের পাশাপাশি সংখ্যালঘু সম্প্রদায়ের (Minority Community) স্বার্থে বন্ধ থাকতে চলেছে শুক্রবারও।

অর্থাৎ, ব্যাংক খোলা থাকবে রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত। যারা কাজের জন্য অন্যান্য দিন ব্যাংকে আসতে পারেন না, মূলত তাদের জন্যই রবিবার অর্ধেক দিন (Half Day) ব্যাংক খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছিল ব্যাংক কর্তৃপক্ষের তরফ থেকে। এতে উপকৃত হয়ছিলেন দেশের হাজারো মানুষ।

One Rupee Old Coin – এই ১ টাকার পুরোনো কয়েন বিক্রি করে পাবেন কোটি টাকা।

কিন্তু, কেবল একশ্রেণির মানুষের কথা ভেবে ব্যাংক কর্তৃপক্ষের এভাবে শুক্রবার ব্যাংক বন্ধ (Bank Holidays) রাখার এই পদক্ষেপ দেশবাসীকে ভীষণভাবে ভাবিয়ে তুলেছে।
এই সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Arpita Sen.

সকালের বার্তার নিউজ সবার আগে পেতে Follow করুন সকালের বার্তার গুগল নিউজ, সকালের বার্তা ফেসবুক পেজ, সকালের বার্তা টেলিগ্রাম গ্রুপ ও WhatsApp Group.

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *