Advertisement
টেকনোলজি

Bsnl recharge plan: Jio, Airtel, Vi এর রাতের ঘুম উড়ল!মাত্র ৪৯ টাকায় বাজার কাঁপানো অফার BSNL-র

সম্প্রতি Jio-র তরফে জানানো হয়েছে, বেশ কয়েকটি প্ল্যানে তারা আবার দাম বৃদ্ধি করবে। দাম বাড়ানোর ফলে অনেকটাই বেশি খরচ করতে হবে জিও ব্যবহারকারীদের।

Bsnl recharge plan: বেসরকারি সংস্থাগুলি 2021 সালের শেষ থেকে তাদের প্রতিটি রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি করেছে।বেসরকারি সংস্থাগুলি যে হারে প্রতিটি প্ল্যানের দাম বাড়িয়েছে তাতে বেশ সমস্যায় পড়েছেন গ্রাহকরা। কারণ খরচ আগের থেকে তুলনায় অনেকটাই বেড়ে গেছে।সম্প্রতি Jio-র তরফে জানানো হয়েছে, বেশ কয়েকটি প্ল্যানে তারা আবার দাম বৃদ্ধি করবে। দাম বাড়ানোর ফলে অনেকটাই বেশি খরচ করতে হবে জিও ব্যবহারকারীদের।

Advertisement

অন্যদিকে কয়েক মাস আগে Airtel এর তরফেও জানিয়ে দেওয়া হয়েছিল, তারাও দাম বৃদ্ধি করবে। কারণ আয়ের পরিমাণ যে ভাবে কমছে তাতে সংস্থার আয় বৃদ্ধি করাই একমাত্র লক্ষ্য। কিন্তু এসবের মাঝে যাঁরা BSNL ব্যবহার করেন তাঁরা এখনও পর্যন্ত অনেকটাই স্বস্তিতে রয়েছেন (Bsnl recharge plan)। কারণ, সে হিসেবে কোনও দাম বৃদ্ধি করা হয়নি।ব্যাতিক্রম পথে হেটেছেন BSNL এই সরকারি সংস্থার তরফে কোনও রিচার্জ প্ল্যানের দাম বাড়ানো হয়নি।

Advertisement

Jio, Airtel, Vi প্রমুখ বেসরকারি টেলিকম অপারেটরেরা যখন ফের ট্যারিফের দাম বাড়ানোর কথা ভাবছে, তখন রাষ্ট্রায়ত্ত ভারত সঞ্চার নিগম লিমিটেড বা সংক্ষেপে বিএসএনএল (BSNL) যেন ইউজারদের জন্য এক ঝলক স্বস্তির বাতাস।বিএসএনএল দাম না বাড়িয়ে বরং যে প্ল্যানগুলি রয়েছে সেগুলির মধ্যে কয়েকটি প্ল্যানে অতিরিক্ত অফার ঘোষণা করেন (Bsnl recharge plan)।কম দামে গ্রাহকের কাছে দুর্দান্ত অফার তুলে দিয়ে সুনাম কুড়িয়েছে ভারত সঞ্চার নিগম লিমিটেড ( BSNL)।

আরও পড়ুন :  Whatsapp Privacy policy নিয়ে বিতর্কের ঝড়, কি ভাবছেন Whatsapp ব্যবহার করবেন !
Advertisement

Jio, Airtel এর মতো বেসরকারি সংস্থাগুলির থেকে অনেক কম খরচে আরও বেশি সুবিধা দেয় রাষ্ট্রায়ত্ত সংস্থাটি। তাই মধ্যবিত্ত গ্রাহক ধীরে ধীরে এই টেলিকম নেটওয়ার্কের দিকে ঝুঁকছেন।BSNL একের পর এক সস্তা প্ল্যান (Bsnl recharge plan) এনে প্রতিযোগীদের নাস্তানাবুদ করেছে।আজকাল BSNL-র সস্তা প্ল্যানগুলি বাজার কাঁপাচ্ছে, যা ব্যবহারকারীদের কাছ থেকেও ভাল সাড়া পাচ্ছে। বিএসএনএল এখন এমন একটি প্ল্যান নিয়ে এসেছে, যা খুবই সস্তা এবং জিও, এয়ারটেল সহ বাকি সংস্থাগুলির ঘাম ছুটিয়ে দিচ্ছে।

Advertisement

BSNL-র 49 টাকার প্রিপেড প্ল্যান (Bsnl recharge plan) এমন কিছু দিচ্ছে, যা Airtel এবং Vi ব্যবহারকারীদের আকৃষ্ট করতে পারে। Airtel এবং Vodafone Idea (Vi) উভয়ই গ্রাহকদের জন্য আগে 49 টাকার প্রিপেইড প্ল্যান অফার করত। কিন্তু এখন তাঁরা আর এই প্ল্যান অফার (Bsnl recharge plan) করে না। অনেক শুল্ক বাড়িয়েছে তাঁরা। আর এই কারণেই যে সব ব্যবহারকারীরা Airtel এবং Vodafone Idea – 49 টাকার প্রিপেইড প্ল্যানে ছিলেন, তাঁরা এখন অন্য বিকল্পগুলি খুঁজছেন।BSNL-এর 49 টাকার প্রিপেড প্ল্যানে ব্যবহারকারীরা কি কি সুবিধা পাবেন দেখুন।

BSNL-এর 49 টাকার প্রিপেড প্ল্যান(Bsnl recharge plan)?

BSNL-এর 49 টাকার প্রিপেড প্ল্যানে ব্যবহারকারীরা 100 মিনিট ভয়েস কলিং + 1GB মোবাইল ডেটা পাবেন। প্ল্যানের পরিষেবার বৈধতা 20 দিন। এটি এমন একটি প্ল্যান যা আপনি অবশ্যই ব্যবহার করতে পারেন যদি আপনার অনেক কলিং বা ডেটার প্রয়োজনীয়তা না থাকে।

BSNL থেকে 29 টাকার প্রিপেইড প্ল্যান (Bsnl recharge plan) ?

আপনি যদি আরও বেশি সাশ্রয়ী মূল্যের প্রিপেড প্ল্যান খুঁজছেন, তাহলে আপনি BSNL থেকে 29 টাকার প্রিপেইড প্ল্যানও দেখতে পারেন। এটি সীমাহীন ভয়েস কলিং এবং 1GB মোবাইল ডেটা সহ পাঁচ দিনের বৈধতা দেয়।

Related Articles

Back to top button