Bank Jobs : বছরের শুরুতেই মাধ্যমিক পাশে ব্যাংকে কর্মী নিয়োগ! জানুন আবেদন পদ্ধতি।

Advertisement

Bank Jobs : মাধ্যমিক পাশ যোগ্যতায় সেন্ট্রাল ব্যাংকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। বছরের শুরুতে সব চাকরি প্রার্থীর জন্য সুখবর ‌। যেসব প্রার্থীদের ব্যাংকের চাকরির স্বপ্ন আছে তাদের জন্য সেন্ট্রাল ব্যাংকের তরফে খুশির খবর। যেসব প্রার্থীরা অনেকদিন ধরে চাকরি খুঁজছেন তাদের জন্য সুবর্ণ সুযোগ। যেকোনো প্রার্থী সেন্ট্রাল ব্যাংকের এই পদগুলিতে আবেদন করতে পারবেন। আজকের এই প্রতিবেদনে সেন্ট্রাল ব্যাংকের তারফে প্রকাশিত চাকরির জন্য আবেদন প্রার্থীর বয়স, শিক্ষাগত যোগ্যতা, বেতন, আবেদন পদ্ধতি, নিয়োগ প্রক্রিয়া বিস্তারিত তথ্য। আসুন এই সুখবর তথ্য জেনে নিই।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Central Bank of India Recruitment 2024

Advertisement

শিক্ষাগত যোগ্যতা : শুধুমাত্র মাধ্যমিক পাস যোগ্যতা থাকলেই প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন। এবং এর উপরের যোগ্যতার প্রার্থীরাও এই পদগুলিতে আবেদনের যোগ্য।
শূন্যপদ : সাফাই কর্মচারী কাম সাব-স্টাফ ও সাব স্টাফ পদগুলিতে প্রার্থীদের নিযুক্ত করা হবে ‌। এই দুটি পদে মোট 484 টি শূন্যপদ রয়েছে।

Advertisement

বয়সসীমা

আবেদন প্রার্থীর বয়স ন্যূনতম 18 বছর থেকে সর্বোচ্চ 26 বছরের মধ্যে হতে হবে। 18 থেকে 26 বছরের মধ্যে যেকোনো প্রার্থী এই পদগুলিতে আবেদনের যোগ্য। এই পদে আবেদনের ক্ষেত্রে সংরক্ষিত ছাত্রীরা বয়সের ছাড় পাবেন যেমন OBC প্রার্থীদের 3 বছর এবং SC/ST প্রার্থীদেরা 5 বছর ও পুরনো সরকারি চাকরি প্রার্থীরা 8 বছর বয়সের ছাড় পাবেন। আবেদন প্রার্থীর বয়স 01/01/2024 তারিখ অনুসারে হিসাব করা হবে।

আবেদন পদ্ধতি

১) এই পদে প্রার্থীকে অনলাইনে মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে https://ibpsonline.ibps.in/cbiskssnov23/ গিয়ে প্রার্থীকে নিজস্ব তথ্য দিয়ে রেজিস্টার করতে হবে।
২) রেজিস্টার করার পর পুনরায় লগইন করে যে আবেদন পত্রটি আসবে সেটি নিজের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, ইত্যাদি যাবতীয় সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে। আবেদন পত্রটি পূরনের পর যেসব ডকুমেন্টস চাইবে সেগুলি সঠিকভাবে আপলোড করতে হবে ‌।
৩) সর্বশেষে আবেদনমূল্য জমা দিয়ে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

আবেদন মূল্য ও নিয়োগ প্রক্রিয়া

আবেদন মূল্য : SC/ST/PWD প্রার্থীদের 175 টাকা এবং OBC ও অন্যান্য প্রার্থীদের 850 টাকা আবেদন মূল্য দিতে হবে।নিয়োগ প্রক্রিয়া : এই পদের নিযুক্ত হওয়ার জন্য প্রার্থীকে লিখিত পরীক্ষা দিতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে প্রার্থীকে ইন্টারভিউর মাধ্যমে নিযুক্ত করা হবে ‌। ইংরেজি ভাষা জ্ঞান,সাধারণ সচেতনতা,প্রাথমিক পাটিগণিত, সাইকোমেট্রিক টেস্ট- (যুক্তি) ইত্যাদি বিষয়ে প্রার্থীদের মোট 70 নাম্বারের লিখিত পরীক্ষা দিতে হবে। এই 70 নাম্বারের লিখিত পরীক্ষার জন্য সময় থাকবে 90 মিনিট । স্থানীয় ভাষার 30 নাম্বারের ইন্টারভিউ পরীক্ষার জন্য 30 মিনিট সময় দেয়া হবে। এই দুটি মাধ্যমে প্রার্থী উত্তীর্ণ হলে নিযুক্ত করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ লিঙ্ক ও তারিখ

অফিশিয়াল ওয়েবসাইটwww.centralbankofindia.co.in
অফিশিয়াল বিজ্ঞপ্তি (Downlod PDF)Notification
আবেদনের লিঙ্কClick Here
আবেদনের শেষ তারিখ০৯/০১/২০২৪
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin