WB Scheme – লক্ষ্মীর ভাণ্ডার থেকে একাধিক প্রকল্প নিয়ে বড় সুখবর দিতে চলেছে মুখ্যমন্ত্রী! কি ঘোষণা করলেন জানুন।

Advertisement

WB Scheme – রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পর থেকেই রাজ্যবাসীর কল্যাণের জন্য একের পর এক জনকল্যাণকর প্রকল্প চালু করেছেন। স্কুল-কলেজ পড়ুয়া থেকে শুরু করে মহিলা, বয়স্ক সকলের জন্যই আলাদা আলাদা প্রকল্প চালু করেছেন। দেশের সকল নাগরিক এই সকল প্রকল্পগুলির (WB Scheme) সুবিধাও উপভোগ করছেন। তবে মাননীয়া মুখ্যমন্ত্রী রাজ্যের মহিলাদের স্বাবলম্বী করার উপরে বিশেষ জোড় দিয়েছেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজ্যের মহিলাদের স্বাবলম্বী করার জন্য মুখ্যমন্ত্রী লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প (Lakhir Bhandar Scheme) চালু করেছেন। যা রাজ্য জুড়ে রীতিমত সারা ফেলে দিয়েছে। এছাড়াও বয়স্কদের জন্য বার্ধক্য ভাতা (Bardhakya Bhata) রয়েছে। পুজোর পরেই এই বিরাট সুখবর আসতে চলেছে। মাননীয়া মুখ্যমন্ত্রী বৃহস্পতিবার ভার্চুয়ালি সারা রাজ্যের বিভিন্ন পুজোর উদ্বোধন করেন। সেখান থেকেই তিনি লক্ষ্মীর ভাণ্ডার থেকে বার্ধক্যভাতা সব কিছু নিয়ে বিরাট ঘোষণা করেছেন।

আরও পড়ুন – PMJDY – জন ধন অ্যাকাউন্ট থাকলেই ১০,০০০ টাকা পাবেন! এই সুবিধা কীভাবে পাবেন জেনে নিন।

মুখ্যমন্ত্রী যা জানালেন WB Scheme নিয়ে?

Advertisement

মুখ্যমন্ত্রী আপাতত বাড়িতে বিশ্রামে রয়েছেন। তাই বৃহস্পতিবার তিনি ভার্চুয়ালি বিভিন্ন পুজোর উদ্বোধন করেন। সেখানেই তিনি লক্ষ্মীর ভাণ্ডার (Lakhir Bhandar Scheme) থেকে বার্ধক্য ভাতা (Bardhakya Bhata) সহ একাধিক ঘোষণা করেন। মুখ্যমন্ত্রী বলেন আমরা ৯০ হাজার লক্ষ্মীর ভাণ্ডারের আবেদন পেয়েছি। লক্ষীর ভাণ্ডার, বার্ধক্য ভাতা এসব আমি পুজোর পর দিয়ে দেব। সামনেই পুজো, তাই পুজোর পর সব করে দেব। অর্থাৎ পুজোর পরই লক্ষীর ভাণ্ডার, বার্ধক্য ভাতা প্রাপকদের ভাগ্য খুলতে চলেছে।

Advertisement

এসবের মধ্যেও কেন্দ্রকে আক্রমণ করতে ছাড়েননি মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি কেন্দ্রকে কটাক্ষ করে বলেছেন ১০০ দিনের কাজের টাকা বন্ধ করে রেখেছে, কেন্দ্রকে এই টাকা দিতে হবে। কেন্দ্র চক্রান্ত করে বাংলাকে ভাতে মারার ষড়যন্ত্র করছে। আমি ওদের এই ষড়যন্ত্র সফল হতে দিব না। কেন্দ্র সরকার এই টাকা না দিলে আমরা আরও বড় আন্দোলন করব। বৃহস্পতিবার কেন্দ্রীয় সরকারকে এমনই হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

আরও পড়ুন – Gas Booking – মাত্র ২ মিনিটে হোয়াটসঅ্যাপে গ্যাস বুকিং করুন! বুকিং পদ্ধতিটি জেনে নিন।

Advertisement
JoinJoin