Forest Department Recruitment: বনদপ্তরে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাস যোগ্যতায়

Advertisement

Forest Department Recruitment: মাধ্যমিক পাস যোগ্যতার বনদপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। প্রচুর পরিমাণে শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। চাকরিপ্রার্থীদের জন্য খুশির খবর এবং সুবর্ণ সুযোগ আজকের এই প্রতিবেদনে। আবেদন করার আগে প্রার্থীদের এসব তথ্য জেনে রাখা প্রয়োজন যেমন আবেদনের জন্য আবেদনকারীর কি শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন? আবেদনের বয়সসীমা কত ? এই পদে মোট কত শূন্যপদ রয়েছে ? এই পদের আবেদন পদ্ধতি ? কিভাবে এই পদে নিযুক্ত করা হবে ? ইত্যাদি তথ্য। আসুন প্রতিবেদনের মাধ্যমে সুখবর বিস্তারিত তথ্য জেনে নিই।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Forest Department Recruitment Notification

Advertisement

শিক্ষাগত যোগ্যতা : স্বীকৃতি কোন বিদ্যালয় থেকে মাধ্যমিক পাশ যোগ্যতা থাকলেই প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবে।
বয়সসীমা : 18 বছর থেকে 40 বছর বয়সী যেকোন আবেদন প্রার্থী এই পদে আবেদনযোগ্য।
শূন্যপদ : এই Animal Attendant পদে মোট 5934 টি শূন্যপদ রয়েছে। অর্থাৎ 5934 টি শূন্যপদে প্রার্থীরা আবেদন জানাতে পারবে।
বেতন : এই পদে কাজের জন্য প্রার্থীকে মাসিক বেতন হিসাবে বনদপ্তরের নিয়ম অনুসারে দেওয়া হবে।

Advertisement

আপনি করার পদ্ধতি

Forest Department Recruitment– এই পদে ইচ্ছুক আবেদনকারীদের অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য নিচের কয়েকটি পদ্ধতি যথাযথ প্রার্থীদের মেনে চলতে হবে।
১) আবেদনের জন্য প্রথমে আবেদনকারীকে নিচের অনলাইন এপ্লাই অপশনে যেতে হবে এবং রেজিস্ট্রেশন করতে হবে।
২) রেজিস্ট্রেশন করার জন্য প্রার্থীকে রেজিস্ট্রেশন অপশন এ ক্লিক করতে হবে এবং ইমেইল আইডি অথবা আধার নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

৩) রেজিস্ট্রেশন সম্পন্ন হলে প্রার্থীদের লগইন অপশনে গিয়ে ডিজিটাল আইডেন্টি নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।
৪) তারপর আবেদনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড করতে হবে ‌ এবং আবেদনপত্রটি সঠিকভাবে পূরণ করতে হবে। এবং এভাবে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন পদ্ধতি ‌সংক্রান্ত বিস্তারিত তথ্য জানার জন্য অফিসিয়াল নোটিফিকেশনটি ফলো করুন।

নিয়োগ প্রক্রিয়া ও আবেদনের শেষ তারিখ

নিয়োগ প্রক্রিয়া : নিযুক্ত হওয়ার আগে প্রার্থীদের লিখিত পরীক্ষা দিতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মেডিকেল টেস্ট করা হবে। এই দুটি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ডকুমেন্ট ভেরিফাইয়ের মাধ্যমে সর্বশেষে নিযুক্ত করা হবে।

আবেদনের শেষ তারিখ : এই বনদপ্তরে প্রার্থীরা 19/01/2004 তারিখ থেকে অনলাইনে আবেদন জানাতে পারবেন এবং এই আবেদন প্রক্রিয়া চলবে আগামী 17/02/2024 তারিখ পর্যন্ত।

Official Website – Click Here
Online Apply Link – Click Here
Official PDF Notification – Download

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin