টেকনোলজি

Google তার নতুন স্মার্টফোন Pixel 6a লঞ্চ করছে,ফোনের দাম সহ ফিচার সম্পর্কে বিস্তারিত জানুন

খুব শীঘ্রই Google তার নতুন স্মার্টফোন Google Pixel 6a লঞ্চ করছে।কোম্পানি তার টুইটের মাধ্যমে জানিয়েছে যে Pixel 6a এই বছর ভারতে লঞ্চ হবে।এর আগেও কোম্পানি 2020 সালে ভারতে Pixel 4a লঞ্চ করেছিল। 21 জুলাই থেকে গ্লোবাল মার্কেটে Pixel 6a ফোন বিক্রি করা হবে।এই ফোনটি Apple iPhone SE 2022-এর সাথে প্রতিযোগিতা করবে বলে মনে করা হচ্ছে।PIXEL 6A ফোনের দাম ও কী ফিচার রয়েছে দেখে নিন।

Google Pixel 6a ফোনের স্পেসিফিকেশনঃ-

Pixel 6a ফোনে একটি 6.1 ইঞ্চি ফুলএইচডি+ OLED ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট 60Hz।ফোনের স্ক্রিনে গরিলা গ্লাস সহ মেটল ফ্রেম এবং পিছনে একটি প্লাস্টিকের প্যানেল রয়েছে। ফোনে ওয়াটার এবং ডাস্ট প্রটেকশনের জন্য IP67 সার্টিফিকেশনও রয়েছে। Google Tensor এর সাথে এতে 6 জিবি র‍্যাম এবং 128 জিবি স্টোরেজ থাকছে।স্মার্টফোনটি তিনটি কালার অপশনে পাওয়া যাবে চক, চারকোল এবং সেজ।

আরও পড়ুন :  Whatsapp Privacy policy নিয়ে বিতর্কের ঝড়, কি ভাবছেন Whatsapp ব্যবহার করবেন !

এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা রয়েছে।যার f/1.7 অ্যাপারচার এবং OIS সহ একটি 12.2MP প্রাইমারি সেন্সের এবং 12MP আল্ট্রাওয়াইড ক্যামেরা রয়েছে।সেলফির জন্য একটি 8MP ফ্রন্ট সেন্সর রয়েছে।এই ফোনে 4400mAh ব্যাটারি রয়েছে, যা 24 ঘন্টা পর্যন্ত ব্যাকআপ দিতে পারে।এই ব্যাটারি 18W এর ওয়্যারড চার্জিং হবে।তবে এই ফোনে থাকবে না ওয়্যারলেস চার্জিং।

Pixel 6a ফোনের দামঃ-

6 জিবি র‍্যাম সহ 128 জিবি স্টোরেজ মডেলের দাম 449 মার্কিন ডলার হতে পারে।ভারতীয় মুদ্রায় এই ফোনের দাম প্রায় 40,000 টাকার কাছাকাছি হতে পারে।

Related Articles

Back to top button