Google Pay ব্যবহার করছেন? এই পেমেন্ট করলে দিতে হবে অতিরিক্ত টাকা।

Advertisement

Google Pay ব্যবহার করে যাঁরা মোবাইল রিচার্জ করেন, তাঁদের এবার থেকে 3 টাকা চার্জ করা হবে। এতদিন পর্যন্ত GPay-র UPI পেমেন্ট সিস্টেম ব্যবহার করে মোবাইল রিচার্জেকর জন্য ব্যবহারকারীদের কোনও বাড়তি টাকা খরচ করতে হত না। সেই জায়গায় প্রতিযোগী অন্যান্য UPI পেমেন্ট অ্যাপগুলি অর্থাৎ Paytm এবং PhonePe মোবাইল রিচার্জের জন্য ব্যবহারকারীদের কাছে টাকা চার্জ করত। প্রতিযোগীদের দেখাদেখি এবার সেই পথেই হাঁটছে Google-এর পেমেন্ট পরিষেবা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Google Pay নতুন নিয়ম।

তবে এ বিষয়ে Google এখনও পর্যন্ত অফিসিয়ালি কিছু ঘোষণা করেনি। একজন ব্যবহারকারীই মোবাইল রিচার্জ করার পরে গুগল পে-এর এই 3 টাকা চার্জ করার বিষয়টি প্রকাশ্যে নিয়ে আসেন। Google Pay থেকে তিনি Reliance Jio-র 749 টাকার প্ল্যানটি রিচার্জ করেছিলেন। তারপরই খেয়াল করেন, কনভিনিয়েন্স ফি হিসেবে 3 টাকা কেটে নেওয়া হয়েছে। ব্যবহারকারীর তরফে দেওয়া সেই স্ক্রিনশটই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

আরও পড়ুন – Holiday – নবান্নে ছুটি নিয়ে ফের নতুন বিজ্ঞপ্তি! টানা তিন দিন ছুটি।

Advertisement

জানা গিয়েছে, UPI এবং কার্ড ট্রানজ়াকশন দুই ক্ষেত্রেই এই টাকা চার্জ করা হচ্ছে। Google Pay সম্প্রতি ভারতে তাদের ব্যবহারকারীদের জন্য পরিষেবার শর্তাবলী আপডেট করেছে। মোবাইল রিচার্জের ক্ষেত্রে এই ফি চার্জ করার বিষয়টি তারই অঙ্গ বলে মনে করা হচ্ছে। যদিও এই সংযোজনটি 10 নভেম্বরের আপডেটের অংশ কি না, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

Advertisement

Google Pay নতুন শর্তাবলীতে বলা হয়েছে, যে কোনও লেনদেন সম্পূর্ণ করার আগে ব্যবহারকারীদের একটা ফি সম্পর্কে অবহিত করা হবে। সেখানে এ-ও উল্লেখ করা হয়েছে যে, কোম্পানির বিবেচনার ভিত্তিতে সেই ফি নির্ধারিত হবে। এই খবরটি সামনে আসতেই আমরাও Google Pay থেকে মোবাইল রিচার্জ করেছিলাম। Airtel এবং Jio দুই টেলিকম সংস্থারই প্ল্যান রিচার্জের সময় আমাদের কাছে কোনও অতিরিক্ত চার্জ করা হয়নি।

সেই কারণেই মনে করা হচ্ছে, একমাত্র অপারেটরের ওয়েবসাইট থেকে রিচার্জ করলেই 3 টাকার অতিরিক্ত ফি এড়াতে পারেন ব্যবহারকারীরা। এই রকম খবর সবার আগে পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইটটি ফলো করে রাখুন। এবং খবর টিপে উপকৃত হলে আমরা বন্ধু-বান্ধব সবার সঙ্গে খবরটি শেয়ার করে দিন।

আরও পড়ুন – Business Ideas – স্বল্প পুঁজিতে ব্যবসা শুরু করতে চাইছেন কি? তাহলে এই পাঁচটি ব্যবসা করতে পারেন!

Advertisement
JoinJoin