Salary hike – সরকারি কর্মীদের সুখবর! মোটা অঙ্কে বাড়ছে বেতন, কাদের বাড়ছে এই বেতন জানুন।

Advertisement

Salary Hike – আপনি কি কেন্দ্রীয় সরকারী কর্মচারী? তাহলে এই প্রতিবেদন আপনারই জন্য। আপনি খুব শিগগিরই পেতে চলেছেন দুটি সুখের খবর। সরকারি কর্মচারীদের বেতন ব্যাপক হারে বৃদ্ধি (Salary Hike) পেতে চলেছে বলে জানা যাচ্ছে। এছাড়া বহু সরকারি কর্মচারী বহুদিন ধরে তাদের ফিটমেন্ট ফ্যাক্টর বাড়ানোর জন্য আন্দোলন করছিলেন খুব শিগগিরই ফিটমেন্ট ফ্যাক্টর বাড়তে চলেছে সরকারি কর্মচারীদের। হয়তো সামনের জুলাই এই আপনি পেতে পারেন এই নতুন দুটি সুখবর।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

এক বিশ্বস্ত সংবাদ সংস্থা থেকে প্রাপ্ত খবর অনুযায়ী, আগামী মাসের মধ্যেই কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের ফিটমেন্ট ফ্যাক্টর বাড়তে পারে। এক রিপোর্টে জানানো হয়েছে খুব শিগগিরই কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ফিটমেন্ট ফ্যাক্টর বাড়বে। বর্তমানে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ন্যূনতম বেতন ১৮০০০ টাকা। কিন্তু সেটি বেড়ে গিয়ে বর্তমানে ন্যূনতম বেতন হয়ে দাঁড়াবে, প্রতি মাসে ২৬ হাজার টাকা।

Advertisement

আরও পড়ুন – Municipal Recruitment – মাধ্যমিক পাশ যোগ্যতায় রাজ্যের পৌরসভা অফিসে গ্রুপ-C পদে কর্মী নিয়োগ।

কি হারে এই বেতন বাড়ছে (Salary hike) কর্মীদের?

মনে করা হচ্ছে বহুদিন ধরে কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা যে ফিটমেন্ট ফ্যাক্টররের জন্য আন্দোলন করছিল তা কেন্দ্রীয় সরকার মেনে নিতে পারে এবং তাদের দাবি মত,২.৫৭ থেকে ৩.৬৮ গুণ বৃদ্ধি করতে পারে। এছাড়াও দেশের অর্থনীতির দিকে তাকিয়ে মনে করা হচ্ছে এবার কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের,মহার্ঘ ভাতা ৪ শতাংশ বাড়তে পারে। অর্থাৎ বর্তমানে তাদের মহার্ঘ ভাতা ৪২ শতাংশ রয়েছে সেটি বেড়ে ৪৬ শতাংশে পৌঁছে যেতে পারে।

এজন্য তাদের বেতন (Salary Hike) এক ধাক্কায় অনেকটা বেড়ে যেতে পারে। তাছাড়া তারা যেহেতু ফিডমেন্ট ফ্যাক্টর এবং মহার্ঘ ভাতা দুটি একসঙ্গে বেশি পাবেন সে কারণে আশা করা যায় তাদের মাইনে অনেকটাই বেড়ে যাবে। এর আগে বহু রাজ্য সরকার ও তাদের কর্মচারীদের বেতন বাড়িয়েছেন। বেশ কিছুদিন আগে উড়িষ্যা সরকার তাদের কর্মচারীদের মহার্ঘ ভাতা ৩৮ শতাংশ থেকে বাড়িয়ে ৪২ শতাংশ করে দিয়েছেন।

এই রাজ্য কর্মচারীদের মহার্ঘ ভাতা (DA) বৃদ্ধি করেছে।

এছাড়াও মধ্যপ্রদেশ সরকার রাজস্থান সরকার হরিয়ানা সরকার তারাও তাদের কর্মচারীদের মহার্ঘ ভাতা (DA) বৃদ্ধি করেছে। তবে এখন পশ্চিমবঙ্গ সরকারের কর্মচারীরা তাদের প্রাপ্য মহার্ঘভাতার আশায় বসে রয়েছেন। তারা এখনো অব্দি তাদের প্রাপ্য মহার্ঘ ভাতা পাচ্ছেন না সেই নিয়ে তারা বিভিন্ন আন্দোলনে সামিল হয়েছেন। কিন্তু পশ্চিমবঙ্গ সরকার এখনো অব্দি তাদের প্রাপ্য মহার্ঘভাতা দেননি।

তবে কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের বেতন বৃদ্ধি খবরে (Salary Hike) খুশি বহু কেন্দ্রীয় সরকারী কর্মচারীরা। তারা অনেকদিন ধরেই এই সুখবরের আশায় ছিলেন।

আরও পড়ুন – Bank License Cancelled – রিজার্ভ ব্যাংকে তরফে বন্ধ করা হলো এই ব্যাংক ! জমানো টাকা পাবেন তো ?

Advertisement
JoinJoin