HHR Recruitment: রাজ্যে মাধ্যমিক পাসে অনারারি হেলথ ওয়ার্কার পদে কর্মী নিয়োগ

Advertisement

রাজ্যে অনারারি হেলথ ওয়ার্কার (HHR Recruitment) পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেসব প্রার্থীরা মাধ্যমিক পাস যোগ্যতায় চাকরি খুঁজছেন এবং করতে ইচ্ছুক তাদের জন্য খুশির খবর নিয়ে আজকের এই প্রতিবেদনে। আবেদনের আগে আবেদন প্রক্রিয়া ও চাকরি সংক্রান্ত বিস্তারিত তথ্য জেনে নিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বয়সসীমা : এই পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স 30 বছর থেকে 40 বছরের মধ্যবর্তী হতে হবে। আবেদনের ক্ষেত্রে সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন। সংরক্ষিত SC/ST/OBC (A/B) প্রার্থীরা বয়সের নিম্ন মানে ছাড় পাবেন অর্থাৎ 22 বছর থেকে সংরক্ষিত প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন। আবেদনকারীদের বয়স 01/01/2024 তারিখ অনুসারে প্রযোজ্য হবে।

Advertisement

শিক্ষাগত যোগ্যতা : শুধুমাত্র যেকোনো প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক অথবা সমমানের পরীক্ষার যোগ্যতা থাকলেই প্রার্থীরা আবেদন করতে পারবে। উচ্চতর যোগ্যতা অধিকারী প্রার্থীরাও আবেদন করতে পারবে কিন্তু তাদের ক্ষেত্রেও মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় প্রাপ্ত নম্বর বিবেচনা করা হবে। আবেদনকারীকে স্থায়ী বাসিন্দা ও বিবাহিত/তালাকপ্রাপ্ত/বিধবা হতে হবে, এবং সামাজিক সেবা প্রদানের অভিজ্ঞতা থাকতে হবে।

Advertisement

শূন্যপদ : অনারারি হেলথ ওয়ার্কার (Anari health worker) পদে বিবাহিত/তালাকপ্রাপ্ত ও বিধবা মহিলাদের জন্য মোট 19 টি শূন্যপদ রয়েছে।
বেতন : এই পদে কাজের জন্য নিযুক্ত প্রার্থীকে প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে 4500 টাকা দেওয়া হবে।

আবেদন পদ্ধতি : আবেদনকারীদের অফলাইনের মাধ্যমেই এই পদে (HHR Recruitment) আবেদন করতে হবে।
★আবেদনের জন্য প্রথমে অফিসের নোটিফিকেশন থেকে আবেদন পত্র ডাউনলোড করে প্রিন্ট আউট বার করতে হবে।
★ তারপর আবেদনপত্রটি নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, জন্ম তারিখ, বয়স, ম্যাটারাল স্ট্যাটাস, জাতি ভেদ্যতা, ঠিকানা,মোবাইল নাম্বার, ইমেল আইডি,শিক্ষাগত যোগ্যতার তথ্য, প্রার্থীর সঠিক জায়গায় পাসপোর্ট সাইজের ফটো লাগাতে হবেএবং নিচে সিগনেচার করে ফর্ম পূরণ সম্পূর্ণ করতে হবে।
★ আবেদন পত্রটি পূরণের পর নিচের দেওয়া ডকুমেন্টসগুলি জেরক্স কপি আবেদন পত্রের সাথে পিন করতে হবে। এবং আবেদনপত্র সব জেরক্স কপিগুলি 03/02/2024 তারিখের আগে PO-KHARAGPUR, DISTRICT-PASCHIM MEDINIPUR, PIN CODE-721301 এই ঠিকানায় জমা দিয়ে আসতে হবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস আবেদনের ক্ষেত্রে নিচের ডকুমেন্টগুলি প্রয়োজন ।
১) বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিক এডমিট কার্ড।
২) স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র হিসাবে আধার কার্ড/ভোটার আইডি/রেশন কার্ড),
৩) শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের মার্কশিট ।
৪) SC/ST/OBC-A/OBC-B প্রার্থীদের প্রমানপত্র হিসাবে সাব ডিভিশনাল অফিসার দ্বারা জারি করা জাতি শংসাপত্র।
৫) বিধবা প্রার্থীদের ক্ষেত্রে বিধবার প্রমাণপত্র হিসাবে জাতি শংসাপত্র/ভোটার কার্ড/রেশন কার্ড/আধার কার্ডের এবং বিধবাদের জন্য স্বামীর মৃত্যু শংসাপত্র এবং বিবাহবিচ্ছেদের জন্য মাননীয় আদালতের আদেশের আদেশপত্র।

নিয়োগ প্রক্রিয়া : এই পদের জন্য আবেদন প্রার্থীদের কোনরকম লিখিত পরীক্ষা দিতে হবে না। শুধুমাত্র মাধ্যমিকের নাম্বার ও ইন্টারভিউর ভিত্তিতে নিযুক্ত করা হবে। প্রতিদিন মাধ্যমিক নাম্বারের 90% এবং ইন্টারভিউর 10% নাম্বার অনুযায়ী যোগ্য প্রার্থীদের নিয়ম করা হবে।

আবেদনের শেষ তারিখ : প্রতিটি পদের ক্ষেত্রে আবেদনের একটি নির্দিষ্ট সময়সীমা আছে। এই পদের ক্ষেত্রে প্রার্থীরা 03/02/2024 বিকাল 5.00 পর্যন্ত আবেদন করতে পারবে।

Official Website – Click Here
Official Notification – Click Here

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin