One Rupee Old Coin – এই ১ টাকার পুরোনো কয়েন বিক্রি করে পাবেন কোটি টাকা।

পুরোনো চাল ভাতে বাড়ে , আর পুরোনো নোট ? হ্যাঁ এবার পুরোনো নোট (One Rupee Old Coin) ও কয়েন‌ দিয়েই হতে পারেন কোটিপতি

One Rupee Old Coin – মরা হাতি লাখ টাকা যেমন , তেমনি পুরোনো নোট (Currency) ও কয়েনও (Coin) যেন ইদানিং আন্তর্জাতিক টাকার বাজারকে দিন-দিন একেবারে ছেয়ে ফেলছে। আন্তর্জাতিক বাজারে মাত্র ১ টাকার পুরোনো নোট (One Rupee Old Coin) বিক্রয় করলেই মিলতে পারে হাজার-হাজার টাকা।

ক্রমবর্ধমান মূল্যের বাজারে সাধারণ মানুষের দিন কাটছে কোনোমতে। আর উপার্জন যাদের দারিদ্র্য সীমার নিচে, তাদের নিয়ে আর কি বলি ? আমরা ছোট-বড় সকলেই চাই খানিক অর্থ উপার্জনের দ্বারা নিজের বিত্ত বা সম্পদকে একটু-একটু করে বাড়িয়ে তুলতে। কিন্তু, তাই বলে টাকা দিয়ে টাকা উপার্জন! এও কি সম্ভব?

Advertisement

আধারের সাথে প্যান কার্ড লিঙ্ক না করলে লেট-ফি হিসাবে দিতে হতে পারে ১০,০০০ টাকা। কীভাবে করবেন আধার ও প্যান লিঙ্ক দেখে নিন।

উত্তরটা তখন ইতিবাচক, তখন শুধু থাকতে হবে কিছু পুরোনোপন্থী শখ, এই যেমন প্রাচীনকালের যত পুরনো সব নোট আর কয়েন যত্ন করে রেখে দেওয়ার শখ। যেগুলো একবার চোখের দেখা দেখলেই যেখানে মন ভরে ওঠে, সেখানে সেগুলো বিশ্বের বাজারে বিক্রয় হয় চড়া দামে।

অনেকেরই শখ লক্ষ-লক্ষ টাকা খরচ করে পুরোনো সমস্ত (Old Note) নোট ও কয়েন (Old Coin) নিজের হাতের মুঠোয় রাখা এবং পরবর্তীতে অনেকে সুযোগ বুঝে পুনরায় তা দ্বিগুণ লাভে আন্তর্জাতিক বাজারে ( International Market) নিলামও ( Auction) করে থাকেন।

তাহলে, এবার সরাসরি পুরোনো নোট বিক্রয় (One Rupee Old Coin) সম্পর্কিত সম্পূর্ণ প্রক্রিয়াটি বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক। coinbazzar.com হল খুবই জনপ্রিয় একটি ওয়েবসাইট যেখানে অনলাইনে এই পুরোনো টাকা-পয়সার সমস্ত লেনদেন হয়ে থাকে।

রাজ্যে জেলা ভিত্তিক প্রচুর স্বাস্থ্য কর্মী নিয়োগ! শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা ও আবেদনের শেষ তারিখ কবে জানুন।

আমাদের কাছে আজকের দিনে একটি ১ টাকার নোট বা ৫ টাকার নোটের কি বা মূল্য, কিছুই না। কিন্তু, এই ১ টাকার নোটের  মূল্যই  হল coinbazzar.com -এ প্রায় ৫৫ হাজার টাকা। তথাপি, এ ব্যাপারে জনগণকে উৎসাহ প্রদানের জন্য বর্তমানে এই ১ টাকার নোটের (One Rupee Old Coin) বিক্রয়মূল্য ৪২ হাজার টাকা করা হয়েছে। প্রসঙ্গ যখন কম অর্থেবেশি পাওয়ার, মানুষ তখন এগিয়ে আসতে বাধ্য।

প্রকৃতপক্ষে, এখন এই ১ টাকা,২ টাকা কিংবা ৫ টাকার নোট আর দেখা যায় না বললেই চলে, আর গেলেও তা অতি নগণ্য। গবেষণা অনুযায়ী, এই সমস্ত নোটের আনুমানিক বয়স প্রায় ৩০ বছর। এই ১ টাকার নোটে রয়েছে তৎকালীন অর্থসচিব ভেঙ্কটরমনের স্বাক্ষর ও এই নোটের সংখ্যা প্রায় ৭৮৬ ও উপসর্গ  56S. তাই, আর দেরি না করে জেনে নেওয়া যাক পুরোনো নোট বিক্রয় (One Rupee Old Coin) সম্পর্কিত সমস্ত বিস্তারিত তথ্য।

পুরোনো নোট বিক্রয় করবেন কি করে?
১. coinbazzar.com বা যেকোনো নোট বিক্রির পোর্টালে গিয়ে যথাযথ মোবাইল নং. ও ই-মেইল আইডি দিয়ে নিজেকে একজন নোট বিক্রেতা হিসেবে  নিবন্ধন ( Registration ) করে নিতে হবে।

২. এবার বিক্রয়যোগ্য সমস্ত নোটের ( Currency) ছবি‌ সেখানে এক-এক করে আপলোড করে দিলেই ক্রয়কারী ব্যক্তি মারফৎ শীঘ্রই যোগাযোগ করবে।
এই সম্পর্কিত আরও খবর খবর পেতে আমাদের সাথে যুক্ত থাকুন ও আমাদের নিউজপোর্টাল কে ফলো  করতে ভুলবেন না।
Written by Arpita Sen.

সকালের বার্তার নিউজ সবার আগে পেতে Follow করুন সকালের বার্তার গুগল নিউজ, সকালের বার্তা ফেসবুক পেজ, সকালের বার্তা টেলিগ্রাম গ্রুপ

Old coin sale – ৫ টাকার এই বিশেষ নোট আছে? তাহলে এখানে বিক্রি করে লাখপতি হতে পারেন

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *