ICDS Anganwadi Recruitment – রাজ্য জুড়ে আরও 36 হাজার অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ করা হবে! এই নিয়োগ সমন্ধে বিস্তারিত জানুন।

Advertisement

ICDS Anganwadi Recruitment – রাজ্যের বিভিন্ন জেলায় এর আগেও অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ করা হয়েছে। রাজ্য সরকারের তরফ থেকে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ করার জন্য সিলেকশন কমিটি গঠন করে এই নিয়োগ করা হয়েছিল। কিন্তু তখন রাজ্যের সব জেলায় এই নিয়োগ করা হয়নি। মালদা, পুরুলিয়া, পূর্ব মেদিনীপুর, পূর্ব এবং পশ্চিম বর্ধমান রাজ্যের পাঁচটি জেলায় এই নিয়োগ করা হয়নি। তবে এবার এই জেলাগুলিতে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ (ICDS Anganwadi Recruitment) করা হবে। রাজ্য সরকারের তরফে এর জন্য সিলেকশন কমিটি গঠন করার প্রস্তুতিও নেওয়া হয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

স্বাভাবিকভাবেই রাজ্যের এই পাঁচটি জেলার বেকার চাকরি প্রার্থীদের জন্য এটি একটি বিরাট বড় সুখবর। রাজ্য জুড়ে মোট ৩৬ হাজার শুন্যপদে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ (ICDS Anganwadi Recruitment) করা হবে বলে জানানো হয়েছে। রাজ্য সরকারের তরফ থেকে এই নিয়োগের শুন্যপদ সমন্ধে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। খুব সম্ভবত এই বছরের মধ্যেই বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানা যাচ্ছে।

ICDS Anganwadi Recruitment 2023-24.

Advertisement

রাজ্যের বিভিন্ন জেলাগুলিতে মোট ১ লক্ষ ১৯ হাজার ৮৪১ টি অঙ্গনওয়াড়ি কেন্দ্র রয়েছে। কিন্তু রাজ্যের বিভিন্ন জেলার অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলিতে পর্যাপ্ত পরিমাণ কর্মী না থাকায় সেখানকার কাজকর্ম ঠিকঠাকভাবে এগোচ্ছে না। এই কারণেই রাজ্যের প্রতিটি জেলায় সিলেকশন অ্যান্ড মনিটরিং কমিটি তৈরি করা হয়েছে। জেলা প্রশাসকের ভাইস চেয়ারম্যান, বিধায়কদের ভাইস চেয়ারম্যান, এবং মেম্বার কনভেনার এই কমিটির মধ্যে রয়েছেন।

Advertisement

আরও পড়ুন – Extra holidays – বড় সুখবর! রাজ্যের সরকারি কর্মীদের জন্য নতুন করে ৩ দিন ছুটি বাড়ানো হল।

এই কমিটি রাজ্যের সমস্ত জেলাগুলি থেকে তথ্য সংগ্রহ করে সরকার কর্তৃপক্ষের কাছে রিপোর্ট জমা দেবে।
রাজ্য সরকারের তরফে সেই রিপোর্ট যাচাই করে নিয়োগ প্রক্রিয়ার কাজ শুরু করা হবে। কমিটিগুলির রিপোর্ট পর্যবেক্ষণ করেই সরকার মোট শূন্যপদ সমন্ধে বিজ্ঞপ্তি জারি করবে। তবে সুত্র মারফত যতদূর জানা গিয়েছে রাজ্যে সব মিলিয়ে প্রায় ৩৬ হাজার শুন্যপদ খালি রয়েছে। তবে সিলেকশন কমিটির রিপোর্টের উপর ভিত্তি করে পরবর্তীকালে এই শূন্য পদের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশা করা হচ্ছে।

তবে এবারের অঙ্গনওয়াড়ি পদে কর্মী নিয়োগের (ICDS Anganwadi Recruitment) ক্ষেত্রে কিছু বদল আসতে চলেছে বলে জানা যাচ্ছে। অর্থাৎ খুব শীঘ্রই রাজ্য সরকার অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগের বিষয়ে বিজ্ঞপ্তি (ICDS Anganwadi Recruitment) জারি করতে চলেছে। রাজ্য সরকার ইতিমধ্যেই এই নিয়োগ নিয়ে তোড়জোর শুরু করে দিয়েছে। সব কিছু ঠিকঠাক থাকলে এই বছরের মধ্যেই বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

আরও পড়ুন – DA Update News – পুজোর আগে ডিএ নিয়ে নতুন কি খবর পাওয়া গেল? একবার জেনে নিন।

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin