ICDS Anganwadi Sahayika: ফের রাজ্যে অঙ্গনারী সহায়িকা পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। জানুন আবেদন পদ্ধতি

Advertisement

ICDS Anganwadi Sahayika: রাজ্যে অঙ্গনারী সহায়িকা পদে পুনরায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেসব প্রার্থীরা মাধ্যমিক যোগ্যতায় চাকরির খোঁজ করছেন তাদের জন্য খুবই খুশির খবর। এই প্রতিবেদনের মাধ্যমে আবেদন সংক্রান্ত বিস্তারিত খুঁটিনাটি তথ্য জেনে নিয়ে আবেদন করুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বয়সসীমা : এই পদে প্রার্থীরা সর্বোচ্চ 65 বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারবেন। অর্থাৎ 65 বছর বয়সের নিচে যেকোনো প্রার্থী আবেদনযোগ্য। আবেদন প্রার্থীদের বয়স 30/01/2024 তারিখ অনুসারে প্রযোজ্য হবে।
বেতন : এই পদের জন্য প্রার্থীকে মাসিক পারিশ্রমিক হিসাবে 4500 টাকা এবং 3750 টাকা অতিরিক্ত সম্মানীয় ভাতা দেওয়া হবে।
শূন্যপদ : এই অঙ্গনারী সহায়িকা (ICDS Anganwadi Sahayika) পদে মোট 9টি শূন্যপদ রয়েছে। 9টি শূন্যপদের মধ্যে ক্যাটাগরী হিসেবে শূন্যপদ হলো অসংরক্ষিত প্রার্থীদের জন্য 7টি ও তপশিলি জাতির জন্য 2টি শূন্যপদ রয়েছে।

Advertisement

শিক্ষাগত যোগ্যতা : এই পদের ক্ষেত্রে আবেদন প্রার্থীকে 30/01/2024 তারিখের ভিত্তিতে স্বীকৃতি কোন বোর্ড থেকে মাধ্যমিক পাস করতে হবে। এক্ষেত্রে উচ্চ যোগ্যতার প্রার্থীরাও আবেদনযোগ্য কিন্তু তাদের ক্ষেত্রে মাধ্যমিক যোগ্যতা প্রযোজ্য হবে। এই যোগ্যতা ছাড়া আবেদনকারীর পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

Advertisement

আবেদন পদ্ধতি : অফলাইনের মাধ্যমে প্রার্থীরা এই পদে আবেদন জানাতে পারবে। আবেদনের জন্য নিচের অফিসিয়াল নোটিশে থাকা আবেদনপত্রটি‌ ডাউনলোড করে সঠিক তথ্যের সাহায্যে পূরণ করতে হবে। এবং আবেদনপত্র সহ ও নিচের প্রয়োজনীয় ডকুমেন্টসগুলি নিয়ে ঝালদা ২ সুসংহত শিশুবিকাশ সেবা প্রকল্প, পো- জিউদারু, ধানা- কোটশিলা, পিন ৭২৩১১৩, জেলা-পুরুলিয়া ঠিকানায় জমা দিয়ে আসতে হবে। আবেদনকারীরা 30/01/2024 তারিখ থেকে সরকারী ছুটির দিন এবং শনি ও রবিবার ব্যতীত বেলা 11টা থেকে বিকাল 3 টা অবধি জমা দিতে পারবে

আবেদনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস :
আবেদনের ক্ষেত্রে আবেদনকারীর নিচের ডকুমেন্টগুলো থাকা প্রয়োজন।
★ বয়সের প্রমাণপত্র হিসেবে জন্ম সার্টিফিকেট অথবা মাধ্যমিক পরীক্ষার যেকোন সার্টিফিকেট।
★ মাধ্যমিক যোগ্যতার যাবতীয় নথিপত্র।
★ স্থায়ী বাসিন্দা সার্টিফিকেট ও জাতি শংসাপত্র ।
★ পুরনো অভিজ্ঞতার যাবতীয় তথ্য।
★ তিন কপি পাসপোর্ট সাইজের ফটো। ৩ কপি ফটোর মধ্যে এক কপি আবেদনপত্রের সঙ্গে যুক্ত থাকবে এবং দুই কপি ফটো আবেদনপত্রের খামে থাকবে।

নিয়োগ প্রক্রিয়া : ICDS Anganwadi Sahayika-এই পদের নিযুক্ত হওয়ার জন্য প্রার্থীদের লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ দিতে হবে। প্রথমে প্রার্থীদের 35 নাম্বারে লিখিত পরীক্ষা দিতে হবে এবং বিভিন্ন অভিজ্ঞতার ক্ষেত্রে আবেদনকারীরা 5 থেকে 10 নাম্বার পাবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের 5 নাম্বারের ইন্টারভিউর মাধ্যমে নিযুক্ত করা হবে। পরীক্ষা সংক্রান্ত ও পরীক্ষার বিষয়বস্তু নিয়ে বিস্তারিত আরো জানতে অফিসিয়াল নোটিশটি ভালোভাবে অধ্যায়ন করুন।

আবেদনের শেষ তারিখ : ICDS Anganwadi Sahayika পদে আবেদন প্রার্থীরা 23/02/2024 তারিখ বিকাল 3 টা পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবে।

Official Website – Click
Official Notification PDF – Download

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin