NTPC job vacancy: মাসিক 55 হাজার টাকা বেতনে‌ বিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগ

Advertisement

NTPC job vacancy: ফেব্রুয়ারি মাসে ফের বিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো ‌। প্রচুর শূন্যপদে প্রার্থীদের নিযুক্ত করা হবে। যেসব প্রার্থীরা বিদ্যুৎ দপ্তরের চাকরির আশায় আছেন এবং মোটা বেতনের চাকরি করতে চান তাদের জন্য সুখবর তথ্য নিয়ে আজকের এই প্রতিবেদনে। প্রতিবেদনটি অধ্যায়নের মাধ্যমে সুখবর তথ্যটি বিস্তারিত জেনে নিন এবং তারপর আবেদন করুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বয়সশীমা : এই পদে প্রার্থীরা সর্বোচ্চ 18 বছর থেকে 35 বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারবে। আবেদনের ক্ষেত্রে সংরক্ষিত প্রার্থী হিসেবে OBC প্রার্থীদের জন্য 3 বছর,SC/ST প্রার্থীদের জন্য 5 বছর,PwBD প্রার্থীদের জন্য 10 বছর শিথিলকরণের সুবিধা আছে।
শূন্যপদ : অ্যাসিস্টেন্ট এক্সিকিউটিভ পদে মোট 223 টি শূন্যপদ রয়েছে। ক্যাটাগরি হিসেবে শূন্যপদ আলাদা।
বেতন : এই পদে নিযুক্ত প্রার্থীদের মাসিক 55000 টাকা বেতন দেওয়া হবে।

Advertisement

শিক্ষাগত যোগ্যতা : এই পদে শুধুমাত্র ভারতীয় নাগরিকরা আবেদন করার যোগ্য। অ্যাসিস্টেন্ট এক্সিকিউটিভ পদের জন্য প্রার্থীকে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিক্যাল বা মেকানিক্যাল বিষয়ে ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রি অর্জন করতে হবে। নাম্বারের পার্সেন্টেজ হিসাবে SC/ST/PWBD প্রার্থীদের পাস নাম্বার এবং অন্যান্য আবেদন প্রার্থীদের ডিগ্রী পাসের জন্য 40% নাম্বার পেতে হবে।

Advertisement

আবেদন পদ্ধতি : এই পদে প্রার্থীরা নিচের পদ্ধতি অনুসারে খুব সহজে আবেদন করতে পারবে। শুধুমাত্র বিদ্যুৎ দপ্তরের এই পদে অনলাইনেই আবেদন করা সম্ভব।

  1. আবেদনের জন্য প্রথম প্রার্থীকে নিকটবর্তী অনলাইন সেন্টার এ গিয়ে রেজিস্ট্রেশন করার জন্য https://careers.ntpc.co.in ওয়েবসাইটে যেতে হবে এবং কয়েকটি তথ্য দিয়ে প্রথমে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।
  2. তারপর এপ্লিকেশন আইডি ও রেজিস্ট্রেশনের জন্য দেওয়া বৈধ ইমেইল আইডি দিয়ে লগইন করতে হবে।
  3. লগইনের পর আসা আবেদনপত্রটি সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে। এবং স্ক্রিনে চাওয়া প্রয়োজনীয় ডকুমেন্টসগুলি আপলোড করতে হবে।
  4. তারপর আবেদনমূল্য সঠিকভাবে জমা করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

আবেদনমূল্য : অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ (NTPC job vacancy) পদে সাধারণ/ইডব্লিউএস/ওবিসি শ্রেণীর প্রার্থীদের 300 টাকা আবেদন ফি প্রদান করতে হবে। কিন্তু SC/ST/PWBD/XSM বিভাগ এবং মহিলা প্রার্থীদের আবেদনের জন্য আবেদন ফি দিতে হবে না। আবেদন প্রার্থীরা A/C নং 30987919993 এই একাউন্ট নাম্বারের সাহায্যে আবেদনমূল্য জমা করতে পারবে।

নিয়োগ প্রক্রিয়া : এই অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ পদে প্রার্থীদের স্ক্রিনিং পরীক্ষা ও ইন্টারভিউর মাধ্যমে নিযুক্ত করা হবে। স্ক্রিনিং টেস্টে উত্তীর্ণ প্রার্থীরা ইন্টারভিউর জন্য যোগ্য হবে। এই পদে প্রার্থীদের 3 বছরের চুক্তিভিত্তিক নিয়োগ করা হবে। কাজের অভিজ্ঞতা থেকে প্রার্থীর চুক্তিসীমা 2 বছর বাড়তে পারে।
আবেদনের শেষ তারিখ : এই পদে প্রার্থীরা 8 ফেব্রুয়ারি 2024 তারিখ পর্যন্ত আবেদন জানাতে পারবে।

Official Website – Click
Online Apply Link – Click
Official notification PDF- Download

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin