শিক্ষা দপ্তরের Lower Division ক্লার্ক পদে কর্মী নিয়োগ, উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায়।

Advertisement

Lower Division Clark Recruitment: শিক্ষা দপ্তরের তরফে ক্লার্ক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। শিক্ষা দপ্তরের তরফে উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় চাকরিপ্রার্থীর জন্য খুশির খবর। যেকোনো প্রার্থী এই পদে আবেদনযোগ্য। যেসব প্রার্থীরা অনেকদিন ধরে চাকরির সন্ধান করছেন তাদের জন্য সুখবর। এই পদে নিযুক্ত হওয়ার জন্য প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা, বয়স, শূন্যপদ, বেতন, আবেদন পদ্ধতি, নিয়োগ প্রক্রিয়া বিস্তারিত তথ্য আজকের এই প্রতিবেদনে । আসুন সুখবর এই প্রতিবেদনের মাধ্যমে জেনে নিই।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Lower Division Clark Recruitment

Advertisement

শিক্ষাগত যোগ্যতা : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীকে স্বীকৃতি কোনো বিদ্যালয় থেকে উচ্চমাধ্যমিক পাস করতে হবে এবং চাকরিপ্রার্থীদের 50 wpm স্পিডে English টাইপিং এবং 30 wpm স্পিডে Hindi টাইপিং করার অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স : এই পদের জন্য আবেদন প্রার্থীর বয়স 18 থেকে 28 বছরের মধ্যে হতে হবে।

Advertisement

আরও পড়ুন – IAS Success Story: শ্রবণ প্রতিবন্ধকতাকে হার না মেনে জেনারেল কোটায় IAS হলেন সৌম্যা শর্মা। জানুন তার সাফল্যের জীবনযাত্রা।

শূন্যপদ ও বেতন

শূন্যপদ : Lower Division Clerk পদে প্রার্থীকে নিয়োগ করা হবে। এই পদে মোট ১৩ টি শূন্যপদ রয়েছে। ১৩ টি শূন্যপদের মধ্যে কাস্ট হিসেবে শূন্যপদ আলাদা যেমন UR- ৭ টি, ST- ১ টি,SC- ২ টি, OBC- ২ টি, EWS- ১ টি শূন্যপদ রয়েছে।
বেতন : এই পদে নিযুক্ত প্রার্থীকে মাসিক লেবেল 2 অনুসারে 19900 টাকা থেকে 63200 টাকা মাসিক বেতন দেওয়া হবে।

আবেদন করার পদ্ধতি

এই পদে প্রার্থীকে অনলাইনে মাধ্যমে আবেদন করতে হবে।
১) আবেদনের জন্য প্রথমে প্রার্থীকে নিজের মোবাইল নাম্বার ও ইমেইল আইডির সাহায্যের রেজিস্টার করতে হবে।
২) তারপর পুনরায় ইমেল আইডি দিয়ে লগইন করে যে আবেদন পত্রটি আসবে সেটি সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে। তারপর যেসব ডকুমেন্টস আপলোড করতে বলবে যেগুলি সঠিকভাবে আপলোড করতে হবে।
৩) সর্বশেষে আবেদন মূল্য জমা করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন প্রক্রিয়া সংক্রান্ত আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশনটি পড়ুন।

আরও পড়ুন – AIIMS Recruitment: AIIMS কল্যাণীতে Tutors পদে কর্মী নিয়োগ! আবেদন পদ্ধতি সহ বিস্তারিত তথ্য জানুন।

নিয়োগ প্রক্রিয়া

এই পদে নিযুক্ত করার জন্য প্রার্থীকে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ নেওয়া হবে। পরীক্ষা সিলেবাস ও ইন্টারভিউ সম্বন্ধে বিস্তারিত জানতে নিচের অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করুন।
আবেদনের শেষ তারিখ : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীকে 05/02/2024 তারিখের আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

গুরুত্বপূর্ন তারিখ ও লিঙ্ক

আবেদনের শেষ তারিখ০৫-০২-২০২৪
অফিসিয়াল নোটিশ (PDF Download)Click Here
অফিশিয়াল ওয়েবসাইটwww.icssr.org
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin