WBMSC Recruitment: রাজ্যের পৌরসভায় ভিন্ন পদে কর্মী নিয়োগ! আবেদন করুন অনলাইনে।

Advertisement

WBMSC Recruitment: রাজ্যে পৌরসভায় সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সহ ভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। যেসব প্রার্থীরা অনেকদিন ধরে কাজের সন্ধান করছেন তাদের জন্য খুশির খবর ও সুবর্ণ সুযোগ। পদগুলিতে শিক্ষাগত যোগ্যতা, বয়স, শূন্যপদ,বেতন, আবেদন পদ্ধতি, নিয়োগ প্রক্রিয়া বিস্তারিত তথ্য নিয়ে এই প্রতিবেদন । আসুন এই প্রতিবেদনের মাধ্যমে জেনে নিই সমস্ত তথ্য।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে ৫টি পদে কর্মী নিয়োগ হবে যেগুলো হল ১) সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার, ২) অ্যাকাউন্টেন্ট, ৩) ক্যাশিয়ার, ৪) স্যানিটারি ইন্সপেক্টর, এবং ৫) স্যানিটারি এসিস্ট্যান্ট। কোন পদে কি শিক্ষাগত যোগ্যতা থাকা দরকার জেনেনিন।

আরও পড়ুন – AIIMS Recruitment: AIIMS কল্যাণীতে Tutors পদে কর্মী নিয়োগ! আবেদন পদ্ধতি সহ বিস্তারিত তথ্য জানুন।

Advertisement

১) সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার

Advertisement

শিক্ষাগত যোগ্যতা : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা AICTE দ্বারা অনুমোদিত যেকোন প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা থাকা প্রার্থী। সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে উচ্চতর যোগ্যতা থাকা প্রার্থীরাও আবেদন করতে পারবেন।
বয়স : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীর বয়স 24 থেকে 40 বছরের মধ্যে হতে হবে। আবেদান প্রার্থীর বয়স মাধ্যমিক সার্টিফিকেট অনুযায়ী ধরা হবে।
শূনপদ : এই পদে মোট 1টি শূন্যপদ রয়েছে।
বেতন : এই পদে নিযুক্ত প্রার্থীকে পে লেভেল 12 অনুসারে মাসিক বেতন দেওয়া হবে।

২) অ্যাকাউন্টেন্ট

শিক্ষাগত যোগ্যতা : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীকে সরকার কর্তৃক স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে স্নাতক হতে হবে।
বয়স : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীর বয়স 18 থেকে 40 বছরের মধ্যে হতে হবে। আবেদান প্রার্থীর বয়স মাধ্যমিক সার্টিফিকেট অনুযায়ী ধরা হবে।
শূনপদ : এই পদে মোট 1টি শূন্যপদ রয়েছে।
বেতন : এই পদে নিযুক্ত প্রার্থীকে পে লেভেল 6 অনুসারে মাসিক বেতন দেওয়া হবে।

৩) ক্যাশিয়ার

শিক্ষাগত যোগ্যতা : প্রার্থীর অবশ্যই থাকতে হবে মাধ্যমিক বা সমমানের পরীক্ষা যা সরকার কর্তৃক স্বীকৃত বোর্ড থেকে পাস করতে হবে এবং অ্যাকাউন্টিংয়ে দুই (02) বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীর বয়স 21 থেকে 40 বছরের মধ্যে হতে হবে। আবেদান প্রার্থীর বয়স মাধ্যমিক সার্টিফিকেট অনুযায়ী ধরা হবে।
শূনপদ : এই পদে মোট 1টি শূন্যপদ রয়েছে।
বেতন : এই পদে নিযুক্ত প্রার্থীকে পে লেভেল 6 হিসেবে অনুসারে মাসিক বেতন দেওয়া হবে।

৪) স্যানিটারি ইন্সপেক্টর

শিক্ষার্থী যোগ্যতা : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীকে স্বীকৃত যেকোনো বোর্ড বা কাউন্সিল থেকে কমপক্ষে উচ্চ মাধ্যমিক পাস হতে হবে এবং সরকার কর্তৃক স্বীকৃত কোনো প্রতিষ্ঠান থেকে স্যানিটারি ইন্সপেক্টর শিপে ডিপ্লোমা বা সার্টিফিকেট থাকতে হবে।
বয়সসীমা : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীর বয়স 21 থেকে 40 বছরের মধ্যে হতে হবে। আবেদান প্রার্থীর বয়স মাধ্যমিক সার্টিফিকেট অনুযায়ী ধরা হবে।
শূনপদ : এই পদে মোট 1টি শূন্যপদ রয়েছে।
বেতন : এই পদে নিযুক্ত প্রার্থীকে পে লেভেল 9 হিসেবে অনুসারে মাসিক বেতন দেওয়া হবে।

আরও পড়ুন – BISAG Recruitment: তথ্য প্রযুক্তি দপ্তরে‌ কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি! আবেদন পদ্ধতি বিস্তারিত এই প্রতিবেদনে।

৫) স্যানিটারি এসিস্ট্যান্ট

শিক্ষাগত যোগ্যতা: এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীকে সরকার কর্তৃক স্বীকৃত যেকোনো বোর্ড থেকে মাধ্যমিক বা সমমানের পাস হতে হবে। এই পদে নিয়োগের জন্য, একটি প্রাক-সেবা প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করা বাধ্যতামূলক।
বয়সসীমা : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীর বয়স 18 থেকে 40 বছরের মধ্যে হতে হবে। আবেদান প্রার্থীর বয়স মাধ্যমিক সার্টিফিকেট অনুযায়ী ধরা হবে।
শূনপদ : এই পদে মোট 1টি শূন্যপদ রয়েছে।
বেতন : এই পদে নিযুক্ত প্রার্থীকে পে লেভেল 6 হিসেবে অনুসারে মাসিক বেতন দেওয়া হবে।

    আবেদন পদ্ধতি

    এই পদে প্রার্থীকে অনলাইনে মাধ্যমে আবেদন করতে হবে ।
    ১) আবেদনের জন্য প্রথমে প্রার্থীকে www.mscwb.org এই ওয়েবসাইটে গিয়ে যাবতীয় তথ্য দিয়ে রেজিস্টার করতে হবে।
    ২) তারপর পুনরায় লগইন করে যে আবেদন পত্র আসবে সেটি সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে, ও যেসব ডকুমেন্ট চাইবে সেগুলি সঠিকভাবে আপলোড করতে হবে।
    ৩) সর্বশেষে আবেদন মূল্য জমা করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এই পদে আবেদনের ক্ষেত্রে আবেদন মূল্য হিসেবে Genaral, OBC, EWS প্রার্থীদের 200 টাকা জমা করতে হবে এবং ST,SC, PWD, WOMEN প্রার্থীদের আবেদন মূল্য হিসাবে 50 টাকা জমা করতে হবে।

    আরও পড়ুন – Airport Recruitment 2023: ইন্ডিয়া এয়ারপোর্ট অথোরিটি দপ্তরে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি! বেতন 36000 টাকা।

    নিয়োগ প্রক্রিয়া

    এই পদের নিযুক্ত হওয়ার আগে যাচাই করার জন্য প্রার্থীকে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ নেওয়া হবে। লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ উত্তীর্ণ হলে সেই প্রার্থী এই পদে নিযুক্ত হতে পারবে। এই পদগুলিতে 200 নাম্বারের লিখিত পরীক্ষা ও 40 নাম্বার ইন্টারভিউ নেওয়া হবে। পরীক্ষার সিলেবাস সংক্রান্ত বিস্তারিত জানতেও অফিসিয়াল নোটিফিকেশনটি দেখুন।

    গুরুত্বপূর্ন তারিখ ও লিঙ্ক

    আবেদনের শেষ তারিখ০৭-০২-২০২৪
    অফিসিয়াল নোটিশ (PDF Download)Click Here
    অফিশিয়াল ওয়েবসাইটwww.mscwb.org
    Advertisement

    বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

    JoinJoin