Advertisement

BGMI Launch Date – এই শর্তগুলি না মানলে আপনি খেলতে পারবেন না PUBG BGMI Game.

BGMI Launch Date – ভারতীয় যুব সমাজের একটি অত্যন্ত প্রিয় ভিডিও গেম হলো ব্যাটেল গ্রাউন্ড ইন্ডিয়া (BGMI). কোভিড চলাকালী বেশ কিছু চাইনিস অ্যাপ ভারতের বন্ধ করে দেওয়ার পর, ব্যাটেল গ্রাউন্ড ইন্ডিয়া অ্যাপ টি আনে Krafton কোম্পানি। তবে বেশ কিছুদিন চলার পর এই অ্যাপটিও বন্ধ হয়ে যায়। কিন্তু ভারতীয় মোবাইল গেমপ্রেমীদের জন্য সুখবর প্রায় দশ মাসের নিষিদ্ধ থাকার পর ভারতে ফের ফিরে এসেছে ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া।

Advertisement

Krafton কোম্পানি তরফে অফিশিয়াল ভাবে জানানো হয়েছে, গেমটিকে ৯০ দিনের ট্রায়াল পিরিয়ডের জন্য দ্বিতীয়বার ভারতে (BGMI Launch Date) আসছে। ভারত সরকারের নির্দেশ মতো এই গেমটিতে আগের থেকে অনেক বদলও করা হয়েছে। এই ৯০ দিনের ট্রায়াল রানে সরকার দেখবে, সত্যিই এই গেমটি সরকারের দেওয়া সমস্ত শর্ত পূরণ করতে পেরেছে কিনা এবং কিছু শর্ত অবশ্যই থাকবে ব্যবহারকারীদের জন্য।

আরও পড়ুন – Jio Recharge Plans – Jio-র একটা রিচার্জে পরিবারের সকলে আনলিমিটেড ডেটা ব্যবহার করতে পারবেন।

অর্থাৎ এই গেম ফিরে (BGMI Launch Date) আসার খুশি আপনার মধ্যে থাকলেও এই গেম খেলার আগে আপনাকে ভালো করে জেনে নিতে হবে এই গেমের নতুন শর্তাবলী। বিশেষ করে আপনার কমপক্ষে ১৮ বছর বয়স না হলে আর এই গেম খেলতে পারবেন না। বিশেষ করে আপনি যদি ১৮ বছরের কম বয়সী হন তাহলে আপনাকে অনেক বেশি সস্তা বলে মেনে চলতে হবে তবেই আপনি এই গেম খেলতে পারবেন। তবে চলুন দেখে নেওয়া যাক নতুন শর্তাবলী।

BGMI Launch Date এবং BGMI এর নতুন শর্তাবলী।

১) সব থেকে প্রথমে আসছে বয়সের সীমাবদ্ধতা। যদি আপনার বয়স ১৮ বছরের কম হয় তবে এই গেম খেলার জন্য আপনাকে, একজন অভিভাবককে রেজিস্টার করাতে হবে। ওয়ান টাইম পাসওয়ার্ডের মাধ্যমে লগইন করলে তবেই তারা এই গেমটি খেলার সুযোগ পাবে।

২) ১৮ বছরের কম বয়সী খেলোয়াড়দের জন্য রয়েছে সময়ের সীমাবদ্ধতা ও। তারা এই গেমটি দিনে তিন ঘন্টায় খেলতে পারবে তাও তাদেরকে মাঝে মাঝে রেস্ট নেওয়ার জন্য নোটিফিকেশনও পাঠানো হবে গেম কোম্পানির তরফে।

৩) সরকারের নির্দেশ মতো এই ব্যাটেল গ্রাউন্ড ইন্ডিয়াকে গেমে (BGMI Launch Date) আপনি এক দিনে সীমিত টাকাই খরচা করতে পারবেন। তাই আপনি যাতে এই গেমে একদিনে বেশি থাকা খরচা করতে না পারেন তাই জন্য টাকার অ্যামাউন্ট ও বেঁধে দিয়েছে কোম্পানি, বলা হয়েছে একদিনে ইন গেম আইটেমের জন্য খেলোয়াড়েরা ৭০০০ টাকার বেশি খরচা করতে পারবেন না।

আসলে সরকারি তরফে জানানো হয়েছে এই ধরনের যুদ্ধের গেমগুলি খেললে অল্প বয়সী ছেলে মেয়েরা খুব সহজেই গেমগুলি প্রতি আসক্ত হয়ে পড়ে। এবং এই আসক্তির বলে অনেক রকম অসুবিধা দেখা যেতে পারে যে কারণেই সরকার এ ধরনের বিধি-নিষেধ গুলি তৈরি করেছে। গেমের ডেভলপাররা সরকারের নির্দেশ মতোই গেম থেকে হিংসাপূর্ণ গ্রাফিক্স সরিয়ে দিয়েছে। গেমে রক্তের রং ও বদলে দিয়েছে তারা। তাছাড়াও আগে যেমন প্লেয়ারকে মেরে ফেলা যেত তার বদলে এখন আর প্লেয়ারকে মেরে ফেলা যাবে না সেখানে গেম থেকে এলিমিনেট হওয়ার নোটিফিকেশন দেখা যাবে।

আরও পড়ুন – Vande Bharat Sleeper – বন্দে ভারতে এবার স্লিপার কোচ! ট্রেনের গতি বেড়ে হবে ২৪০ কিমি/ঘন্টা।

Related Articles

Back to top button