Indian Bank Recruitment: ইন্ডিয়ান ব্যাংকে কর্মী নিয়োগ মাধ্যমিক পাস যোগ্যতায়, আবেদন করুন অফলাইনের মাধ্যমে

Advertisement

Indian Bank Recruitment: ইন্ডিয়ান ব্যাংকে সপ্তম শ্রেণী ও মাধ্যমিক পাশ যোগ্যতার কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেসব প্রার্থীরা অনেকদিন ধরে সপ্তম শ্রেণী পাস যোগ্যতায় চাকরি খুজছেন তাদের জন্য খুবই খুশির খবর এবং সুবর্ণ সুযোগ নিয়ে আজকের প্রতিবেদনের। আবেদনের ক্ষেত্রে প্রতিটি পদের ক্ষেত্রে আবেদনকারী কি শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন? এই পদগুলির জন্য আবেদন প্রার্থীর কত বছর বয়সের প্রয়োজন? এই পদের জন্য প্রার্থীর মাসিক কত বেতন পাবে? এই পদগুলিতে আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া? এসব বিস্তারিত তথ্য নিয়ে আজকের এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Indian Bank Recruitment Notification

Advertisement

১) এটেন্ডর

Advertisement

শিক্ষাগত যোগ্যতা : স্বীকৃতি কোন বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস যোগ্যতা থাকলেই প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবে। অর্থাৎ মাধ্যমিক পাস যোগ্যতায় যেকোনো প্রার্থী এই পদে আবেদনযোগ্য। এবং আবেদনকারীকে স্থানীয় হিন্দি ভাষায় পড়তে এবং লিখার অভিজ্ঞতা থাকতে হবে।
বয়সসীমা : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীর সর্বনিম্ন 22 বছর বয়স থেকে সর্বোচ্চ 40 বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারবেন।

আরও চাকরির খবর- অষ্টম শ্রেণী পাশে মাটিগাড়া চিলড্রেন হোম ফর গার্লসে কর্মী নিয়োগ

শূন্যপদ : এই পদের জন্য 1 টি শূন্যপদে প্রার্থীর আবেদন করতে পারবে।
বেতন : মাসিক 8000 টাকা বেতনে ভিত্তিতে প্রার্থীদের নিযুক্ত করা হবে। এবং প্রার্থীর স্থায়ী ভ্রমণ ভাতা হিসাবে 500 টাকা ও চিকিৎসা ভাতা/ প্রতি বছর- 2000 টাকা পাবেন।

২) ওয়াচমেন কাম গার্ডেনার

শিক্ষাগত যোগ্যতা : শুধুমাত্র স্বীকৃত বিদ্যালয় থেকে সপ্তম শ্রেণী পাস করলেই ওয়াচমেন কাম গার্ডেনার পদে প্রার্থীরা আবেদন করতে পারবে। এবং আবেদনকারীর কৃষি/বাগান/হর্টিকালচারে বিষয়ে অভিজ্ঞতা থাকতে হবে ।
বয়সসীমা : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীর সর্বনিম্ন 22 বছর বয়স থেকে সর্বোচ্চ 40 বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারবেন।

শূন্যপদ : এই পদে আবেদনের জন্য 1 টি শূন্যপদে প্রার্থীরা আবেদন করতে পারবে।
বেতন : মাসিক 6000 টাকা বেতনে ভিত্তিতে প্রার্থীদের নিযুক্ত করা হবে। এবং প্রার্থীর স্থায়ী ভ্রমণ ভাতা 500 টাকা ও প্রতি মাসে চিকিৎসা ভাতা/ প্রতি বছর- 2000 টাকা পাবেন।

আরও চাকরির খবর- শুধুমাত্র ইন্টারভিউ ভিত্তিক অনগ্রসর শ্রেণীর কল্যাণ ও উপজাতি উন্নয়ন বিভাগে কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি

উপরোক্ত (Indian Bank Recruitment) পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীকে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।
১) আবেদনের জন্য প্রার্থীকে অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে আবেদনপত্রটির প্রিন্ট আউট বার করতে হবে।
২) তারপর আবেদনপত্রটি নিজের নাম, বাবার নাম, জন্মতারিখ, বয়স, মোবাইল নাম্বার, ইমেল আইডি, মেটারিয়াল স্ট্যাটাস, নেশনালিটি, প্রার্থীর জানা ভাষা, শিক্ষাগত যোগ্যতার যাবতীয় তথ্য, অভিজ্ঞতার তথ্য ইত্যাদি সমস্ত তথ্য দিয়ে সঠিকভাবে পূরণ করতে হবে।

৩) সর্বশেষে পূরণ করা আবেদনপত্রটি সহ প্রয়োজনীয় ডকুমেন্টসগুলির জেরক্স কপি নিয়ে সময় শেষের আগে ইন্ডিয়ান ব্যাঙ্ক সেল্ফ এমপ্লয়মেন্ট ট্রেনিং ইনস্টিটিউট (INDSETI) At- চিত্রগুপ্ত কলোনি, গোড্ডা কলেজের পিছনে, গোড্ডা-814133 এই ঠিকানাই জমা দিয়ে আসতে হবে।
নিয়োগ প্রক্রিয়া : এই পদগুলিতে প্রার্থীদের কোনোরকম লিখিত পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ইন্টারভিউর ভিত্তিতে নিয়োগ করা হবে।

আরও চাকরির খবর – রাজ্যে ICDS সহায়িকা পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি

গুরুত্বপূর্ন তারিখ ও লিঙ্ক

অফিসিয়াল নোটিশ (PDF Download)Click Here
আবেদন পত্র (Application From)Click Here
অফিশিয়াল ওয়েবসাইটwww.darjeeling.gov.in
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin