Post office vacancy: পোস্ট অফিসে গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ। মাসিক বেতন 63,200 টাকা

Advertisement

Post office vacancy: মাধ্যমিক পাস যোগ্যতায় রাজ্যের পোস্ট অফিসে গ্রুপ ডি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেসব প্রার্থীরা মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরির (10th pass job) খোঁজ করছেন তাদের জন্য খুবই খুশির খবর। আবেদন করলেই মিলবে মোটা মানের বেতনের চাকরি। প্রতিবেদনের মাধ্যমে পদের বিস্তারিত তথ্য জেনে এখুনি আবেদন করুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Introduction of Indian Post office vacancy

Advertisement No.Rectt/M-12/Staff Car Driver/2023/6/Advertisement-3
নিয়োগকারী সংস্থাGovernment of India, Department of Post
পদের নাম গ্রুপ ডি পদে (Group D)
মোট শূন্যপদনিচের official Notification দেখুন
আবেদন শেষ তারিখ16/02/2024

Post office vacancy education requirements

Advertisement

বয়সসীমা : আবেদন ক্ষেত্রে ইচ্ছুক প্রার্থীর বয়স সর্বনিম্ন 18 বছর থেকে সর্বোচ্চ 27 বছর পর্যন্ত আবেদন জানাতে পারবে। আবেদনের ক্ষেত্রে সংরক্ষিত প্রার্থীরা বয়েসের ছাড় হিসাবে ST ও SC ক্যাটাগরির প্রার্থীরা 5 বছর, OBC ক্যাটাগরি প্রার্থীরা 3 বছর, EX Serviceman প্রার্থীরা 5 বছর বয়সের ছাড় পাবেন।

Advertisement

বেতন : এই পদে নিযুক্ত প্রার্থীরা ‌প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে সর্বনিম্ন 19900 টাকা থেকে বেড়ে সর্বোচ্চ 63200 টাকা পর্যন্ত বেতন পাবে।

শিক্ষাগত যোগ্যতা : স্বীকৃতি কোন বিদ্যালয় থেকে মাধ্যমিক পাশ (Madhyamik Pass) যোগ্যতা থাকলে প্রার্থীরা এই পদে আবেদন জানাতে পারবে। এছাড়া আবেদনকারীর গাড়ি চালানোর অভিজ্ঞতা থাকতে হবে।

Post office vacancy apply Offline process

Post office vacancy এই পদে প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য প্রথমে অফিসিয়াল নোটিফিকেশন (Official Notification) থেকে আবেদনপত্রটির প্রিন্ট আউট বার করতে হবে। তারপর আবেদনপত্রটি ইচ্ছুক প্রার্থীর নাম, আধার নাম্বার, বাবার নাম, ঠিকানা, বৈধ মোবাইল নাম্বার, ন্যাশনালিটি, জন্মতারিখ, বয়স, ইমেল আইডি, জেন্ডার, শিক্ষাগত যোগ্যতার তথ্য, ড্রাইভিং লাইসেন্স নাম্বার, এবং আবেদনপত্রের সঙ্গে আবেদনকারী পাসপোর্ট সাইজের ছবি ও সিগনেচার যুক্ত করতে হবে। তারপর আবেদনপত্রটি ম্যানেজার (GR.A),মেইল মোটর সার্ভিস কানপুর, GPO কম্পাউন্ড, কানপুর-208001 ঠিকানায় নির্দিষ্ট সময়ের আগে পাঠিয়ে দিতে হবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস (Post office job documents required)

আবেদনের জন্য আবেদনকারীর নিচের ডকুমেন্টসগুলি থাকা বাধ্যতামূলক।

  • জন্ম তারিখের প্রমাণের স্ব-প্রত্যয়িত কপি।
  • হালকা এবং ভারী মোটর গাড়ির জন্য একটি বৈধ ড্রাইভিং লাইসেন্সের স্ব-প্রত্যয়িত কপি।
  • ড্রাইভিং অভিজ্ঞতার শংসাপত্রের (Driving Licence) স্ব-প্রত্যয়িত কপি (ইচ্ছুক প্রার্থীর থেকে থাকলে)
  • মার্ক শীট এবং 10 তম মানের শংসাপত্রের স্ব-প্রত্যয়িত কপি।
  • কাস্ট সার্টিফিকেটের স্ব-প্রত্যয়িত কপি ।
  • হোম গার্ড বা সিভিল ভলান্টিয়ার হিসেবে অভিজ্ঞতার শংসাপত্র।
  • আবেদনকারীর পাসপোর্ট সাইজের ফটোকপি।

নিয়োগ প্রক্রিয়া : এই পদেপ্রার্থীদের লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর ভিত্তিতে যোগ্য প্রার্থীদের নিযুক্ত করা হবে। নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত আর বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করুন।
আবেদনের শেষ তারিখ : এই গাড়ির ড্রাইভার পদে ইচ্ছুক আবেদনকারীরা 16/02/2024 তারিখ পর্যন্ত আবেদন জানাতে পারবে।

গুরুত্বপূর্ন লিঙ্ক (Post office vacancy 2024)

Official WebsiteClick
Official notification (PDF File)Downlaod
আরও চাকরির খবরClick
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin