PNB Recruitment: 1025টি শূন্যপদে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে কর্মী নিয়োগ। আবেদন পদ্ধতি জেনে নিন

Advertisement

PNB Recruitment: রাজ্যের প্রচুর শূন্যপদে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের কর্মী (Punjab National Bank Recruitment) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। অফিসার ক্রেডিট সহ ভিন্ন পদে প্রার্থীদের এই পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে নিয়োগ করা হবে। আবেদনকারীদের জন্য বেতনসীমা রয়েছে উচ্চমানের। ব্যাংকের চাকরির ইচ্ছুক প্রার্থীদের জন্য খুবই সুখবর তথ্য নিয়ে আজকের এই প্রতিবেদনে। আবেদনের আগে অবশ্যই পদগুলি সংক্রান্ত বিস্তারিত তথ্য জেনে নিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

PNB Recruitment Notification 2024

Advertisement

বয়সসীমা : 21 বছর থেকে 28 বছরের মধ্য বয়সী যেকোন প্রার্থী এই পদে আবেদনযোগ্য। আবেদনের ক্ষেত্রে সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুসারে বয়সের ছাড় পাবেন। নোটিফিকেশন অনুযায়ী বয়সের ছাড় হিসাবে ST ও SC ক্যাটাগরি প্রার্থীরা 5 বছর,OBC ক্যাটাগরি প্রার্থীরা 3 বছর এবং EX-SARVICMAN প্রার্থীরা 5 বছর বয়সের ছাড়ের সুবিধা পাবে।

Advertisement

আরও চাকরির খবর- কো-অপারেটি ব্যাংকে ক্লার্ক পদে কর্মী নিয়োগ। মাসিক বেতন 28000 টাকা

শূন্যপদ : এই অফিসার ক্রেডিট পদে 1000 টি শূন্যপদে প্রার্থীরা আবেদন জানাতে পারবে। আবেদনের ক্ষেত্রে ক্যাটাগরি হিসেবে শূন্যপদ আলাদা।
বেতন : এই পদে যাচায়ের পর নিযুক্ত প্রার্থীকে মাসিক বেতন 36000 টাকা থেকে বেড়ে 63000 টাকা পর্যন্ত দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা (Education qualification)

এই পদের জন্য শিক্ষাগত যোগ্যতা হিসেবে আবেদনকারীকে অ্যাকাউন্ট্যান্টস ইনস্টিটিউট থেকে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট কিংবা চার্টার্ড ফিনান্সিয়াল অ্যানালিস্ট ছাড়া যেকোন বিষয়ে স্নাতক ডিপ্লোমা ডিগ্রী অর্জন করতে হবে। এই যোগ্যতা সহ আবেদনকারীর ব্যাংকে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।

PNB Recruitment জন্য আবেদন পদ্ধতি

আবেদনের জানানোর জন্য প্রার্থীদের অনলাইন মাধ্যম ব্যবহার করতে হবে ‌ ।

★ আবেদনকারীকে প্রথমে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট www.pnbindia.in গিয়ে মোবাইল নাম্বার ও ইমেল আইডির সহযোগে রেজিস্টার করতে হবে।
★ তারপর রেজিস্ট্রেশনের সময় দেওয়া ইমেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করতে হবে। লগিনের পর যাবতীয় তথ্য দিয়ে আবেদনপত্রটি পূরণ করতে হবে।
★ আবেদনপত্রের সাথে যেসব ডকুমেন্টস চাইবে সেগুলি সঠিকভাবে ও নির্দিষ্ট সাইজে আপলোড করতে হবে এবং নিয়ম অনুসারে আবেদনমূল্য জমা দিয়ে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।
এই পদ্ধতি ভালোভাবে অবলম্বন করলে প্রার্থীরা খুব সহজেই অনলাইনে মাধ্যমে এই পদে আবেদন জানাতে পারবে।

আরও চাকরির খবর- শীঘ্রই ফুড SI পরীক্ষার এডমিট কার্ড কবে মিলবে! জানুন পরীক্ষার তারিখ ও সময়

নিয়োগ প্রক্রিয়া : এই পদে প্রার্থীদের কম্পিউটার বেসিক অনলাইন পরীক্ষা ও ইন্টারভিউর মাধ্যমে নিযুক্ত করা হবে। প্রথমে প্রার্থীদের যাচাই করানের জন্য 100 নাম্বারের কম্পিউটার ভিত্তিক পরীক্ষা নেওয়া হবে এবং পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা ইন্টারভিউর জন্য প্রযোজ্য হবে। সর্বশেষে ইন্টারভিউতে উত্তীর্ণ প্রার্থীদের এই পদের যোগ্য বলে বিবেচনা করা হবে এবং এই পদে নিযুক্ত করা হবে।

আবেদনমূল্য : এই পদে আবেদন করার সময় প্রার্থীদের আবেদন ফি হিসাবে ST,SC, PWD ক্যাটাগরি প্রার্থীদের 59 টাকা এবং অন্যান্য সকল প্রার্থীদের 1180 টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে।

আবেদনের শেষ তারিখ

এই পদে 25.02.2024 তারিখ পর্যন্ত আবেদন জানানো যাবে। অফিসার ক্রেডিটসহ পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে অন্যান্য পদের খুঁটিনাটি তথ্য জানতে অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে অধ্যায়ন করুন।

Official Website – Click
Apply Link – Click
Official Notification – Download

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin