Jio গ্রাহকদের মাথায় হাত! জিও ১২টি সস্তার প্ল্যান বন্ধ করল

জিও কোম্পানি 5G লঞ্চ করে Jio মোট 12টি প্রিপেইড প্ল্যান বন্ধ করেছে,

বর্তমানে জিও গ্রাহকদের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। আর গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখেই জিও মাঝে মধ্যেই বিশেষ আকর্ষণীয় অফার এনে গ্রাহকদের মুখে হাসি ফোটায়। আম্বানির সংস্থার Relaince Jio সম্প্রতি দেশে 5G নেটওয়ার্ক শুরু করেছে। দেশের 4টি শহরে সংস্থার 5G নেটওয়ার্ক পরীক্ষামূলকভাবে শুরু হয়েছে। কলকাতা, দিল্লি, মুম্বই ও বারাণসীতে জিও এই সার্ভিস শুরু করেছে।

জিও কোম্পানি 5G লঞ্চ করে গ্রাহকদের মুখে হাসি ফোটালেও নীরবে কয়েকটি রিচার্জ প্ল্যান বন্ধ করে দিয়েছে। এর মধ্যে বেশ কয়েকটি প্ল্যান রিচার্জ করলে বিনামূল্যে ডিজনি প্লাস হটস্টারের সাবস্ক্রিপশনও পাওয়া যেত।জিও এই কয়েকটি প্ল্যান থেকে সাবস্ক্রিপশন এর সুবিধাও সরিয়ে নিয়েছে। Jio ইতিমধ্যেই ভারতে এই ধরনের প্রায় 12টি প্ল্যান বন্ধ করে দিয়েছে।Jio মোট 12টি প্রিপেইড প্ল্যান বন্ধ করেছে।

Advertisement

Reliance Jio-র কোন প্ল্যানগুলি বন্ধ হল?

১)151 টাকা Disney+ Hotstar ডেটা অ্যাড অন রিচার্জ প্ল্যান

২)Disney + Hotstar 333 টাকার রিচার্জ প্ল্যান

৩)Disney + Hotstar প্ল্যান 499 টাকা

৪)Disney + Hotstar ডেটা অ্যাড-অন রিচার্জ প্ল্যান যার মূল্য 555 টাকা

৫)Disney + Hotstar প্ল্যান 583 টাকা

৬)601 টাকা Disney + Hotstar প্ল্যান

৭)Disney + Hotstar ডেটা অ্যাড-অন 659 টাকার রিচার্জ প্ল্যান

৮)Disney + Hotstar 783 টাকার রিচার্জ প্ল্যান

৯)Disney + Hotstar 799 টাকার রিচার্জ প্ল্যান

১০)Disney + Hotstar 1066 টাকার রিচার্জ প্ল্যান

১১)Disney + Hotstar 2999 টাকার রিচার্জ প্ল্যান

১২)Disney + Hotstar 3119 টাকার রিচার্জ প্ল্যান

জিও গ্রাহকরা এই 12টি প্ল্যানের সঙ্গে বিনামূল্যে Disney + Hotstar সাবস্ক্রিপশন ব্যবহার করতেন। তবে এর মধ্যে 2,999 টাকার প্ল্যানটি এখনও সাইটে দেখা যাবে,কিন্তু Disney + Hotstar সাবস্ক্রিপশন এতে উপলব্ধ নেই। ওটিটি সাবস্ক্রিপশন সহ এই প্ল্যানগুলি তুলে নেওয়ার ফলে স্বাভাবিকভাবেই জিও গ্রাহকদের মাথায় হাত পড়েছে। তবে এখনও কোম্পানির ঝুলিতে এমন 2টি প্রিপেড প্ল্যান রয়েছে, যা রিচার্জে বিনামূল্যে Disney+ Hotstar বিনামূল্যে ব্যবহার করা যাবে।

বর্তমানে যে 2 টি প্ল্যানে ডিজনি প্লাস হটস্টারের সাবস্ক্রিপশন মিলছে?

১) RelianceJio গ্রাহকদের Disney+ Hotstar সাবস্ক্রিপশন ব্যবহার করতে 1,499 টাকা রিচার্জ করতে হবে। এই 1,499 টাকা রিচার্জে জিও গ্রাহকরা প্রতিদিন 2GB করে ডেটা পাবেন। এর সঙ্গে আনলিমিটেড ভয়েস কল এবং প্রতিদিন 100 SMS ও সব জিও অ্যাপ ব্যবহারের সুযোগ মিলবে। এই প্ল্যানের ভ্যালিডিটি 84 দিন।

২)আর 4,199 টাকার প্ল্যানে জিও গ্রাহকরা প্রতিদিন 3GB ডেটা পাবেন। এর সাথে ডিজনি + হটস্টার সাবস্ক্রিপশন এবং আনলিমিটেড কলিংও রয়েছে। এই প্ল্যানের ভ্যালিডিটি 365 দিন।

এই প্ল্যানগুলি কেন তুলে নেওয়া হল সেই বিষয়ে রিলায়েন্স জিও এখনও কোন মন্তব্য করেনি। তবে শোনা যাচ্ছে জিও শীঘ্রই নতুন রিজার্চ প্ল্যান আনতে চলেছে।

Advertisement

Probir Biswas

Hi. আমি প্রবীর বিশ্বাস, আমি সকাল বার্তা নিউজ পোর্টালে মোবাইল গেজেট ও টেকনিক্যাল নিউজ সম্পর্কে লেখালেখি করি। যদি আপনার আমার লেখাগুলো ভালো লেগে থাকে অবশ্যই শেয়ার করবেন। ধন্যবাদ

Related Articles