IDBI Bank Recruitment: রাজ্যের ব্যাঙ্কে নতুন করে নিয়োগ শুরু! কম্পিউটার জানা থাকলে আবেদন করুন শীঘ্রই

Advertisement

IDBI Bank Recruitment: ব্যাঙ্কে চাকরির স্বপ্ন দ্যাখেন পশ্চিমবঙ্গের অসংখ্য যুবক-যুবতীরা। নিশ্চিত চাকরি ও ভালো বেতনের জন্য ব্যাঙ্কের নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে চান তাঁরা। কিন্তু সবসময় সুযোগ না মেলায় একপ্রকার হতাশা কাজ করে। তবে এবার সমস্ত চাকরিপ্রার্থীরা খুশি হবেন। কারণ, রাজ্যের একটি ব্যাঙ্কের তরফে নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। কোন পদে নিয়োগ? প্রতিমাসে বেতন কত? আবেদন যোগ্যতাই বা কী? নিয়োগ সম্পর্কিত সমস্ত তথ্য তুলে ধরা হল আমাদের আজকের এই প্রতিবেদনটিতে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

IDBI Bank Recruitment Short Details

Advertisement No.13 /2023-24
নিয়োগকারী সংস্থাidbibank
পদের নামজুনিয়র অ্যাসিস্টেন্ট ম্যানেজার (Junior Assistant Manager)
মোট শূন্যপদনিচের official Notification দেখুন
আবেদন শেষ তারিখ26/02/2024

IDBI Bank Jobs Vacancy Notification

Advertisement

সম্প্রতি IDBI ব্যাঙ্কের তরফে একটি নতুন নিয়োগের বিজ্ঞপ্তি (IDBI Bank Recruitment 2024) প্রকাশ হয়েছে। IDBI ব্যাঙ্ক নতুন করে কর্মী নিয়োগ করবে বলে নোটিফিকেশনে জানানো হয়েছে। যে পদে নিয়োগ করা হবে তা হল জুনিয়র অ্যাসিস্টেন্ট ম্যানেজার। এই নিয়োগে অংশগ্রহণ করতে পারবেন পশ্চিমবঙ্গের যেকোনো জেলার চাকরিপ্রার্থীরা। এখানে প্রার্থীদের ব্যঙ্কিং ও ফিনান্স বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। তবে আইডিবিআই (IDBI Bank) ব্যাঙ্কের সংশ্লিষ্ট নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণের জন্য বেশ কিছু শর্ত রাখা হয়েছে। কারা এখানে আবেদন জানাতে পারবেন অর্থাৎ আবেদন যোগ্যতা কী, সবটা জেনে নিন বিস্তারিত।

Advertisement

মোট শূন্যপদের সংখ্যা ও বেতন

আইডিবিআই ব্যাঙ্কের সংশ্লিষ্ট নিয়োগ (IDBI Bank Recruitment) প্রক্রিয়ায় আবেদনের জন্য মোট শূন্যপদের সংখ্যা ও বেতন কাঠামো সম্পর্কে জানতে অফিসিয়াল সাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিটি পড়ে নিতে হবে।

IDBI Bank Recruitment education requirements

শিক্ষাগত যোগ্যতা: যে সকল প্রার্থীরা আইডিবিআই ব্যাঙ্কের নিয়োগে অংশগ্রহণের জন্য আবেদন জানাতে চান, তাঁরা আবেদনের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জেনে নিন। অফিসিয়াল নোটিফিকেশনে বলা হয়েছে এই নিয়োগে যাঁরা অংশগ্রহণ করতে চাইবেন তাঁদের অবশ্যই গ্র্যাজুয়েট তথা স্নাতক পাশ হতে হবে। এর পাশাপাশি তাঁদের কম্পিউটারে কাজ করার দক্ষতা থাকতে হবে। পাশাপাশি, সংশ্লিষ্ট প্রার্থীর আঞ্চলিক ভাষায় দক্ষতা থাকলে তাঁকে বিশেষ অগ্রাধিকার দেওয়া হবে।

বয়সসীমা: যে সকল প্রার্থীরা আইডিবিআই ব্যাঙ্কের নিয়োগে অংশ নিতে চান তাঁরা অবশ্যই বয়সসীমা সম্পর্কে জেনে নিন। নোটিফিকেশনে বলা হয়েছে, আবেদন রত প্রার্থীদের বয়স হতে হবে সর্বনিম্ন ২০ বছর থেকে সর্বোচ্চ ২৫ বছরের মধ্যে। তবে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা আলাদা করে বয়সের ছাড় পাবেন। জেনে রাখুন, আবেদন প্রক্রিয়ায় বয়সসীমাকে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া (Selection Process)

এই নিয়োগে প্রার্থীদের বেছে নেওয়া হবে যোগ্যতার মাধ্যমে। তবে তার আগে প্রার্থীদের ব্যাঙ্কিং ও ফিনান্স বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। তারপর সফল প্রার্থীরা নিয়োগ পাবেন ব্যাঙ্কের জুনিয়র অ্যাসিস্টেন্ট ম্যানেজার পদে।

আবেদন জানাবেন কিভাবে?

আইডিবিআই ব্যাঙ্কে নিয়োগের (IDBI Bank Jobs Vacancy) আবেদন প্রক্রিয়া চলবে অনলাইনের মারফত। জেনে নিন আবেদন প্রক্রিয়া-

  • (A) এই নিয়োগে আবেদন জানাতে হলে প্রার্থীকে প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। ওয়েবসাইটটি হল- (www.idbibank.in)।
  • (C) অফিসিয়াল ওয়েবসাইট মারফত অ্যাপ্লিকেশন ফর্মটি নির্ভুলভাবে ফিল আপ করতে হবে।
  • (D) ফর্ম ফিল আপ হলে প্রয়োজনীয় ডকুমেন্টগুলি আপলোড করবেন। সবশেষে অ্যাপ্লিকেশনটি জমা করে তার একটি কপি প্রিন্ট আউট করে নিজেদের কাছে রেখে দেবেন।
  • (E) অবশ্যই উল্লিখিত সময়সীমার মধ্যে আবেদন সম্পন্ন করবেন, নচেৎ আপনার অ্যাপ্লিকেশন গৃহীত হবে না।

আবেদনের সময়সীমা (Last Date of Application)

এই নিয়োগে আবেদন জানানো যাবে আগামী ১২ ফেব্রুয়ারি থেকে ২৬ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ পর্যন্ত। তারপর আর কোনো অ্যাপ্লিকেশন জমা নেওয়া হবেনা। এছাড়া সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত জানতে ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করুন।

গুরুত্বপূর্ন লিঙ্ক (IDBI Bank Recruitment vacancy 2024)

Official WebsiteClick
Official notification (PDF File)Download
Online Apply PageClick
আরও চাকরির খবরClick
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin