ASHA Karmi Recruitment : রাজ্যে আশাকর্মী পদে কর্মী নিয়োগ, ০৫/০১/২০২৪ আবেদনের শেষ তারিখ।

Advertisement

ASHA Karmi Recruitment : আশাকর্মী নিয়োগ বিজ্ঞপ্তির জন্য অপেক্ষা করে রাজ্যের বহু মহিলা। ফের রাজ্যের মহিলা চাকরি প্রার্থীদের জন্য খুশির খবর। আশাকর্মী দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেসব মহিলা প্রার্থীদের আশাকর্মী হওয়ার স্বপ্ন আছে তাদের জন্য সুবর্ণ সুযোগ। শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় যেকোন মহিলা প্রার্থী এই পদে আবেদন করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

ASHA Karmi Recruitment 2024 নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী এই পদে কারা আবেদন করতে পারবেন? এই পদে আবেদনের জন্য আবেদন মহিলা প্রার্থীর কত বছর বয়সের প্রয়োজন? এই পদে আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া? ইত্যাদি যাবতীয় তথ্য জেনেনিন আজকের এই প্রতিবেদনে। আবেদন করার আগে অবশ্যয় বিজ্ঞপ্তি ভালো করে পরে নেবেন।

Advertisement

ASHA Karmi Recruitment 2024 Notification

শিক্ষাগত যোগ্যতা : এই আশাকর্মী পদে আবেদনের জন্য মহিলা আবেদন প্রার্থীকে সরকারি স্বীকৃত কোন বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করতে হবে এবং এর থেকে উচ্চশিক্ষিত মহিলা প্রার্থীরাও এই পদে আবেদন করতে পারবেন।বয়সসীমা : এই পদে আবেদনের জন্য আবেদন মহিলা প্রার্থীর বয়স 30 থেকে 40 বছরের মধ্যে হতে হবে যা হিসাব করা হবে ০১/১২/২০২৩ তারিখ হিসাবে এবং প্রার্থীকে বিবাহিতা/ বিধবা/ আদালত থেকে বিবাহ বিচ্ছেদ হয়েছে, এমন যেকোন মহিলা প্রার্থী এই পদে আবেদনের যোগ্য। সংরক্ষিত মহিলা প্রার্থীরা নিজের কাস্ট হিসেবে আবেদনের জন্য বয়সের ছাড় পাবেন।

মোট শূন্যপদ

এই আশাকর্মী পদে মোট 9 টি শূন্যপদ রয়েছে। এই 9 টি শূন্যপদে যেকোন মহিলা প্রার্থী আবেদন করতে পারবেন। এই নিয়োগটি কালিম্পং জেলার অন্তর্গত বিভিন্ন উপস্বাস্থ্য কেন্দ্রে নিয়োগ করা হবে। কালিম্পং ১ নং ব্লকে মোট ৩ টি পদে আর কালিম্পং ২ নং ব্লকে মোট ৬ টি পদে নিয়োগ হবে।

আবেদন করবেন কি ভাবে?

এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীকে অফলাইন মাধ্যম আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রথমে প্রার্থীকে নিচে দেওয়া অফিসিয়াল বিজ্ঞপ্তিটির ৫ নং পাতায় আবেদনপত্রটি প্রিন্ট আউট বার করতে হবে ‌।
প্রিন্ট করা আবেদন পত্রটি সঠিক তথ্য যেমন‌ নিজের নাম, জন্ম তারিখ, নিজের ঠিকানা,শিক্ষাগত যোগ্যতার যাবতীয় তথ্য, ইত্যাদি তথ্য দিয়ে সঠিকভাবে পূরণ করতে হবে।

কি কি ডকুমেন্টস লাগবে?

আবেদনপত্রটি সঠিকভাবে পূরণ করার পর যেসব ডকুমেন্টস চাইবে যেমন-
১) প্রার্থীর স্বাক্ষর সহ দু-কপি রঙিন ফটো।
২) নিজের নাম ঠিকানা লেখা একটি খাম এবং সাথে ৫ টাকা ডাক টিকিট খামটিতে।
৩) সাম্প্রতিক ভোটার তালিকার লিস্ট ( যে পৃষ্ঠায় আপনার অংশ নম্বর, ক্রমিক নম্বর আছে)।
৪) জন্ম তারিখ প্রমান পত্র হিসাবে মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষার এডমিট কার্ড অথবা জন্ম প্রমান পত্র।
৫) রেশন কার্ড ও ভোটার কার্ড।
৬) জাতির শংসা পত্র ( SC/ST/OBC- থাকলে)।
৭) পশ্চিমবঙ্গ সরকার কর্তৃপক্ষের দেওয়া গ্রেড-১ ও গ্রেড-2 স্বনির্ভর গোষ্ঠীভুক্ত সদস্য/প্রশিক্ষণপ্রাপ্ত দাই বা লিংক ওয়ার্কারের প্রমাণপত্র।(যদি থাকে তাহলে দিতে পারেন)।
8) বিবাহিত প্রার্থীদের জন্য রেজিস্ট্রি ম্যারেজ সার্টিফিকেট/ ডিভোর্স সার্টিফিকেট/এবং বিধবাদের জন্য স্বামীর মৃত্যুর সার্টিফিকেট।

আবেদন জমা দেওয়ার ঠিকানা ও নিয়োগ প্রক্রিয়া

সবশেষে আবেদনপত্রসহ ডকুমেন্টসগুলি নির্দিষ্ট সময় (05/01/2024 তারিখ) বিকেল 4.00 টার আগে নিচে দেওয়া ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। আবেদনপত্র পাঠানোর মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন পদ্ধতির সংক্রান্ত আরো বিস্তারিত জানতে নিচের নোটিফিকেশনটি ডাউনলোড করুন।
নিয়োগ প্রক্রিয়া : এই পদে আবেদন পার্থীদের মাধ্যমিক ও নিজের উচ্চমানের যাবতীয় যোগ্যতার নম্বর অনুযায়ী প্রার্থীকে নিয়োগ করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ লিঙ্ক ও তারিখ

অফিশিয়াল ওয়েবসাইটwww.wbhealth.gov.in
অফিশিয়াল বিজ্ঞপ্তি (Downlod PDF)Notification
অ্যাপ্লিকেশন ফর্মClick Here
আবেদনের শেষ তারিখ০৫/০১/২০২৪
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin