Laxmi Bhandar Status Check – লক্ষীর ভান্ডার প্রকল্পে নতুন প্রায় ১০ লক্ষ নাম আসলো এ মাসে, লিস্টে আপনার নাম দেখেনিন।

Advertisement

Laxmi Bhandar Status Check – মমতা ব্যানার্জি ক্ষমতায় আসার পর থেকেই পশ্চিমবঙ্গের মানুষের কথা মাথায় রেখে তিনি নানা নতুন নতুন প্রকল্প নিয়ে আসতে থাকেন। তার নিয়ে আসা কন্যাশ্রী প্রকল্প কিছুদিন আগেই পুরো পৃথিবীর সামনে পুরস্কৃত হয়েছিল। তেমনি মমতা ব্যানার্জির আরেকটি উল্লেখযোগ্য প্রকল্প হল লক্ষীর ভান্ডার প্রকল্প। এই লক্ষীর ভান্ডার প্রকল্পের (Laxmi Bhandar Status Check) মাধ্যমেই পশ্চিমবঙ্গে বসবাসকারী গৃহবধূরা জেনারেল কাস্টের হলে ৫০০ টাকা এবং এস টি ও এস সি , ওবিসি প্রভৃতি কাস্টের হলে ১ হাজার টাকা করে মাসিক ভাতা পান।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

প্রতি বছর পশ্চিমবঙ্গ সরকার দুয়ারে সরকার ক্যাম্পের আয়োজন করে এবং এই ক্যাম্পের মাধ্যমে প্রতিবছর প্রায় লাখ লাখ নতুন আবেদন পরে এই প্রকল্পের জন্য। চলতি বছর পয়লা এপ্রিল ২০২৩ থেকে ষষ্ঠ পর্যায়ে দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত হয়। এবছরের দুয়ারে সরকারে অন্যান্য প্রকল্পের সঙ্গে লক্ষ্মীর ভান্ডারের উপর প্রচুর আবেদনের এসছে, সব থেকে বেশি আবেদন পড়েছে এই লক্ষীর ভান্ডার প্রকল্পের (Laxmi Bhandar Status Check) জন্য। এবছর প্রায় ১২ লক্ষ মহিলা নতুন করে আবেদন জানিয়েছেন।

আরও পড়ুন – Ladli Behna Yojana – কেন্দ্রীয় নতুন প্রকল্পে মহিলারা মাসে পাবেন ১ হাজার টাকা।

Laxmi Bhandar Status Check.

Advertisement

এদের মধ্যে দশ লাখ আবেদন বর্তমানে লক্ষ্মীর ভান্ডার পেতেও শুরু করেছে। লক্ষীর ভান্ডার প্রকল্প উপভোগকারী রাজ্যবাসীর সংখ্যা প্রায় এক কোটি ৯৮ লক্ষ মহিলা। এই মাসে এই ১ কোটি ৯৮ লক্ষ মহিলা পাবেন লক্ষ্মীর ভান্ডার (Laxmi Bhandar Status Check) এর অনুদানের টাকা।

Advertisement

যদি কোন আবেদনকারী তার আবেদনের স্ট্যাটাস চেক (Laxmi Bhandar Status Check) করতে চান তবে socialsecurity.wb.gov.in এই ওয়েবসাইটে গিয়ে আবেদনের সময় দেওয়া মোবাইল নাম্বার লিখে Generate OTP অপশনে ক্লিক করুন। ওটিপি পেলে সেই ওটিপি এখানে দিন এবং দেখুন আপনার আবেদনের কারেন্ট স্ট্যাটাস (Laxmi Bhandar Status Check) কি রয়েছে।

আপনি যদি পুরনো উপভোক্তা হন তাহলেও আপনি এটি করতে পারবেন। যদি আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে স্ট্যাটাস চেক (Laxmi Bhandar Status Check) করতে অক্ষম হণ তবে আপনি 033 2334 1563 এই নাম্বারে ফোন করেও আপনার আবেদনের স্ট্যাটাস চেক করতে পারেন। এই প্রকল্প সংক্রান্ত কোনো রকম অভিযোগ থাকলেও আপনি এই নাম্বারে ফোন করে তা জানাতে পারেন।

এছাড়া লক্ষ্মীর ভান্ডার সংক্রান্ত যেকোনো সুবিধা অসুবিধা আপনি এই নাম্বারের মাধ্যমেই ফোন করে কর্তৃপক্ষের কাছে পৌঁছাতে পারবেন। তবে একটা কথা মাথায় রাখবেন আপনার ব্যাংক একাউন্টের কেওয়াইসি যদি কমপ্লিট না হয়ে থাকে তাহলে আপনি কোন মতেই আপনার একাউন্টে লক্ষ্মীর ভান্ডারে টাকা পাবেন না।

আরও পড়ুন – Post Office Scheme – ৫ মাস আগেই টাকা ডবল! পোস্ট অফিসের এই স্কিমে।

Advertisement