LIC Recruitment : ইন্টারভিউর মাধ্যমে LIC দপ্তরে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ, জানুন আবেদন পদ্ধতি।

Advertisement

LIC Recruitment : LIC দপ্তরের তরফে শুধুমাত্র ইন্টারভিউর মাধ্যমে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। যেসব প্রার্থীরা অনেকদিন ধরে চাকরি খুজছেন তাদের জন্য খুবই খুশির খবর। যেসব প্রার্থীরা ভালো কাজ এবং মোটা অংকের বেতনের চাকরি চাইছেন তাদের জন্য সুবর্ণ সুযোগ। ইন্টারভিউর মাধ্যমে LIC দপ্তরে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীর কি শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন? এই পদের আবেদনের জন্য আবেদন প্রার্থীর কত বছর বয়সের প্রয়োজন? এই পদে আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া ও আবেদনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস? ইত্যাদি যাবতীয় তথ্য নিয়ে আজকের এই প্রতিবেদন। আসুন সমস্ত তথ্য আজকের এই প্রতিবেদনে জেনেনিন।

Advertisement

LIC Recruitment -এর বিস্তারিত তথ্য।

শিক্ষাগত যোগ্যতা : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীকে স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন পাস করতে হবে। 01-ডিসেম্বর-2023 তারিখে যেকোনো স্ট্রিমে স্নাতক সম্পন্ন করা উচিত কিন্তু 1-এপ্রিল-2020-এর আগে নয়। আরো বিস্তারিত জানতে নোটিফিকেশনটি ভালো করে অধ্যায়ন করুন।

বয়স : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীর বয়স 20 থেকে 25 বছরের মধ্যে হতে হবে। 20 থেকে 25 বছরের মধ্যে যেকোনো প্রার্থী এই পদে আবেদন যোগ্য। এই পদের জন্য আবেদন প্রার্থীর বয়স 01/12/2023 তারিখ অনুসারে হিসাব করা হবে।

শূন্যপদ ও বেতন

শূন্যপদ: এই পদে মোট 250 টি শূন্যপদ রয়েছে। শহরের ভাগ অনুসারে শূন্যপদ আলাদা তার সম্পর্কে বিস্তারিত জানতে নোটিফিকেশনটি দেখুন।
বেতন : এই অ্যাপ্রেন্টিস পদে নিযুক্ত প্রার্থীকে শহরের ভাগ অনুসারে মাসিকন্যূনতম 9000 থেকে সর্বোচ্চ 15000 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি

LIC -এর অ্যাপ্রেন্টিস পদে প্রার্থী অনলাইনে মাধ্যমে আবেদন করতে পারবে।
১) সমস্ত যোগ্য প্রার্থীদের আবেদনের জন্য শিক্ষানবিশ পোর্টাল https://nats.education.gov.in/student গিয়ে নির্দিষ্ট তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। শিক্ষানবিশ পোর্টালে রেজিস্টার করার পর স্কিনে একটি এনরোলমেন্ট আইডি দেখা যাবে যেটি নোট করতে হবে।

২) তারপর প্রার্থীকে https://forms.gle/kE1BR2uG14QJcgsG9 ওয়েবসাইটে গিয়ে যে ফর্মটি আসবে সেটি সঠিক তথ্য যেমন রেজিস্টার করা ইমেল আইডি,নিজের নাম, রেজিস্ট্রেশনের পরে পাওয়া এনরোলমেন্ট আইডি, জন্মতারিখ, জেন্ডার, ক্যাটাগোরি, মোবাইল নাম্বার,আধার কার্ড অথবা ভোটার কার্ড , বিশ্ববিদ্যালয়ের নাম ইত্যাদি যাবতীয় তথ্য দিয়ে পূরণ করতে হবে।
৩) আবেদন পত্রটি সঠিকভাবে পূরণ করা হয়ে গেলে সবশেষে কাস্ট হিসাবে আবেদন মূল্য জমা করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

আবেদন মূল্য

এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীকে কাস্ট হিসাবে আবেদনমূল্য জমা করতে হবে।
১) জেনারেল এবং ওবিসি প্রার্থীদের আবেদনের জন্য 944 টাকা।
২) SC, ST এবং মহিলা প্রার্থীদের আবেদনের জন্য 708 টাকা।
৩) PWBD প্রার্থীদের জন্য 472 টাকা।

নিয়োগ প্রক্রিয়া

এই পদে শুধুমাত্র নথিপত্র যাচাই করার পর ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীকে নিযুক্ত করা হবে। এই পদে যুক্ত করার আগে প্রার্থীকে নিযুক্ত করার জন্য ইন্টারভিউ’র মাধ্যমে 100 নম্বরের প্রশ্নপত্র জিজ্ঞাসা করা হবে। প্রার্থীদের ইন্টারভিউ পরিমাণগত/যুক্তি/ডিজিটাল/কম্পিউটার সহ ব্যাংকিং, বিনিয়োগ, বীমা সাক্ষরতা ও ইংরেজি ইত্যাদি বিষয় নিয়ে প্রশ্ন জিজ্ঞাসা করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ লিঙ্ক ও তারিখ

অফিশিয়াল ওয়েবসাইটwww.lichousing.com
অফিশিয়াল বিজ্ঞপ্তি (Downlod PDF)Notification
আবেদনের লিঙ্কClick Here
আবেদনের শেষ তারিখ৩১/০১/২০২৪
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin