চলতি ডিসেম্বর ব্যাপী অচল ট্রেন চলাচল ব্যবস্থা, আশাহত নিত্যযাত্রী, বিক্ষোভ আমজনতার।- Local Train cancelled.

Advertisement

ডিসেম্বর পুরো মাস ব্যাপী হাওড়া শাখায় বাতিল (Local train cancelled) থাকবে একাধিক লোকাল ট্রেন.

চলতি মাসব্যাপী অচল ট্রেন (Local train cancelled) চলাচল পরিষেবা আশাহত নিত্যযাত্রী, বিক্ষোভ আমজনতার। বর্তমান পরিপ্রেক্ষিতে পরিবহণ ব্যবস্থা এক বিরাট গুরুত্বপূর্ণ অধ্যায়। আর সেই অধ্যায় যথাযথ পাঠে খামতি রাখি না আমি-আপনি কেউই। যাতায়াতের ক্ষেত্রে আমজনতার সিংহভাগই বাস কিংবা ট্রেন পরিষেবার ওপর একান্তভাবে নির্ভরশীল।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কিন্তু, হঠাৎ যদি সেই পরিবহণ ব্যবস্থায় নেমে আসে ধ্বস, তাহলে কি হতে পারে তার পরিণাম? তাই নিয়ে নাজেহাল অবস্থা আমজনতার। অস্বস্তির আভাস মিলছে তাদের কাছ থেকে। তথ্যসূত্রে আগাম জানা যাচ্ছে যে, চলতি ডিসেম্বর ব্যাপী অচল থাকবে হাওড়া শাখার অন্তর্গত সিঙ্গুরসহ তারকেশ্বর রুটের একাধিক লোকাল ট্রেন (Local train cancelled) চলাচল পরিষেবা।

আধারের সাথে প্যান কার্ড লিঙ্ক না করলে লেট-ফি হিসাবে দিতে হতে পারে ১০,০০০ টাকা। কীভাবে করবেন আধার ও প্যান লিঙ্ক দেখে নিন।

Advertisement

এ যেন সাধারণ মানুষের মাথায় এক নিমেষে আকাশ ভেঙে পড়া। ভারতীয় রেল পরিষেবা হল দেশের পরিবহণ ব্যবস্থার স্থিরতার একমাত্র মাপদণ্ড। এমতাবস্থায় এধরনের পরিবহণ সংক্রান্ত গলযোগ সাধারণ জনতাকে করতে পারে গলবিদ্ধ। ১লা ডিসেম্বর থেকে আগামী ৩১ শে ডিসেম্বর অবধি নাজেহাল হতে পারেন সাধারণ মানুষকে।

Advertisement

তৎপরেও যে সমস্যার পরিব্যাপ্তি ঘটবে তার কোনো হদিস এখনও পর্যন্ত মেলেনি। এধরনের পরিবহণগত গলযোগ পূর্বেও দেখা গেছে বলে এমনটাই দাবি করেছেন নিত্যযাত্রীরা, তবে তা ছিল স্বল্প পরিসরের জন্য। তথাপি সমস্যা যাই হোক, তার কারণ খতিয়ে দেখছে ভারতীয় রেল ব্যবস্থা নিরীক্ষক। এই পরিপ্রেক্ষিতে জানা গিয়েছে, মূলত ট্রাফিক ব্লকের কাজের জন্যই হবে যাত্রীদের এই সমস্যা।

রাজ্যে জেলা ভিত্তিক প্রচুর স্বাস্থ্য কর্মী নিয়োগ! শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা ও আবেদনের শেষ তারিখ কবে জানুন।

যাত্রীদের অনেকেই ক্ষোভে ফেটে পড়েছেন ইতোমধ্যে। হানাহানির কোপ এ পর্যন্ত দেখা না গেলেও আমজনতার রক্তচক্ষু নজর এড়ায়নি রেল কর্তৃপক্ষের। তদুপরি পরিবহণ ব্যবস্থায় এমনতর গাফিলতি কেনই বা দেখা যাচ্ছে বারংবার, তা নিয়ে পর্যালোচনা রেল কর্তৃপক্ষের। আশ্বাস দেওয়া হচ্ছে নিত্যযাত্রীদের , শীঘ্রই দুর্বিপাক এড়ানো হবে বলে।

শুনে স্বস্তির নিঃশ্বাস ফেললেন আমজনতা। যাত্রীদের সুবিধার্থে ট্রেন চলাচল বন্ধ (Local train cancelled) সম্পর্কিত একটি বিবরণী নিত্যযাত্রীদের সমক্ষে তুলে ধরা হয়েছে মূলত তাদের এ ব্যাপারে আগাম জ্ঞাত করার জন্য। হাওড়া শাখা – ৩৭৩০৭,৩৭৩১৯,৩৭৩০৫,৩৭৩২৭,৩৭৩৪৩ হরিপাল শাখা -৩৭৩০৮ তারকেশ্বর শাখা – ৩৭৩৩০, ৩৭৩৩৮,৩৭৩৪৮,৩৭৪১২,৩৭৪১৬ শেওড়াফুলি শাখা – ৩৭৪১১,৩৭৪১৫, সিঙ্গুর শাখা -৩৭৩০৬
Written by Arpita Sen

সকালের বার্তার নিউজ সবার আগে পেতে Follow করুন সকালের বার্তার গুগল নিউজ, সকালের বার্তা ফেসবুক পেজ, সকালের বার্তা টেলিগ্রাম গ্রুপ

Advertisement
About Author
Prabir Biswas

Prabir Biswas

আমি গত চার বছর ধরে সকালের বার্তা ডিজিটাল নিউজ মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত আছি। আমি মুলত যেকোনো ধরণের জেনারেল নিউজ যেমন সরকারি চাকরির আপডেট, স্কলারশিপ, সরকারি প্রকল্প, অর্থনৈতিক, টেকনোলজি ইত্যাদি বিষয়ে লেখায় পারদর্শী।

Leave a comment

sakalerbarta news logo

Sakaler Barta News is a regional Bengali news portal. Our registration number UDYAM-WB-14-0112482 under SAKALER BARTA Startup Company. We provide information on Latest News of India, and also Our mission is to deliver genuine information related to careers educational and finance, current affairs, and trending News.